সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ১৯, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ২৭ জুলাই ২০১৫
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » ফাইন্যান্স ইন্ডাস্ট্রির জন্য উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেম স্থাপন করলো হুয়াওয়ে
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » ফাইন্যান্স ইন্ডাস্ট্রির জন্য উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেম স্থাপন করলো হুয়াওয়ে
৪২৬ বার পঠিত
সোমবার ● ২৭ জুলাই ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফাইন্যান্স ইন্ডাস্ট্রির জন্য উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেম স্থাপন করলো হুয়াওয়ে

---

হুয়াওয়ে সম্প্রতি ঘোষণা করেছে যে, এটি বিশ্বের এগারোটি শীর্ষস্থানীয় ব্যাংকিং আইটি সেবাদাতাদের সাথে নিয়ে ফাইন্যান্স ইন্ডাস্ট্রির জন্য একটি উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেম স্থাপন করেছে। চীনের বেইজিং-এ অনুষ্ঠিত হুয়াওয়ের গ্লোবাল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস ইন্ডাস্ট্রি (এফএসআই) সামিট ২০১৫তে হুয়াওয়ে এই ঘোষণা দেয়।

পার্টনারদের মধ্যে রয়েছে একসেঞ্চার কো¤পানী লিমিটেড (চায়না), বেইজিং এডভ্যান্সড ডিজিটাল টেকনোলজি (এডিটিইসি) কোম্পানি লিমিটেড, বেইজিং উচেং টেকনোলজিস কোম্পানি লিমিটেড, বেইমিং সফটওয়্যার কোম্পানি লিমিটেড, ডিএইচসি সফটওয়্যার কোম্পানি লিমিটেড, ডিলয়েট বিজনেস এডভাইসরি সার্ভিসেস লিমিটেড, ডিজিটাল চায়না সিস্টেম ইন্টিগ্রেশন সার্ভিস কোম্পানি লিমিটেড, ফার্স্ট ডাটা কর্পোরেশন, ইনফোসিস টেকনোলজিস কোম্পানি লিমিটেড, মাইক্রো ফোকাস কর্পোরেশন এবং ওয়ার্ল্ডলাইন টেকনোলজিস কোম্পানি লিমিটেড।

কোম্পানিগুলো গ্রাহক চাহিদার ওপর ভিতি করে তাদের আইটি অবকাঠামোর উন্নয়ন একীভূত করবে যেন ফাইন্যান্স ইন্ডাস্ট্রির আইটিভিত্তিক বিপ্লবে সমর্থন দেওয়া সম্ভব হয়। উন্মুক্ত ইকোসিস্টেমের উদ্বোধনী অনুষ্ঠান এফএসআই সামিটে আয়োজিত হয় এবং উন্মুক্ত প্ল্যাটফর্ম ইকোসিস্টেমে অংশগ্রহণে ইচ্ছুক ত্রিশটিরও বেশি কোম্পানি এবং আর্থিক প্রতিষ্ঠান এতে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের মার্কেটিং এন্ড সলিউশনস প্রেসিডেন্ট ডেভিড হি বলেন, হুয়াওয়ের বিজনেস ড্রিভেন আইসিটি ইনফ্রাস্ট্রাকচার(বিডিআইআই) মুলনীতি অনুযায়ী এই নতুন ইকোসিস্টেমটি ডিজাইন করা হয়েছে যেন এটি আর্থিক প্রতিষ্ঠানসমূহের আইটি ট্রান্সফর্মেশনে সহায়তা প্রদান করতে পারে। নতুন ইকোসিস্টেমটি ফাইন্যান্সিয়াল ইন্ডাস্ট্রিতে বিডিআইআই এর ব্যবহার বৃদ্ধি করতে পারে যেন আমাদের পার্টনাররা তাদের কোর-কম্পিটেন্সি বা মূল পারদর্শিতার উন্নয়ন করতে পারে। উদাহরণস্বরূপ, কনসাল্টিং ফার্মসমূহ, এপ্লিকেশন ভেন্ডর, এবং সিস্টেম ইন্টিগ্রেটররা ইন্ডাস্ট্রি এপ্লিকেশনসমূহে তাদের অন্তর্দৃষ্টি এবং ব্যবহারিক অভিজ্ঞতার সদব্যবহার করতে পারেন, পাশাপাশি হুয়াওয়ে হার্ডওয়্যার প্ল্যাটফর্ম প্রোভাইডার হিসেবে আইসিটি অবকাঠামোর উন্নয়নে মনোনিবেশ করবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
দেশে স্মার্ট পোস্ট সার্ভিস পয়েন্টের যাত্রা
বাংলাদেশের ডিজিটাল অগ্রগতি দেখলেন সুইডেনের ক্রাউন প্রিন্সেস
বিসিএস নির্বাচন ২০২৪-২০২৬: মোস্তাফিজুর রহমান ও আব্দুল জলিল এর প্রার্থীতা বহাল রাখল বাণিজ্য মন্ত্রণালয়
বেসিসের ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ইমদাদ-নাজমুল এর নেতৃত্বে আইএসপিএবি’র নতুন কমিটি
আবারও আইএসপিএবি’র নেতৃত্বে ইমদাদ-নাজমুল
ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করছে গ্রিনহেরাল্ড স্কুল
বাজারে সাড়া ফেলেছে ভিভো ভি৩০ স্মার্টফোন
ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠিত: সভাপতি শমী কায়সার-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা
বাংলালিংকও পেলো একীভূত লাইসেন্স