সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ২০ ডিসেম্বর ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » শুরু হলো ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » শুরু হলো ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২
৪৯৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ২০ ডিসেম্বর ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শুরু হলো ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২

digital ict fair
বাংলাদেশের সর্ববৃহৎ কম্পিউটার মার্কেট মাল্টিপ্ল্যান কম্পিউটার সিটি সেন্টারে শুরু হলো ৬ দিনব্যাপী ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১২।
মেলার আমন্ত্রিত প্রধান অতিথি মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় তার পক্ষে মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।অনুষ্ঠানে তিনি বলেন, একটি দেশকে সামনে এগিয়ে নিতে ব্রান্ডিং ভীষণ জরুরি। মাননীয় প্রধানমন্ত্রী সেজন্য ‘ডিজিটাল বাংলাদেশ’এর কর্মসূচি ও ‘ভিশন ২০২০’ ঘোষণা করেছেন। এবার বাংলাদেশের একটি নতুন পরিচয় দাঁড় করাতে সরকারি সেক্টরের পাশাপাশি বেসরকারি সেক্টর ও ব্যবসায়ীদের ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক-এর উপাচার্য জনাব ড. জামিলুর রেজা চৌধুরী, এসোসিও’র সভাপতি জনাব আব্দুল্লাহ এইচ কাফী, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)-এর সভাপতি জনাব মোঃ ফয়েজউল্যাহ খান, কিউবি’র সিইও জনাব ফায়সাল হায়দার, বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম-এর সভাপতি জনাব মুহাম্মদ খান, বাংলাদেশ দোকান মালিক সমিতি’র মহাসচিব জনাব এস.এ. কাদের কিরণ, বৃহত্তর এলিফ্যান্ট রোড দোকান মালিক সমিতি’র সভাপতি জনাব মোতাহার হোসেন মুক্তা, এলিফ্যান্ট রোড কম্পিউটার সমিতি’র সভাপতি জনাব মো. আমির হোসেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়তে এ মেলা বিশেষ ভূমিকা রাখবে। তথ্য প্রযুক্তির বিকাশ ও তথ্য প্রযুক্তি পণ্য দেশবাসীর কাছে পরিচিত করার ক্ষেত্রে এ মেলা কার্যকরী অবদান রাখবে বলেও আশা প্রকাশ করেন তারা। বক্তারা বলেন, বিশ্বজুড়ে পরিবেশ বিপর্যয়ের অন্যতম কারণ প্রযুক্তি পণ্য ব্যবহারের মাধ্যমে কার্বন নিঃসরণ। সারা বিশ্বেই এ বিষয়টি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। বিশেষ করে তৃতীয় বিশ্বের দেশগুলো একারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশে একটি কম্পিউটার মেলার মাধ্যমে শুধু প্রযুক্তি পণ্য কেনাবেচাই নয়, প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি প্রযুক্তি বর্জ্যরে ব্যাপারে জনসচেতনতা তৈরি করা এবং সবুজ পৃথিবী গড়তে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানানোর জন্য মাল্টিপ্ল্যান সেন্টার কৃতিত্বের দাবিদার।

মেলার গোল্ড স্পন্সর ছিল ওয়্যারলেস ব্রডব্যান্ড সাপোর্ট প্রোভাইডার কিউবি। স্পন্সর হিসেবে আরো রয়েছে, আসুস, গিগাবাইট, বুলগার্ড, লজিটেক, ফুজিৎসু ও টিপ-লিংক। ইলেকট্রনিক মিডিয়া পার্টনার এটিএন নিউজ। প্রিন্ট মিডিয়া পার্টনার কালের কণ্ঠ। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন নিউজ পার্টনার ঢাকা টাইমস টোয়েন্টিফোর ডটকম।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার