সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ১৯, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ১১ মার্চ ২০১৫
প্রথম পাতা » অনলাইনে আয়ের উপায় » সাতক্ষীরার কলারোয়ায় লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের অধিনে বেসিক আইটি প্রশিক্ষণ সম্পন্ন
প্রথম পাতা » অনলাইনে আয়ের উপায় » সাতক্ষীরার কলারোয়ায় লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের অধিনে বেসিক আইটি প্রশিক্ষণ সম্পন্ন
১০৪৭ বার পঠিত
বুধবার ● ১১ মার্চ ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সাতক্ষীরার কলারোয়ায় লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের অধিনে বেসিক আইটি প্রশিক্ষণ সম্পন্ন

 img_6152.JPG

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় লার্নিং অ্যান্ড আর্নিং প্রকল্পের অধিনে ১৫ দিনের Basic IT/ ICT Literacy প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন করেছে Banglanet Technologies Limited.
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দেশব্যাপী আইটি প্রশিক্ষণের অংশ হিসেবে এই প্রশিক্ষণ দেয়া হয় ।

আইসিটি বিভাগের লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় গত ১৮ই ফেব্রুয়ারি হতে কলারোয়াr কেঁড়াগাছি ও সোনাবাড়িয়া ইউনিয়নে এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়। কেঁড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া মুক্তিযোদ্ধা কলেজে অনুষ্ঠিত এই প্রশিক্ষণে প্রত্যেক ইউনিয়নের ২০ জন করে মোট ৪০ জন নারী শিক্ষার্থী অংশগ্রহণ করেন ।
১৫ দিনের Basic IT/ ICT Literacy প্রশিক্ষণ শেষে ৭ই মার্চ বিকালে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে সকল অংশগ্রহণকারি শিক্ষার্থীদের মধ্যে কোর্স কমপ্লিটের সার্টিফিকেট ও ভাতা প্রাদান করা হয়। সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠানে Banglanet Technologies Limited এর চেয়ারম্যান জোবায়ের আলমাহমুদ হোসেন উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট ও ভাতা প্রাদন করেন। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেঁড়াগাছি ইউনিয়নের চেয়ারম্যান ভূট্টো লাল গাইন, সোনাবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান এস এম শহিদুল ইসলাম , সাতক্ষীরা সরকারী কলেজের অধ্যাপক হারুন-আর রশিদ । এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি ও অভিবাবক প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বোয়ালিয়া মুক্তিযোদ্ধা কলেজের অধক্ষ ফারুক হোসেন ।
দেশের প্রত্নত এলাকায় নারীদের এমন প্রশিক্ষনের ব্যবস্থা করায় সরকার ও আইসিটি বিভাগের ভূয়সী প্রশংসা ও সন্তুষ্টি প্রকাশ করেন অনুষ্ঠানে উপস্থিত সকলেই। প্রশিক্ষণার্থীরা Banglanet Technologies এর প্রশিক্ষকদের প্রশংসা ও সন্তুষ্টি প্রকাশ করতে দেখা যায় । এই প্রশিক্ষণের ধারাবাহিকতায় সাতক্ষীরা জেলার অন্যান্য উপজেলাতে এই প্রশিক্ষণ কার্যক্রম সফলভাবে সম্পন্ন করার আশাবাদ ব্যক্তকরেন Banglanet Technologies এর চেয়ারম্যান জোবায়ের আলমাহমুদ গত ১৮ই ফেব্রুয়ারি এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন মাননিয় সংসদ সদস্য জানাব মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা জেলা প্রশাসক জনাব নাজমুল আহসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেরাগাছি উপজেলা নির্বাহী কর্মকতা অনুপ কুমার তালুকদার ও উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব ফিরোজ আহম্মেদ স্বপন, কেঁড়াগাছি ইউনিয়নের চেয়ারম্যান ভুট্টো লাল গইন , আরো উপ্সহিত ছিলেন বাংলানেট টেকনোলজিস এর চেয়ারম্যান জোবায়ের আলমাহমুদ ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইমদাদ-নাজমুল এর নেতৃত্বে আইএসপিএবি’র নতুন কমিটি
আবারও আইএসপিএবি’র নেতৃত্বে ইমদাদ-নাজমুল
ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করছে গ্রিনহেরাল্ড স্কুল
বাজারে সাড়া ফেলেছে ভিভো ভি৩০ স্মার্টফোন
ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠিত: সভাপতি শমী কায়সার-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা
বাংলালিংকও পেলো একীভূত লাইসেন্স
রমজানে ৯৯৯ টাকায় অপোর বিশেষ স্ক্রিন প্রোটেকশন প্ল্যান
সাউথ এশিয়ান বিএফএসআই টেক অ্যাওয়ার্ড জিতলেন নগদের দুই কর্মী
উপায়ের আয়োজনে ফ্রিল্যান্সার মিটআপ
বনানী ও ধানমন্ডিতে ফুডপ্যান্ডার ‘গ্র্যান্ড ইফতার বাজার’