সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ২২ জুন ২০১৫
প্রথম পাতা » আইসিটি সংবাদ » মাইক্রোসফটের সাথে সার্ভিস প্রোভাইডারস লাইসেন্স চুক্তি স্বাক্ষর করলো আমরা টেকনোলজিস
প্রথম পাতা » আইসিটি সংবাদ » মাইক্রোসফটের সাথে সার্ভিস প্রোভাইডারস লাইসেন্স চুক্তি স্বাক্ষর করলো আমরা টেকনোলজিস
৫৭৯ বার পঠিত
সোমবার ● ২২ জুন ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাইক্রোসফটের সাথে সার্ভিস প্রোভাইডারস লাইসেন্স চুক্তি স্বাক্ষর করলো আমরা টেকনোলজিস

---

ডাটা কানেক্টিভিটি এবং সার্ভিসেস মার্কেটে নেতৃস্থানীয় কোম্পানী আমরা টেকনোলজিস লিমিটেড আজ মাইক্রোসফট আজুর প্যাকের সাহায্যে প্রস্তুতকৃত পাবলিক এবং প্রাইভেট ক্লাউড অফারিং উন্মোচন করেছে।

আমরা পাবলিক এবং প্রাইভেট ক্লাউড অফারিং উইন্ডোজ সার্ভার ২০১২ আরটু উইথ হাইপার-ভি, সিস্টেম সেন্টার ২০১২ আরটু এবং উইন্ডোজ আজুর প্যাকসহ মাইক্রোসফট ক্লাউড প্লাটফর্ম সমর্থন করে। আমরা উচ্চ শ্রেণীর গ্রাহকসেবা এবং এন্টারপ্রাইজ-ক্লাস প্রযুক্তির সাহায্যে সম্পুর্ণভাবে ডাটা এবং অ্যাপ্লিকেশন মাইগ্রেশন সমর্থন করে। মাইক্রোসফটের প্রথম এবং প্রধান হোস্টেড সলিউশন প্রোভাইডার হিসেবে আমরা হোস্টেড বিজনেস কমিউনিকেশন, কোলাবোরেশন এবং অবকাঠামোগত সেবা প্রদান করবে।

আমরা ২০১৩ সাল থেকে মাইক্রোসফট সার্টিফায়েড পার্টনার এবং মাইক্রোসফট হোস্টেড সার্ভিস প্রোভাইডার।

আমরা টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মিঃ ফরহাদ আহমেদ বলেন, “বাংলাদেশে মাইক্রোসফটের প্রথম পার্টনার হিসেবে মাল্টি-টেন্যান্ট ম্যানেজ্ড ক্লাউড অন দ্যা ক্লাউড ওএস নেটওয়ার্ক (সিওএসএন) এ কোলাবোরেট করছে, বর্তমান বাজারে এন্টারপ্রাইজদের জন্য সহজলভ্যতা এবং নিরাপত্তার দিক দিয়ে আমরা বেঞ্চমার্ক তৈরি করেছি”।
তিনি আরো বলেন, “আমরা ব্র্যান্ডের সেবার মান থেকে প্রতিষ্ঠানগুলো লাভবান হবে এবং লেগ্যাসি অ্যাপ্লিকশনসমূহ প্রতিস্থাপনের অথবা অন-প্রেমিস এনভায়রনমেন্ট তৈরির ঝুঁকি এবং খরচ হ্রাস পাবে”।

মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া কবীর বলেন, “আমরার তরফ থেকে মাইক্রোসফট ক্লাউড প্লাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা পাবলিক এবং প্রাইভেট সলিউশনগুলো বাজারে একটি অনন্য নতুন অফারিং নিয়ে এসেছে। আমরা গর্বের সাথে জানাচ্ছি যে, আমরা বাংলাদেশের প্রথম হোস্টেড ক্লাউড পার্টনার (এইচসিপি)।”
তিনি আরো বলেন, “আমাদের কোলাবোরেশনের মাধ্যমে ইন্ডাস্ট্রির বিভিন্ন ক্ষেত্রে অবস্থিত এন্টারপ্রাইজসমূহ সেবার ক্ষেত্রে ফ্লেক্সিবিলিটি ও বিকল্প পাবেন একইসাথে আমরা এবং মাইক্রোসফট উভয়ের প্রযুক্তিগত অভিজ্ঞতা থেকে লাভবান হবেন। আমরার সলিউশনসমূহ ক্ষুদ্র ও মাঝারি আকৃতির ব্যবসাসমূহের ক্ষেত্রেও অন-প্রেমিস সলিউশনস এর খরচের তুলনায় সামান্য খরচে ক্লাউড এর উপর ভিত্তি করে নির্মিত সর্বাধুনিক প্রযুক্তির সেবা প্রদান করতে পারবে।

মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের জেনারেল ম্যানেজার মিশেল সিমনস বলেন - “আমরার সাথে আমাদের পার্টনারশীপের মাধ্যমে বাংলাদেশের ব্যবসায়সমূহ এবং মানুষের জন্য আরো সুযোগ তৈরী করার ক্ষেত্রে আমাদের প্রত্যয়ের পরিচায়ক, এর মাধ্যমে তারা ক্লাউডের ফ্লেক্সিবিলিটি এবং স্বল্প বিনিয়োগের সুবিধা উপভোগ করতে পারবেন। বাংলাদেশী উদ্ভাবক, উদ্যোক্তা, সরকার এবং ক্ষুদ্র ব্যবসায়ের জন্য বাংলাদেশে প্রথমবারের মতো আমরা হোস্টেড সার্ভিসের সাহায্যে মাইক্রোসফট ক্লাউড সেবা প্রদানের মাধ্যমে আমরা খুবই গর্ববোধ করছি। বাংলাদেশে মাইক্রোসফটের যাত্রায় হাইপার-স্কেল, এন্টারপ্রাইজ গ্রেড, স্থানীয়ভাবে হোস্টেড পাবলিক ক্লাউড সেবা প্রদান একটি মাইলফলক হিসেবে স্মরণীয় হয়ে থাকবে”।

প্রেস মিটে উপস্থিত ছিলেন আমরা টেকনোলজিস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ ফরহাদ আহমেদ, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মনিরুল ইসলাম, হেড অফ ব্র্যান্ডস এন্ড কমিউনিকেশন মুনতাসীর আহমেদ, মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া নিউ মার্কেটের জেনারেল ম্যানেজার মিশেল সিমনস, মাইক্রোসফট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সোনিয়া বশীর কবীর, মাইক্রোসফট বাংলাদেশের পার্টনার টেকনোলজি এডভাইজার আবু সালেহ মোহাম্মদ রাশেদুজ্জামান।

তানিম 



আইসিটি সংবাদ এর আরও খবর

বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি