সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ২৮ মে ২০১৫
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » দক্ষিণ পুর্ব এশিয়া এলটিই সামিটে নিজেদের এলটিই শক্তিমত্তা প্রদর্শন করলো হুয়াই
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » দক্ষিণ পুর্ব এশিয়া এলটিই সামিটে নিজেদের এলটিই শক্তিমত্তা প্রদর্শন করলো হুয়াই
৬৮৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৮ মে ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দক্ষিণ পুর্ব এশিয়া এলটিই সামিটে নিজেদের এলটিই শক্তিমত্তা প্রদর্শন করলো হুয়াই

 হুয়াই সম্প্রতি থাইল্যান্ডের ব্যাংককে হুয়াই দক্ষিণ পুর্ব এশিয়া এলটিই সামিটের আয়োজন করে।  গতবছরের প্রথম সফল আয়োজনের পর, এ বছর ব্যাংককে আয়োজনকৃত সামিটে শিল্প বিশেষজ্ঞ এবং মূল অংশগ্রহণকারীরা তাদের বেস্ট ডেপ্লয়মেন্ট প্র্যাকটিস স¤পর্কে জানান এবং এলটিই যুগে প্রবেশের মুহুর্তে এর সম্ভাবনা এবং প্রতিকূলতা নিয়ে মতবিনিময় করেন।

---

এলটিই সবচেয়ে দ্রুত উন্নয়নশীল মোবাইল যোগাযোগ প্রযুক্তি হিসেবে আত্মপ্রকাশ করে রেখেছে। মোবাইল অপারেটররা মোবাইল ব্রডব্যান্ডে বিনিয়োগের পর তাদের ডাটা ট্রাফিক এবং রাজস্ব আয়ে বড় ধরণের বৃদ্ধি লক্ষ করেছেন এবং বর্তমানের এবগ ভবিষ্যতের চাহিদা মেটানোর জন্য তাদের অবকাঠামো এবং নেটওয়ার্কে বিনিয়োগ বাড়াচ্ছেন। বর্তমানে এলটিই স্থাপনের ব্যয়, গ্রাহকদের আকৃষ্ট করা, ব্র্যান্ড পরিচিতি এবং সেবার ব্যবস্থাপনার ক্ষেত্রে এখনও উল্লেখযোগ্য প্রতিকূলতা রয়েছে। উক্ত সামিট চলাকালীন সময়ে হুয়াই তাদের এলটিই টিডিডি, ক্ষুদ্রাকৃতির সেল ও এন্টেনা, আইবিএস পণ্যসমূহ প্রদর্শন করে এবং আর দেখায় যে এই প্রযুক্তিসমূহের ব্যবহার কি করে দক্ষিণ পুর্ব এশিয়ায় স্পেকট্রামের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করবে।

হুয়াই দক্ষিণ পুর্ব এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) ডেভিড সান বলেন, বিশ্বব্যাপী ১৮৯টি এলটিই নেটওয়ার্ক স্থাপনে আমাদের পরীক্ষিত ট্র্যাক রেকর্ডের কারণে প্রতিনিয়ত অধিকতর অপারেটর তাদের নেটওয়ার্ক রূপান্তরের জন্য কৌশলগত সহযোগী হিসেবে হুয়াইকে পাশে পেয়েছে। ডাটা ট্রাফিকের ক্রমাগত বৃদ্ধি এবং মোবাইল ব্রডব্যান্ড কাভারেজের উত্তরোত্তর চাহিদা বৃদ্ধির জন্য দক্ষিণ পুর্ব এশিয়ার অপারেটররা আধুনিক ওয়্যারলেস নেটওয়ার্ক সলিউশন এবং এলটিই-তে উন্নত হবার জন্য পথ খুঁজছে।

হুয়াই দক্ষিণ পুর্ব এশিয়া এলটিই সামিট ২০১৫তে অংশগ্রহণ করেন থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং এন্ড টেলিকমিউনিকেশনস কমিশন(এনবিটিসি), জিএসএমএ এশিয়া, গ্লোবাল মোবাইল সাপ্লায়ার্স এসোসিয়েশন এবং কোয়ালকম। আর উপস্থিত ছিলেন ¯পার্ক এনজেড এবং এইচকেটি এর মতো নেতৃস্থানীয় গ্লোবাল অপারেটর এবং সেবাদানকারী।

২০১৪ সালে বিশ্বব্যাপী হুয়াই ক্যারিয়ার বিজনেস এর রাজস্ব ১৬.৪% বৃদ্ধি পেয়ে ৩১ বিলিয়ন মার্কিন ডলারে বৃদ্ধি পেয়েছে, যার সিংহভাগ এসেছে মোবাইল ব্রডব্যান্ড নেটওয়ার্ক রোলআউট থেকে। হুয়াইর পুরস্কারপ্রাপ্ত এলটিই সলিউশন হুয়াইর ইন্ডাস্ট্রিতে নেতৃত্ব দেবার এবং একইসাথে নেটওয়ার্ক অপারেটরদের বিদ্যমান নেটওয়ার্কের মান এবং দক্ষতা বৃদ্ধির পরিকল্পনার অংশ। হুয়াই ২০১৪ সালে এর এলটিই এডভ্যান্সড এফডিডি এবং টিডিডি কনভারজেন্স ক্যারিয়ার এগ্রেগেশন সলিউশন এর জন্য টেলিকম এশিয়া রিডার্স চয়েস এন্ড ইনোভেশন পুরস্কার লাভ করে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি