সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ২৯, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ১৭ সেপ্টেম্বর ২০১৪
প্রথম পাতা » অনলাইনে আয়ের উপায় » কমপিউটার জগৎ এর আয়োজনে অনলাইন মার্কেটিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
প্রথম পাতা » অনলাইনে আয়ের উপায় » কমপিউটার জগৎ এর আয়োজনে অনলাইন মার্কেটিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
৫৯৪ বার পঠিত
বুধবার ● ১৭ সেপ্টেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমপিউটার জগৎ এর আয়োজনে অনলাইন মার্কেটিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

 diu-3.JPG

অনলাইনে ব্যবসায় প্রসারের খুঁটিনাটি বিষয় নিয়ে ঢাকায় হয়ে গেলো দিনব্যাপী সেমিনার। বুধবার ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ক্যা¤পাসে অনুষ্ঠিত ‘অনলাইন মার্কেটিং ইনট্রোডাকশন সেমিনারে উপস্থিত ছিলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির ডিন প্রফেসর ছানাউল্লা ও কমপিউটার সায়েন্স বিভাগের চেয়ারম্যান এটিএন মাহাবুব রহমান।

কমপিউটার জগৎ ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি এবং এঘজ-এর সহযোগিতায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমপিউটার জগৎ-এর বিজনেস ডেভেলপমেন্ট ব্যবস্থাপক এহতেশাম উদ্দিন মাসুম, ঁহরভড়ী-এর সিইও সৌরভ ইসলাম এবং এঘজ -এর প্রধান এজেন্সি রিলেশনস লুৎফি চৌধুরী।

সেমিনারের স্বাগত বক্তব্যে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির ডিন প্রফেসর ছানাউল্লা বলেন, ই-কমার্সে আমাদের দেশ অনেক পিছিয়ে আছে। অথচ বিশ্বে বর্তমানে এটি চাকরি ক্ষেত্রে একটা বড় সুযোগ সৃষ্টি করছে। তাই ই-কমার্সে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের মধ্যে বেশি বেশি প্রশিক্ষণ কার্যক্রম হাতে নিতে হবে।

কমপিউটার জগৎ-এর বিজনেস ডেভেলপমেন্ট ব্যবস্থাপক এহতেশাম উদ্দিন মাসুম বলেন, কমপিউটার জগৎ ১৯৯১ সাল থেকে নিয়মিতভাবে প্রকাশিত হয়ে আসছে দেশের প্রথম আইটি ম্যাগাজিন। কমপিউটার জগৎ প্রথম দেশ ও দেশের বাহিরে ই-কমার্স মেলা আায়োজন করে থাকে। তিনি আরো বলেন, ঢাকা ও ঢাকার বাহিরে ই-কমার্স সাইটসহ ফেসবুক ভিক্তিক ই-কমার্স ব্যবসা রয়েছে। ই-কমার্সকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের এগিয়ে আসার আহ্বান জানান।

্এঘজ -এর প্রধান এজেন্সি রিলেশনস লুৎফি চৌধুরী সেমিনারে পেপার উপস্থাপন করেন। তিনি বলেন, অনলাইন মার্কেটিং করতে কোন আইটি ব্যাকগ্রাউন্ড-এর প্রয়োজন হয় না। ইচ্ছা শক্তি থাকলে যে কেউ অনলাইন মার্কেটিং নিয়ে কাজ করতে পারে।

ঁহরভড়ী-এর সিইও সৌরভ ইসলাম তিনি এ সেমিনারে অনলাইন মার্কেটিং প্লেসের বিভিন্ন দিক এবং অনলাইন পেমেন্ট ও নেটওয়ার্কিংসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
সেমিনার শেষে উম্মুক্ত আলোচনার করা হয়। এখানে ছাত্র-ছাত্রীরা ই-কমার্স এবং অনলাইন মার্কেটিং স¤র্পকে প্রশ্ন করার সুযোগ পায়।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য কমপিউটার জগৎ ও গিগাব্ইাট এর সৌজন্য গিগাবাইট জিওয়ান গেমিং কনটেষ্ট এবং ই-কমার্স ফেরার সেমিনারের রেজিস্ট্রেশন করা হয়।

চলতি মাসের ২৫, ২৬ ও ২৭ তারিখে সুফিয়া কামাল পাবলিক লাইব্রেরি শাহবাগে ই-কমার্স মেলা-২০১৪ ও গিগাবাইট গেমিং কনটেষ্ট অনুষ্ঠিত হবে। সবার জন্য উন্মুক্ত এই মেলা চলাকালীন সময়ে বেশ কিছু সেমিনারের আয়োজন করা হয়েছে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইচেলন টপ ১০০ এশিয়া প্যাসেফিক ২০২৪ এ শীর্ষ ২৬ স্টার্টআপে প্রিয়শপ
বিটিআরসি চেয়ারম্যানের সাথে মার্কিন দূতাবাস প্রতিনিধি দলের সাক্ষাৎ
নারী কারুশিল্পী ও উৎপাদকদের ক্ষমতায়ন ও নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিত করা জরুরী
ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের সেমিনার
গেমারদের জন্য বাজারে র‌্যাপো’র নতুন মাউস
স্টার গ্রাহকদের জন্য জিপি’র বিশেষ রমজান অফার
রেল যাত্রীদের জন্য বিনামূল্যে রবি’র সুপেয় পানির ব্যবস্থা
বাজারে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন ফোন এ১৫ ৫জি
রমজানের প্রতি শুক্রবার গ্রাহকের দেওয়া টিপ দ্বিগুণ করে রাইডারকে দেবে ফুডপ্যান্ডা
ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ও রায়ানস কম্পিউটার্সের মধ্যে চুক্তি