সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৪, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ২১ সেপ্টেম্বর ২০১৪
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » আইফোন-৬ এর জন্য লাইনে ১১ দিন
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » আইফোন-৬ এর জন্য লাইনে ১১ দিন
৯১৪ বার পঠিত
রবিবার ● ২১ সেপ্টেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আইফোন-৬ এর জন্য লাইনে ১১ দিন

london-ho.jpg

একটি আইফোন-৬ এর জন্য ১১ দিন স্টোররুমের বাইরে অবস্থান করা কিংবা তুমুল বৃষ্টি উপেক্ষা করে লাইনে দাঁড়িয়ে থাকাকে আমরা হয়তো পাগলামি বলতে পারি, আবার আনন্দও বলতে পারি। আনন্দ কিংবা পাগলামি যাই বলি না কেন, ঘটনাটি সত্য। লন্ডনের রিজেন্ট স্ট্রিট ও কোভেন্ট গার্ডেনের দৃশ্য এটি।

সম্প্রতি অ্যাপল বাজারে নিয়ে এসেছে আইফোন-৬ ও ৬ প্লাস ভার্সনের স্মার্টফোন। শুক্রবার থেকে লন্ডনের শোরুমগুলোতে এর বিক্রি শুরু হওয়ার কথা। তাইতো লাইনের প্রথমে অবস্থান নিতে আগে থেকেই ক্রেতাদের জোর প্রচেষ্টা, সেটা যত কষ্টকরই হোক।
হাঙ্গেরি থেকে আসা জল্টন উইটচেন ১১ দিন অপেক্ষার পর প্রথম ক্রেতা হওয়ার গৌরব অর্জন করেছেন। একটি আইফোন-৬ নিয়ে শুক্রবার তিনি লন্ডনের রিজেন্ট স্ট্রিট ছেড়েছেন।
অপরদিকে কোভেন্ট গার্ডেনে তুমুল বৃষ্টি উপেক্ষা করেও রাতভর লাইনে দাঁড়িয়েছিলেন অন্তত এক হাজার মানুষ। সবারই লক্ষ্য কত তাড়াতাড়ি অ্যাপলের আইফোন-৬ কিংবা আইফোন-৬ প্লাস পাওয়া যায়।
কোভেন্ট গার্ডেনে আইফোনের স্টোররুমের সামনে যে লাইন, তার প্রথম ব্যক্তি হলেন জামিল আহমেদ এবং দ্বিতীয় ব্যক্তি স্যাম শেখ। তারা দু’জন বন্ধু।
তারা বলেন, ‘আইফোন প্লাসের বড় স্ক্রিনের জন্যই আমরা এটি কিনতে এত আগ্রহী।’ এটির বিশেষত্ব কী- জিজ্ঞাসা করা হলে জামিল আহমেদ বলেন, ‘এটি যেমন ব্যবহার করে মজা, অন্যগুলো তেমন নয়।’ গত সপ্তাহে তারা দু’জন লাইনে দাঁড়িয়েছিলেন।
উল্লেখ্য, অ্যাপল ১৬ জিবি (গিগাবাইট), ৬৪ জিবি ও ১২৮ জিবি কনফিগারেশনের তিনটি আইফোন বাজারে এনেছে। ১৬ জিবির আইফোন-৬ এর জন্য বাংলাদেশী টাকায় পড়বে প্রায় ৬৭ হাজার ৯১৪ টাকা (৫৩৯ পাউন্ড), ৬৪ জিবি প্রায় ৭৭ হাজার ৯৯৪ টাকা (৬১৯ পাউন্ড) এবং ১২৮ জিবির জন্য পড়বে প্রায় ৮৮ হাজার ৭৪ টাকা (৬৯৯ পাউন্ড)।
অন্যদিকে আইফোন-৬ প্লাস ১৬ জিবি প্রায় ৭৭ হাজার ৯৯৪ টাকা (৬১৯ পাউন্ড), ৬৪ জিবি প্রায় ৮৮ হাজার ৭৪ টাকা (৬৯৯ পাউন্ড) এবং ১২৮ জিবির জন্য পড়বে প্রায় ৯৯ হাজার ৪১৪ টাকা (৭৮৯ পাউন্ড)। সূত্র : দ্য টেলিগ্রাফ



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি
গ্রাহকের ২ লাখ টাকার ফ্যামিলি ট্রিপের স্বপ্ন পূরণ করলো রিয়েলমি
বছরের প্রথম প্রান্তিকে রবির আয় ২৫১৬.২ কোটি টাকা
ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ও এপেক্স ডিএমআইটি লিমিটেডের মধ্যে সমঝোতা চুক্তি
বেসিস নির্বাচনের প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত
ইউএন এসকাপ সম্মেলনে বাংলাদেশের আয়োজনে স্মার্ট উদ্ভাবন বিষয়ক সাইড ইভেন্ট অনুষ্ঠিত
উবারের লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্সের ৮ম সংস্করণ প্রকাশ
চ্যাম্পিয়ন বরিশালকে নগদের ২০ লাখ টাকা উপহারের চেক হস্তান্তর
মানা বে ওয়াটার পার্কে বিকাশ পেমেন্টে ১০% ডিসকাউন্ট