ব্রেকিং নিউজ >>>
ঢাকা, অক্টোবর ২২, ২০১৮, ৬ কার্তিক ১৪২৫
ICT News | Online Newspaper of Bangladesh |
প্রথম পাতা » প্রধান সংবাদ » ২৬১ কোটি ৩৬ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে বিএসএমএমইউ
বুধবার ● ২৯ জুন ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this News Print Friendly Version

২৬১ কোটি ৩৬ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে বিএসএমএমইউ

---বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ২০১৬-১৭ অর্থবছরের জন্য ২৬১ কোটি ৩৬ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে ।

বুধবার (২৯ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বাজেট তুলে ধরেন বিএসএমএমইউ’র কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী আসগর মোড়ল।

২০১৫-১৬ অর্থবছরে বিশ্ববিদ্যালয়ের বাজেটের পরিমাণ ছিল ২৪২ কোটি ৯৮ লাখ টাকা (সংশোধিত)।
বেলা ১১টায় একই স্থানে বিশ্ববিদ্যালয়ের ৬২তম সিন্ডিকেট সভায় সর্ব সম্মতিক্রমে ২০১৬-১৭ অর্থবছরের বাজেট অনুমোদিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের রাজস্ব বাজেটের পাশাপাশি দ্বিতীয়বারের মতো উন্নয়ন বাজেটও তুলে ধরা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান।

ঘোষিত মোট বাজেটের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের জন্য ১৬৮ কোটি লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের জন্য ৯৩ কোটি ৩৬ লাখ টাকার অনুমোদন দেওয়া হয়েছে।

বাজেটে বেতন ও ভাতাদি বাবদ ১৯৪ কোটি ৩৮ লাখ টাকা, পেনশন বাবদ ১৬ কোটি ৭৫ লাখ টাকা, শিক্ষা ও অন্যান্য সাধারণ আনুষঙ্গিক ৩৭ কোটি ৪৫ লাখ টাকা, গবেষণায় ২ কোটি ৯৩ লাখ টাকা এবং মূলধন মঞ্জুরিবাবদ ৯ কোটি ৮৫ লাখ টাকা ব্যয় ধরা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া (স্বপন), রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ।


রাজধানীতে ২১০০ টেলিফোন লাইন বিকল

অনেকেই বলে আমার বাচ্চা প্রতিবন্ধি হবে এখন আমার কি করা উচিৎ?


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কার্ডে ঈদের কেনাকাটায় ব্যাংকের ছাড়
এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে নিয়ে গেছে পুলিশ
পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
নির্দিষ্ট স্থানে কোরবানির উদ্যোগে সাড়া মেলেনি