সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ৫ জানুয়ারী ২০১৩
প্রথম পাতা » উম্মুক্ত মঞ্চ » সাঈদীকে নিয়ে অশ্লীল অডিও ক্লিপ প্রসঙ্গে
প্রথম পাতা » উম্মুক্ত মঞ্চ » সাঈদীকে নিয়ে অশ্লীল অডিও ক্লিপ প্রসঙ্গে
৭৪১ বার পঠিত
শনিবার ● ৫ জানুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাঈদীকে নিয়ে অশ্লীল অডিও ক্লিপ প্রসঙ্গে

দেলাওয়ার হোসাইন সাঈদী,অশ্লীল অডিও ক্লিপবেশ কিছুদিন ধরেই ইন্টারনেটে দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে অশ্লীল, আদিরসাত্মক ও কুরুচিপূর্ণ সংলাপের কয়েকটি অডিও ক্লিপ নিয়ে মাতামাতি করতে দেখতে পেলাম । বিশেষ করে সামাজিক যোগাযোগ সাইটে এটি অনেক আলোচিত হয়েছে । কিন্তু এখন এই আলোচনা শুধু সামাজিক যোগাযোগ সাইটে সীমাবদ্ধ নয় কিছু অনলাইন পত্রিকাতেও লেখালেখি করতে দেখলাম । সম্প্রতি এই অডিও ক্লিপ নিয়ে তুমুল আলোচনা চলছে দেশে-বিদেশে ।

এই অডিও ক্লিপগুলো ইন্টারনেটে ছেড়েছে বাংলা লিকস্ নামে ইন্টারনেটভিত্তিক এক সংগঠন। এই অডিও ক্লিপগুলো নিয়ে দেখতে পেলাম মিশ্র প্রতিক্রিয়া । কেউ বলেন, “কম্পিউটারে ভয়েস চেঞ্জারের মাধ্যমে সাঈদীর কণ্ঠস্বর নকল করা হয়েছে। কম্পিউটারে ভয়েস অপশনে নয়েজ কমানো, ইকো সংযোজনা, ব্যাকগ্রাউন্ড সংযোজন, কথার গতি কমানো বাড়ানো করে বিভিন্ন সফটওয়ারের মাধ্যমে সাঈদীর কণ্ঠস্বরের মতো করা হয়েছে। আবার আইটি বিশেষজ্ঞ কেউ বললেন, “নির্দিষ্ট কোনো ব্যক্তির কণ্ঠস্বর আরেকজনের মতো করার কোনো প্রযুক্তি বিশ্বে এখনো নেই। ভয়েস চেঞ্জার অপশনের মাধ্যমে পিচ কমিয়ে বা বাড়িয়ে কোন কণ্ঠকে মেয়েলি বা পুরুষালি ও হিজড়েদের মতো করা যায়। এটা ব্যবহার করা হয় কারও কণ্ঠ যেন শনাক্ত করা না যায়। কিন্তু নির্দিষ্ট একজনের কণ্ঠ তা করা সম্ভব নয়।

অন্যদিকে বাংলা লিকস্ এর জোর দাবী এই অডিও ক্লিপ গুলো তাদের বানোয়াট নয় । সংগঠনটির দাবি, এ কণ্ঠস্বর যে সাঈদীর তার যথেষ্ট তথ্য প্রমাণ রয়েছে। যদি কেউ এসব ক্লিপ মিথ্যা প্রমাণ করতে পারে, তাহলে তাকে একলক্ষ ইউএস ডলার পুরস্কার দেওয়া হবে। এখন আমরা কাকে বিশ্বাস করব ?? সম্প্রতি সময়ে সাইবার ক্রাইম অনেক বেড়ে গেছে । প্রযুক্তিকে ব্যবহার করে অনেককেই সাইবার জালিয়য়তির শিকার হতে দেখা গেছে । আবার এমনও অনেক নজির আছে ধর্মের নাম নিয়ে অনেকেই ব্যবসা করছে। দেখি সাঈদীর পক্ষে কোন উপযুক্ত প্রমান পাওয়া যায় কিনা। আমরা সত্য ঘটনা জানতে চাই । কারন কারো ব্যক্তিগত জীবন নিয়ে ছেলেখেলা করা কারো অধিকার নেই । আবার ইসলাম ধর্ম নিয়ে ছেলেখেলা করাও দেলাওয়ার হোসাইন সাঈদীর কোন অধিকার নেই । অপেক্ষায় আছি সত্য ঘটনার জন্য। - (আরাফাত রাহমান)



থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি
গ্রাহকের ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের স্বপ্ন পূরণ করলো রিয়েলমি
বছরের প্রথম প্রান্তিকে রবির আয় ২৫১৬.২ কোটি টাকা
ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ও এপেক্স ডিএমআইটি লিমিটেডের মধ্যে সমঝোতা চুক্তি
বেসিস নির্বাচনের প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত
ইউএন এসকাপ সম্মেলনে বাংলাদেশের আয়োজনে স্মার্ট উদ্ভাবন বিষয়ক সাইড ইভেন্ট অনুষ্ঠিত
উবারের লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্সের ৮ম সংস্করণ প্রকাশ
চ্যাম্পিয়ন বরিশালকে নগদের ২০ লাখ টাকা উপহারের চেক হস্তান্তর
মানা বে ওয়াটার পার্কে বিকাশ পেমেন্টে ১০% ডিসকাউন্ট