সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৩
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » মোবাইল জমা দিয়ে খাবারে ৫% ছাড় !
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » মোবাইল জমা দিয়ে খাবারে ৫% ছাড় !
৫৯৩ বার পঠিত
সোমবার ● ১১ ফেব্রুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোবাইল জমা দিয়ে খাবারে ৫% ছাড় !

restaurant-mobile-apps.jpgরেস্টুরেন্টে প্রবেশের সময় কাউন্টারে সেলফোন জমা রাখলে খাবারের বিলে ৫ শতাংশ মূল্যছাড় দিচ্ছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ইভা রেস্টুরেন্ট। খাবারের পরিবেশ অন্তরঙ্গ করার জন্য এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান ইভার মালিক ও প্রধান রাঁধুনী মার্ক গোল্ড। খবর সিএনএন মানির।

পদ্ধতিটি বেশ কাজে দিয়েছে বলে জানান মার্ক গোল্ড। তিনি বলেন, ‘গত মাসে আমি ও আমার স্ত্রী আলেজান্দ্রা এটি চালু করি। এরপর থেকে আমাদের ৪০-৫০ শতাংশ ক্রেতাই কাউন্টারে তাদের সেলফোন জমা রাখছেন। ইভা রেস্টুরেন্ট আমরা এমনভাবে তৈরি করেছি, যাতে এখানে বাড়িতে বসে খাবার আনন্দ পাওয়া যায়। সেলফোন জমা রেখে আমরা ক্রেতাদের একটু স্বস্তি দিতে চাই। কারণ খাবারের সময় কেউই সেলফোনে কথা বলতে চায় না। খেতে আসা ব্যক্তিরা যাতে পরস্পরের প্রতি মনোযোগ দিতে পারে, সেটিও আমরা চাই।’
তিনি আরো জানান, ‘আসলে কয়েকজনের সঙ্গে কথা বলার পর আমার মাথায় এ বুদ্ধি আসে। এক জায়গায় খেতে বসে সেলফোনে কথা বললে পাশের ব্যক্তি খুবই বিরক্ত হন। তাদের মধ্যে দূরত্বও বাড়ে। আমাদের প্রতিটি খাবারের মেন্যুতে আমরা এ মূল্যছাড়ের বিষয়টি লিখে রেখেছি।’

এ রেস্টুরেন্টের দেখাদেখি লস অ্যাঞ্জেলেসের আরেকটি রেস্টুরেন্টও এ ব্যবস্থা চালু করেছে। বেভারলি বিলিভড রেস্টুরেন্ট অবশ্য একটু ভিন্নতা এনেছে। রেস্টুরেন্টে সেলফোন না আনলে ক্রেতারা খাবারের দামে মূল্যছাড় পায়।

এর আগে গত জুনে এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল, খাবারের সময় সেলফোন নিয়ে ব্যস্ত থাকায় ঠিকমতো খাবার খেতে পারেন না রেস্টুরেন্টে আসা ব্যক্তিরা। খাবারে মনোযোগ থাকলে প্রত্যেক ব্যক্তি আরো ৩ ডলারের খাবার বেশি খেত। এ হিসেবে অর্থ হারাচ্ছে রেস্টুরেন্টের মালিকরা। এর আগে গত বছর ওয়াশিংটনের আরেক রেস্টুরেন্ট পরোক্ষভাবে রেস্টুরেন্টে সেলফোন নিয়ে আনার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করে। এছাড়া কোনো ছবি তোলা যাবে না বলেও নোটিস টানিয়ে দেয় রোগ টুয়েন্টি ফোর রেস্টুরেন্ট।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের সেমিনার
গেমারদের জন্য বাজারে র‌্যাপো’র নতুন মাউস
স্টার গ্রাহকদের জন্য জিপি’র বিশেষ রমজান অফার
রেল যাত্রীদের জন্য বিনামূল্যে রবি’র সুপেয় পানির ব্যবস্থা
বাজারে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোন এ১৫ ৫জি
রমজানের প্রতি শুক্রবার গ্রাহকের দেওয়া টিপ দ্বিগুণ করে রাইডারকে দেবে ফুডপ্যান্ডা
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও রায়ানস কম্পিউটার্সের মধ্যে চুক্তি
ডিজিটাল পেমেন্টের নতুন সংযোজন পাঠাও পে
দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ
সাইবার নিরাপত্তা জাতীয় কমিটির আহ্বায়ক ইজাজুল হক, সদস্য সচিব মুশফিকুর রহমান