সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২৪ নভেম্বর ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » ই-তথ্য সেবায় চলবে যশোরের সব সরকারি অফিস
প্রথম পাতা » আইসিটি আপডেট » ই-তথ্য সেবায় চলবে যশোরের সব সরকারি অফিস
৫৯৩ বার পঠিত
শনিবার ● ২৪ নভেম্বর ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ই-তথ্য সেবায় চলবে যশোরের সব সরকারি অফিস

ই-তথ্য সেবায় চলবে যশোরের সব সরকারি অফিসযশোরের সরকারি অফিসগুলো ই-তথ্য সেবার আওতায় আনার কার্যক্রম চলছে। প্রস্তুত করা হচ্ছে প্রতিষ্ঠানগুলোর নিজস্ব ওয়েবসাইট। প্রশিক্ষণ দেয়া হয়েছে সরকারি কর্মকর্তাদের। আগামী ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রমের উদ্বোধন করবেন।
গত বৃহস্পতিবার সকালে যশোর কালেক্টরেট সভাকক্ষে ন্যাশনাল ই-সার্ভিস সিস্টেমবিষয়ক অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়। যশোরের জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব নজরুল ইসলাম খান। সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিস্টেম এনালিস্ট ফরহাদ জাহিদ শেখ, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হামিদুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার বণিক, সহকারী পুলিশ সুপার (সদর) রেশমা শারমিন প্রমুখ। এ ছাড়া সভায় যশোরের ৪০টি সরকারি অফিসের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
নতুন সেবাদান ও প্রধানমন্ত্রীর আগমন সামনে রেখে স্থানীয় সরকারি অফিসের কর্মকর্তারা ব্যস্ত সময় কাটাচ্ছেন। জেলা প্রশাসনের সঙ্গে সংশ্লিষ্ট অফিসগুলোর কর্মকর্তারা কয়েক দফা মতবিনিময় সভা করেছেন। বৃহস্পতিবার অনুষ্ঠিত এ-সংক্রান্ত অবহিতকরণ সভায় প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব নজরুল ইসলাম খান বলেন, সব অফিস ই-তথ্য সেবার আওতায় এলে সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে যাবে। আগের মতো আর মানুষকে সেবার জন্য ঘুরতে হবে না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতিসংঘের মহাসচিব বান কি মুন ২০১১ সালের ১৪ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে যশোরে ই-তথ্য সেবা চালু করেন।
এর আগে ২০১০ সালে সারা দেশে ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্র চালু করা হয়। এতে নির্বিঘ্নে মানুষ সরকারি অফিসের সেবা পাচ্ছেন। সেই ধারাবাহিকতায় এবার জেলা প্রশাসকের কার্যালয় ও ইউনিয়ন পরিষদের সঙ্গে যুক্ত হচ্ছে জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি অফিসগুলো। এসব অফিসে ই-তথ্য সেবাকেন্দ্র চালুর মাধ্যমে সেবা দেয়া প্রক্রিয়া ডিজিটালাইজড হচ্ছে। আগামী ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম উদ্বোধন করবেন। -এসবিবি



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার