সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ১৯, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শুক্রবার ● ২৪ জুলাই ২০১৫
প্রথম পাতা » আইসিটি সংবাদ » এয়ারটেল ও আইসিটি মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে ডিজিটাল সার্ফিং সিটি হিসেবে গড়ে উঠবে কক্সবাজার
প্রথম পাতা » আইসিটি সংবাদ » এয়ারটেল ও আইসিটি মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে ডিজিটাল সার্ফিং সিটি হিসেবে গড়ে উঠবে কক্সবাজার
৫৬১ বার পঠিত
শুক্রবার ● ২৪ জুলাই ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এয়ারটেল ও আইসিটি মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে ডিজিটাল সার্ফিং সিটি হিসেবে গড়ে উঠবে কক্সবাজার

---

বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল টেলিকম অপারেটর এয়ারটেল বাংলাদেশ লিমিটেড, অংশীদারীত্বের ভিত্তিতে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও আইসিটি মন্ত্রনালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি ডিভিশন এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে যেন কক্সবাজারের গ্লোবাল ব্র্যান্ড ইমেজ বৃদ্ধি পায়, পর্যটন সাহায্যপ্রাপ্ত হয় এবং যেন প্রাইভেট পাবলিক পার্টনারশীপের মাধ্যমে কক্সবাজার একটি পরিবেশবান্ধব ডিজিটাল সার্ফিং সিটি হিসেবে গড়ে ওঠে।
এই উদ্যোগের মাধ্যমে একই সাথে কক্সবাজারের সুনাম বৃদ্ধির পাশাপাশি শহরব্যাপী অ্যাডভান্সড হাই স্পীড ইন্টারনেটের অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের পথ প্রশস্ত হবে।
আইসিটি মন্ত্রনালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি ডিভিশন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এর সহকারী সম্পাদক এস এম আশরাফুল ইসলাম এবং এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার আশরাফুল হক চৌধুরী নিজ নিজ সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এমপি; আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর শিকদার এবং এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম আশরাফুল ইসলাম; এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের এমডি এবং সিইও পিডি শর্মা; চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার আশরাফুল হক চৌধুরী; চিফ টেকনিক্যাল অফিসার সন্দীপন চক্রবর্তী; চিফ সার্ভিস অফিসার রুবাবা দৌলা।
সাম্প্রতিক বছরগুলোতে কক্সবাজার দেশীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রের সার্ফারদের জন্য একটি সার্ফিং ডেস্টিনেশনে পরিণত হয়েছে। প্রচুর পর্যটক ও সার্ফার পৃথিবীর বৃহত্তম সমুদ্রসৈকত পরিদর্শন এবং সমুদ্রের বিশাল ঢেউয়ে সার্ফিং এর জন্য কক্সবাজারে আসেন। এই উদ্যোগের মাধ্যমে কক্সবাজার নতুনভাবে পরিচিত হবে এবং পর্যটক ও সার্ফারদের মধ্যে নতুন আকর্ষনের সৃষ্টি হবে।
আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এমপি তার বক্তব্যে বলেন, “প্রাইভেট পাবলিক পার্টনারশীপের ক্ষেত্রে এটি একটি পথপ্রদর্শক এবং খুবই উদ্ভাবনী উদ্যোগ। কক্সবাজারকে আগামী দিনের একটি পরিবেশ বান্ধব ডিজিটাল সার্ফিং সিটি হিসেবে গড়ে তোলার জন্য এয়ারটেল বাংলাদেশ লিমিটেডকে পাশে পেয়ে আমি আনন্দিত”।
এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের এমডি এবং সিইও পিডি শর্মা বলেন, “কানেক্টিভিটি এবং ডিজিটালাইজেশন একবিংশ শতাব্দীর মৌলিক চাহিদা। ইনোভেশন ও প্রযুক্তির সাহায্যে পৃথিবী এখন আরো কাছে চলে আসছে। আমি এই উদ্যোগের অংশ হতে পেরে গর্বিত বোধ করছি এবং আমি বিশ্বাস করি এর মাধ্যমে কক্সবাজার সারা বিশ্বের সাথে সংযুক্ত হবে, শুধু তাই নয় এই উদ্যোগ সমুদ্রনগরীর অধিবাসীদের লাইফস্টাইলে বিপুল উন্নতি আনবে”।
ডিজিটাল কানেক্টিভিটির মাধ্যমে শহরের অধিবাসীদের জীবনযাত্রায় ইতিবাচক পরিবর্তন আসবে এবং এটি দেশী ও বিদেশী পর্যটকদের কক্সবাজারে ভ্রমণে সহায়তা করবে। এই উদ্যোগের মাধ্যমে স্মার্ট সার্ফিং সিটির বাসিন্দা এবং দর্শনার্থীরা চলার পথে তাদের পছন্দসই ডিভাইসে অথবা তাদের কম্পিউটার থেকে দ্রুতগতির ব্রাউজিং এক্সপেরিয়েন্স উপভোগ করতে পারবেন।

