সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ২৫ জুন ২০১২
প্রথম পাতা » আইসিটি সংবাদ » হিটাচি ব্যান্ডের ইন্টারএ্যাকটিভ প্রজেক্টের এখন বাংলাদেশে
প্রথম পাতা » আইসিটি সংবাদ » হিটাচি ব্যান্ডের ইন্টারএ্যাকটিভ প্রজেক্টের এখন বাংলাদেশে
৬০৮ বার পঠিত
সোমবার ● ২৫ জুন ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হিটাচি ব্যান্ডের ইন্টারএ্যাকটিভ প্রজেক্টের এখন বাংলাদেশে

হিটাচি ব্যান্ডের ইন্টারএ্যাকটিভ প্রজেক্টের এখন বাংলাদেশেদেশে হিটাচি পন্যের পরিবেশক ইউনিক বিজনেস সিস্টেম লিঃ বাজারে এলো জাপানের বিখ্যাত হিটাচি ব্যান্ডের আই পি জে-এ ডব্লিউ ২৫০ এন ইন্টারএ্যাকটিভ প্রজেক্টের । কোন রকমের বোর্ড ছাড়া শুধু মাত্র প্রজেক্টর এবং সফটওয়ার এর মাধ্যমে যে কোন দেওয়ালে বা স্কিনে ইন্টারএ্যাকটিভ বোর্ডের সব কার্যক্রম অনায়াসে চালানো সম্ভব ।

টানাটানির ঝামেলা বিহীন আই পি জে-এ ডব্লিউ ২৫০ এন প্রজেক্টর এর সাহায্যে খুব কাছে থেকে ৬০” -১০০” সাইজের ইন্টারএ্যাকটিভ বোর্ড তৈরী করা সম্ভব। সাধারণ প্রজেক্টর এর মতো ইমেজ দেখার পাশাপাশি ইন্টারএ্যাকটিভ স্টারবোর্ড এর সব অপারেশন সহজেই সম্ভব। ইহাতে একটি ইন্টারএ্যাকটিভ পেন এর মাধ্যমে কম্পিউটরের মাউসের মতো কম্পিউটার এর কাছে না গিয়ে সব অপারেশন সহজেই করা সম্ভব। সহজেই কোন কিছু লেখা বা যে কোন ড্রইং করা সম্ভব।

আধুনিক এডভান্সড এবং নেটওয়ার্ক ফাংশনস যুক্ত এই প্রজেক্টরটি খুব কাছে থেকেই প্রজেকশন করা সম্ভব। এ ছাড়া রয়েছে রিয়েল টাইম অপারেশন এবং রিভিশন ইমপ্রুভড অডিয়েন্স কানেকশন, অডিয়েন্স পার্টিসিপেশন ইন ইমেজ অপারেশন, দ্রুত ডাটা সেভিং এবং প্রিন্টিং এর সমস্ত সুবিধা, আলটিম্যাট ইন্টারএ্যাকটিভ প্রজেক্টেররের সাহায্যে যে কোন ক্লাস রুম অথবা মিটিং রুম অথবা ট্রেনিং রুম ওয়াল বিকাম ইন্টারএ্যাকটিভ স্পেইস।

বিশেষ ভাবে ডিজাইনকৃত এই ইন্টারএ্যাকটিভ প্রজেক্টর এটি টিচার বা প্রেজেন্টার এর কোন শ্যাডজ ছাড়া প্রজেক্টশনের সাহায্যে ক্লাস/মিটিং সুন্দরভাবে প্রজেকশন দিয়ে থাকে।

এডভান্স নেটওয়ার্ক ফাংশন যুক্ত এই প্রজেক্টরটিতে রয়েছে সিঙ্গেল পিসি মুড এবং মাল্টি পিসি মুড এর সুবিধা-অর্থাৎ ইহার সাহায্যে আরো সাহজেই একই সময় ৪ টি পিসি ডিসপ্লে¬ করা সম্ভব। পাশাপাশি সিঙ্গেল পিসি মুড এর সাহায্যে ৪ টি পিসির মধ্যে যে কোন সময় যে কোন পিসি ডিসপ্লে¬ করা সম্ভব।

অন্যান্য বিশেষত্ব হলো:

প্রেজেন্টেশন : পিসি ব্যতীত প্রেজেন্টেশন ও হরিজন্টাল এবং ভার্টিক্যাল কিস্টন কারেকশন সুবিধা সহ পারফেক্ট ফিট এনাবল কুয়িক এডজাজমেন্ট এর সঠিক ইমেজ। ইনঅরগানিক এল সি ডি পেনেলসে রয়েছে হাইটার রেসিসটেন্স ফলে সঠিক আলোর মাধ্যমে প্রজেকশন প্রানবন্ত।
রেগুলেশন : ২৫০০ এ এন এস আই ব্্রাইটনেস সমৃদ্ধ ডবি¬উ এক্স জি এ (১২৮০*৮০০) যার সাহায্যে ওয়াইড এবং লার্জ ইমেজ দেখানো খুবই সহজ হাইয়েস্ট কোয়ালিটি ইমেজের জন্য রয়েছে এইচ ডি এম আই ইমপোর্ট যাহা ডিজিটাল প্রেজেন্টেশনে ব্যবহার করা হয়।
ই-মেইল বা প্রিন্ট : লেখা এবং ডকুমেন্ট পি এন জি, জে পি ই জি , বি এম পি, এইচ টি এম এল, পিডিএফ ফরমেটে সেভ করার এবং সহজেই ই-মেইল বা প্রিন্ট এর সুবিধা ।
ক্যাবল: ৫এম লঙ্গ ইএসবি ক্যাবল থাকায় প্রজেক্টরটি সহজেই বিভিন্ন দিকে মুভ করা যায়।
অডিও: লো ইন্টারন্যাল স্পিকার যাহার সাহায্যে ক্লাশ অথবা মিটিং রুমে অডিওর জন্য অন্য কোন আলাদা স্পিকার দরকার হয় না ল্যান ফাংশন যুক্ত এই ইন্টরেক্টিভ প্রজেক্টরের রয়েছে হাইব্রিড ফিল্টার, রয়েছে ইজি মেইনটেন্স এর সকল সুবিধা।
ওজন : মাত্র ৪.১ কেজি
এছাড়া রয়েছে হাই কোয়ালিটি এবং দীর্ঘ স্থায়ী এই প্রজেক্টরের আরো রয়েছে ২০০০:১ হাই কনট্রাষ্ট রাটিও , লো নইজ লেভেল, পাওয়ার সেভিং মুড, ডে টাইম মুড, মাই ম্যামোরি, ডাইরেক্ট পাওয়ার অন অথবা অফ । এর সাহায্যে সাইন্স, মেথ, কম্পাসরুলার, প্রজেক্টর, স্টপ ওয়াচ এবং কনভারট লেটারস বা ফিংগার্স দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় ক্লাশ অথবা প্রেজেন্টেশন সহজেই সম্ভব। শিক্ষায় প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে ইউনিক বিজনেস সিস্টেম লিঃ বাজারে নিয়ে এসেছে এ্ই ডিজিটাল ইন্টারএ্যাকটিভ প্রজেক্টর। বিস্তারিত জানতে যোগাযোগ করুনঃ- ০১৭৩০০৪৪৪০৫-১৩,০১৭৫৫৫৭৯৭৭৯.



আইসিটি সংবাদ এর আরও খবর

ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের সেমিনার ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের সেমিনার
গেমারদের জন্য বাজারে র‌্যাপো’র নতুন মাউস গেমারদের জন্য বাজারে র‌্যাপো’র নতুন মাউস
স্টার গ্রাহকদের জন্য জিপি’র বিশেষ রমজান অফার স্টার গ্রাহকদের জন্য জিপি’র বিশেষ রমজান অফার
রেল যাত্রীদের জন্য বিনামূল্যে রবি’র সুপেয় পানির ব্যবস্থা রেল যাত্রীদের জন্য বিনামূল্যে রবি’র সুপেয় পানির ব্যবস্থা
বাজারে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোন এ১৫ ৫জি বাজারে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোন এ১৫ ৫জি
রমজানের প্রতি শুক্রবার গ্রাহকের দেওয়া টিপ দ্বিগুণ করে রাইডারকে দেবে ফুডপ্যান্ডা রমজানের প্রতি শুক্রবার গ্রাহকের দেওয়া টিপ দ্বিগুণ করে রাইডারকে দেবে ফুডপ্যান্ডা
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও রায়ানস কম্পিউটার্সের মধ্যে চুক্তি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও রায়ানস কম্পিউটার্সের মধ্যে চুক্তি
ডিজিটাল পেমেন্টের নতুন সংযোজন পাঠাও পে ডিজিটাল পেমেন্টের নতুন সংযোজন পাঠাও পে
দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ
সাইবার নিরাপত্তা জাতীয় কমিটির আহ্বায়ক ইজাজুল হক, সদস্য সচিব মুশফিকুর রহমান সাইবার নিরাপত্তা জাতীয় কমিটির আহ্বায়ক ইজাজুল হক, সদস্য সচিব মুশফিকুর রহমান

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের সেমিনার
গেমারদের জন্য বাজারে র‌্যাপো’র নতুন মাউস
স্টার গ্রাহকদের জন্য জিপি’র বিশেষ রমজান অফার
রেল যাত্রীদের জন্য বিনামূল্যে রবি’র সুপেয় পানির ব্যবস্থা
বাজারে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোন এ১৫ ৫জি
রমজানের প্রতি শুক্রবার গ্রাহকের দেওয়া টিপ দ্বিগুণ করে রাইডারকে দেবে ফুডপ্যান্ডা
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও রায়ানস কম্পিউটার্সের মধ্যে চুক্তি
ডিজিটাল পেমেন্টের নতুন সংযোজন পাঠাও পে
দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ
সাইবার নিরাপত্তা জাতীয় কমিটির আহ্বায়ক ইজাজুল হক, সদস্য সচিব মুশফিকুর রহমান