সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ২২ অক্টোবর ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » বাংলাদেশ কম্পিউটার সমিতির প্রাক্তন সভাপতি এস.এম ইকবাল উইটসার পরিচালক নির্বাচিত
প্রথম পাতা » আইসিটি আপডেট » বাংলাদেশ কম্পিউটার সমিতির প্রাক্তন সভাপতি এস.এম ইকবাল উইটসার পরিচালক নির্বাচিত
৭০৩ বার পঠিত
সোমবার ● ২২ অক্টোবর ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশ কম্পিউটার সমিতির প্রাক্তন সভাপতি এস.এম ইকবাল উইটসার পরিচালক নির্বাচিত

বাংলাদেশ কম্পিউটার সমিতির প্রাক্তন সভাপতি এস.এম ইকবাল উইটসার পরিচালক নির্বাচিত২১ অক্টোবর কানাডার মন্ট্রিল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি সার্ভিসেস এলাইয়েন্স (উইটসা) বোর্ড ডিরেক্টরস এর ২০১২-১৪ মেয়াদকালের নির্বাচনে বাংলাদেশ কম্পিউটার সমিতির মনোনীত প্রার্থী এস.এম. ইকবাল পরিচালক পদে নির্বাচিত হয়েছেন। তিনিই প্রথম বাংলাদেশী যিনি তথ্যপ্রযুক্তির আন্তর্জাতিক সংগঠনটির নীতিনির্ধারণী পদে নির্বাচন করে পরিচালক নির্বাচিত হয়েছেন। টেকভিশন সিস্টেমস এন্ড সলিউশন্স এর ব্যবস্থাপনা পরিচালক এস.এম. ইকবাল ২০০৪-২০০৫ মেয়াদকালে বিসিএস-এর সভাপতির দায়িত্ব পালন করেন। বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যনির্বাহী কমিটি এবং সকল সদস্যদের তরফ থেকে এস.এম ইকবালকে আন্তরিক অভিবাদন এবং অভিনন্দন জানানো হয়েছে।উইটসার নির্বাচনে বাংলাদেশ কম্পিউটার সমিতির পক্ষে মহাসচিব মো: শাহিদ-উল-মুনীর ভোট প্রদান করেন। নির্বাচিত হওয়ার পর এস.এম. ইকবালকে উষ্ণ অভিনন্দন জানান সমিতির মহাসচিব মো: শাহিদ-উল-মুনীর, কোষাধ্যক্ষ মো: জাবেদুর রহমান শাহীন, পরিচালক জনাব মজিবুর রহমান স্বপন এবং ‘ডব্লিউসিআইটি ২০১২’-এ অংশ নেওয়া সমিতির সদস্যরা। উইটসার চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন মেক্সিকোর সানটিয়াগো গুটিয়ারেজ। তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ইকবাল বাংলাদেশ কম্পিউটার সমিতির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন বিসিএস এর মনোনয়নে পরিচালক নির্বাচিত হতে পেরে তিনি আনন্দিত। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি শিল্পকে বিশ্ব দরবারে ইতিবাচকভাবে তুলে ধরতে এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের প্রতিনিধিত্ব আর সুদৃঢ় করতে ভূমিকা রাখবেন বলে তিনি জানান।

তথ্যপ্রযুক্তি খাতের আন্তর্জাতিক এই সংগঠনটি বিশ্বের ৮৪ টি দেশের প্রতিনিধিত্ব করে। উইটসা তথ্যপ্রযুক্তি খাতে বৈশ্বিক নীতি, কর্মপ্রক্রিয়া এবং পরামর্শ প্রদানে কার্যকর প্রতিষ্ঠান হিসেবে ইতোমধ্যে সমাদৃত।

উল্লেখ্য, ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি এন্ড সার্ভিসেস এলাইয়েন্স (উইটসা) আয়োজিত ২২-২৪ অক্টোবর ২০১২ কানাডার মন্ট্রিলে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড কনগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি (ডব্লিউসিআইটি) ২০১২-এ বাংলাদেশ কম্পিউটার সমিতির জনাব মো: শাহিদ-উল-মুনীরের নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নিচ্ছেন। এছাড়াও বিসিএস এর মহাসচিব মো: শাহিদ উল-মুনীর ২১ অক্টোবর অনুষ্ঠিত উইটসার জেনারেল এসেম্বলিতে বাংলাদেশ কম্পিউটার সমিতির প্রতিনিধিত্ব করেন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি