ব্রেকিং নিউজ >>>
ঢাকা, ডিসেম্বর ১০, ২০১৮, ২৬ অগ্রহায়ন ১৪২৫
ICT News | Online Newspaper of Bangladesh |
প্রথম পাতা » ডিজিটাল বাংলা » দেশী সামাজিক সাইট বেশতো.কম
বুধবার ● ৬ মার্চ ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this News Print Friendly Version

দেশী সামাজিক সাইট বেশতো.কম

বেশতো ৷৷ আইসিটি নিউজ ৷৷ বাংলাদেশে যাত্রা শুরু করলো নতুন সামাজিক সাইট  ‘বেশতো’। সম্প্রতি বেসিস অডিটরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সেবার উদ্বোধন করা হয়।
সংবাদ সম্মেলনে বেশতো’র কর্মকর্তা আবুল হাসানাত মুস্তফা জানান, বেশতো একটি ইন্টারনেট ভিত্তিক কোম্পানি। এটি প্রথমবারের মত নিয়ে এসেছে একটি সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম যার মধ্যে এখন আছে দুটি সেবা মাইক্রো-ব্লগ এবং বেশতো প্রশ্ন।
প্রথম সেবা ‘বেশতো লাইভ’ দিচ্ছে মাইক্রো-ব্লগিংয়ের সুবিধা যার মাধ্যমে বাংলাদেশীরা একে অপরের সাথে তাদের মতামত এবং বিভিন্ন তথ্য বিনিময় করতে পারবেন।
দ্বিতীয় সেবা ‘বেশতো প্রশ্ন’ এমন একটি সেবা, যেখানে আপনার দরকারী প্রশ্নের উত্তর খুঁজতে পারেন অথবা নতুন প্রশ্ন জিজ্ঞেস করতে পারেন। প্রশ্নগুলো সাজানো আছে বিভিন্ন টপিক অনুসারে । এখানে থাকছে ক্যারিয়ার, শিক্ষা, রাজনীতি, ভ্রমণ, মিউজিক, খাওয়া-দাওয়া ইত্যাদি বিষয়। যেকোনো বেশতো ব্যবহারকারী এসব প্রশ্নের উত্তর দিতে পারেন। ভালো প্রশ্ন বা উত্তরকে সবাই ভোট দিতে পারেন। সেইসাথে রয়েছে পয়েন্টের ব্যবস্থা, যা দিয়ে আপনি ‘গুরু’ বা ‘জ্ঞানী’ টাইটেল পেতে পারেন।
বাংলাদেশীদের কথা মাথায় রেখেই সেবা দুটি সাজানো হয়েছে। তবে, বর্তমান সেবাগুলো আরও ভালো করার সাথে সাথে ভবিষ্যতে আরও অনেক মজার ও প্রয়োজনীয় সেবা শুরু হবে বলেও জানান তিনি।

এ সময় বেশতো’র প্রতিষ্ঠাতা পরিচালক বেসিস সভাপতি ফাহিম মাশরুর বলেন, ‘আমরা বেশতো শুরু করেছিলাম একটি বিশ্বাস নিয়ে! আমরা জানতাম বেশতো তখনই মানুষের কাছে পৌঁছাবে, যখন বেশতোতে থাকবে আমাদের কাছের মানুষ। চীন, ভিয়েতনাম, কোরিয়া এবং রাশিয়া- সবারই নিজেদের শক্তিশালী ইন্টারনেট ভিত্তিক সামাজিক সেবা আছে, যা তাদের দেশের মানুষের চাহিদা, তাদের নিজস্ব ভাষায় সফলতার সাথেই পূরণ করে আসছে। বাংলাদেশে বেশতো’র উদ্দেশ্য ঠিক এটাই’।
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, প্ল্যাটফর্মটি বাংলা লেখার উপযোগী তাই প্রত্যেক বাংলাদেশি খুব সহজেই বাংলায় তথ্য বিনিময় করতে পারবেন।  সকল বাংলাদেশিকে চলমান ঘটনা এবং তথ্যের মাধ্যমে ঐক্যবদ্ধ করাই বেশতো’র মূল লক্ষ্য । আমাদের বিশ্বাস বাংলাদেশের সবাইকে একাত্ম করতে বেশতো’র এই সেবা একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে । এ সময় উপস্থিত ছিলেন, বেশতো’র পরিচালক ও জানালা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, পরিচালক ও জানালা বাংলাদেশের চেয়ারম্যান এস এম মোবাশ্বের হোসেন, পরিচালক ও এটুআই’র সিনিয়র কনসালটেন্ট মোঃ ফখরুজ্জামান এবং বেশতো সার্ভিস এর সাদমান রহমান। ওয়েবসাইট - www.beshto.com

(আইসিটি নিউজ, আইটি নিউজ, আইটি সংবাদ, প্রজুক্তি সংবাদ, তথ্যপ্রযুক্তি, অনলাইন নিউজপেপার, তথ্যপ্রযুক্তি পত্রিকা, আইটি প্রোডাক্ট, প্রযুক্তি পণ্য, আইফোন, প্রযুক্তি বাজার, বাজারদর, ইন্টারনেট, নতুন পণ্য এর সর্বশেষ খবর জানতে ভিজিট করুন www.dailyictnews.com


ভার্চুয়াল জগতের কবিতা


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কার্ডে ঈদের কেনাকাটায় ব্যাংকের ছাড়
এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে নিয়ে গেছে পুলিশ
পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
নির্দিষ্ট স্থানে কোরবানির উদ্যোগে সাড়া মেলেনি