তানিম



আইসিটি সংবাদ এর আরও খবর

বিসিএস নির্বাচন ২০২৪-২০২৬: মোস্তাফিজুর রহমান ও আব্দুল জলিল এর প্রার্থীতা বহাল রাখল বাণিজ্য মন্ত্রণালয় বিসিএস নির্বাচন ২০২৪-২০২৬: মোস্তাফিজুর রহমান ও আব্দুল জলিল এর প্রার্থীতা বহাল রাখল বাণিজ্য মন্ত্রণালয়
বেসিসের ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত বেসিসের ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ইমদাদ-নাজমুল এর নেতৃত্বে আইএসপিএবি’র নতুন কমিটি ইমদাদ-নাজমুল এর নেতৃত্বে আইএসপিএবি’র নতুন কমিটি
আবারও আইএসপিএবি’র নেতৃত্বে ইমদাদ-নাজমুল আবারও আইএসপিএবি’র নেতৃত্বে ইমদাদ-নাজমুল
ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করছে গ্রিনহেরাল্ড স্কুল ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করছে গ্রিনহেরাল্ড স্কুল
বাজারে সাড়া ফেলেছে ভিভো ভি৩০ স্মার্টফোন বাজারে সাড়া ফেলেছে ভিভো ভি৩০ স্মার্টফোন
ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠিত: সভাপতি শমী কায়সার-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠিত: সভাপতি শমী কায়সার-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা
বাংলালিংকও পেলো একীভূত লাইসেন্স বাংলালিংকও পেলো একীভূত লাইসেন্স
রমজানে ৯৯৯ টাকায় অপোর বিশেষ স্ক্রিন প্রোটেকশন প্ল্যান রমজানে ৯৯৯ টাকায় অপোর বিশেষ স্ক্রিন প্রোটেকশন প্ল্যান
সাউথ এশিয়ান বিএফএসআই টেক অ্যাওয়ার্ড জিতলেন নগদের দুই কর্মী সাউথ এশিয়ান বিএফএসআই টেক অ্যাওয়ার্ড জিতলেন নগদের দুই কর্মী

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বিসিএস নির্বাচন ২০২৪-২০২৬: মোস্তাফিজুর রহমান ও আব্দুল জলিল এর প্রার্থীতা বহাল রাখল বাণিজ্য মন্ত্রণালয়
বেসিসের ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ইমদাদ-নাজমুল এর নেতৃত্বে আইএসপিএবি’র নতুন কমিটি
আবারও আইএসপিএবি’র নেতৃত্বে ইমদাদ-নাজমুল
ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করছে গ্রিনহেরাল্ড স্কুল
বাজারে সাড়া ফেলেছে ভিভো ভি৩০ স্মার্টফোন
ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠিত: সভাপতি শমী কায়সার-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা
বাংলালিংকও পেলো একীভূত লাইসেন্স
রমজানে ৯৯৯ টাকায় অপোর বিশেষ স্ক্রিন প্রোটেকশন প্ল্যান
সাউথ এশিয়ান বিএফএসআই টেক অ্যাওয়ার্ড জিতলেন নগদের দুই কর্মী