সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ২৪ আগস্ট ২০১১
প্রথম পাতা » উম্মুক্ত মঞ্চ » তথ্য প্রযুক্তিতে আগ্রহী হয়ে উঠেছেন সংসদ সদস্যরা
প্রথম পাতা » উম্মুক্ত মঞ্চ » তথ্য প্রযুক্তিতে আগ্রহী হয়ে উঠেছেন সংসদ সদস্যরা
৬২৯ বার পঠিত
বুধবার ● ২৪ আগস্ট ২০১১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তথ্য প্রযুক্তিতে আগ্রহী হয়ে উঠেছেন সংসদ সদস্যরা

 অনেকের ওয়েবসাইট ও ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে

সংসদ

৷৷আসাদুজ্জামান সম্রাট৷৷ নিজ নামে ওয়েবসাইট চালু, ফেসবুক ও টুইটারে অ্যাকাউন্ট খোলাসহ তথ্য প্রযুক্তির প্রতি আগ্রহী হয়ে উঠেছেন সংসদ সদস্যরা। তাদের সবারই স্লোগান হচ্ছে- ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়া এবং ভিশন ২০২১ বাস্তবায়ন করা।

সাবেক ছাত্রনেতা ইকবালুর রহীমের ওয়েবসাইটে লগ-অন করলেই ভেসে উঠছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ। তার ম্লোগান হচ্ছে, ‘মাই পলিটিক্স টু ডিজিটাল দিনাজপুর’। সেখানে তথ্য প্রযুক্তিকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার অঙ্গীকার করা হয়েছে। এতে তার নির্বাচনি এলাকা সম্পর্কে বিভিন্ন তথ্য ছাড়াও রয়েছে তার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ছবি। রয়েছে দিনাজপুরের আকর্ষণীয় পর্যটন স্পটগুলোর ছবি ও বর্ণনা। রাজশাহী-২ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম নিজ নামে ওয়েবসাইট খুলেছেন। সাইটটিতে নির্বাচনি এলাকার সব তথ্য ছাড়াও তার বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের ছবি স্থান পাচ্ছে। এছাড়া সংসদ সদস্যকে নির্বাচনি এলাকার জনসাধারণ বিভিন্ন প্রশ্ন করারও সুযোগ পাচ্ছে। পটিয়ার সংসদ সদস্য শামছুল হক চৌধুরীও নিজ নামে ওয়েবসাইট খুলেছেন। তাতেও রয়েছে নির্বাচনি এলাকার বিভিন্ন তথ্য। জুনাইদ আহমেদ পলকের নামেও রয়েছে ওয়েবসাইট। তবে সবগুলো ওয়েবসাইট কিংবা ফেসবুক অ্যাকাউন্টে সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ছবি আপলোড করতে আগ্রহী দেখা গেছে।

নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমকে এখন নিয়মিত দেখা যাচ্ছে ফেসবুকে। নিত্য নতুন ছবি আপলোড করছেন। সমসাময়িক বিভিন্ন ইসুতে ‘স্ট্যাটাস’ দিচ্ছেন। ফেসবুকে তার বন্ধু সংখ্যা ১ হাজার ছাড়িয়েছে। প্রতিদিনই বন্ধুর সংখ্যা বাড়ছে। চাপাইনবাবগঞ্জের এমপি ওদুদকেও দেখা যাচ্ছে ফেসবুকে। তবে তার বন্ধু সংখ্যা মাত্র ৯২ জন। ভোলা-১ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থকে প্রতিনিয়তই দেখা যাচ্ছে ফেসবুকে। নির্বাচনি এলাকার মতো ফেসবুকেও জনপ্রিয় এ নেতা। কন্যার সঙ্গে তোলা তার মধুর সময়ের একটি ছবি প্রোফাইল পিকচার হিসেবে ব্যবহƒত হয়েছে। তিনিও প্রায় প্রতিদিনই স্ট্যাটাস দিচ্ছে সমসাময়িক ইসু নিয়ে।

সংসদ সদস্যদের তথ্য প্রযুক্তির প্রতি আগ্রহী করে তুলতে সংসদ সচিবালয়েরও বেশকিছু উদ্যোগ রয়েছে। এছাড়া অলপার্টি পার্লামেন্টারি পার্টি ও তথ্য প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ ও সেমিনার করেছে। সংসদের লাইব্রেরিতে একটি পূর্ণাঙ্গ সাইবারক্যাফে রয়েছে সংসদ সদস্যদের জন্য। বর্তমানে বেশিরভাগ সংসদ সদস্য ইন্টারনেট ও ই-মেইল ব্যবহার করছেন।



ইচেলন টপ ১০০ এশিয়া প্যাসেফিক ২০২৪ এ শীর্ষ ২৬ স্টার্টআপে প্রিয়শপ
বিটিআরসি চেয়ারম্যানের সাথে মার্কিন দূতাবাস প্রতিনিধি দলের সাক্ষাৎ
নারী কারুশিল্পী ও উৎপাদকদের ক্ষমতায়ন ও নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করা জরুরী
ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের সেমিনার
গেমারদের জন্য বাজারে র‌্যাপো’র নতুন মাউস
স্টার গ্রাহকদের জন্য জিপি’র বিশেষ রমজান অফার
রেল যাত্রীদের জন্য বিনামূল্যে রবি’র সুপেয় পানির ব্যবস্থা
বাজারে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোন এ১৫ ৫জি
রমজানের প্রতি শুক্রবার গ্রাহকের দেওয়া টিপ দ্বিগুণ করে রাইডারকে দেবে ফুডপ্যান্ডা
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও রায়ানস কম্পিউটার্সের মধ্যে চুক্তি