ব্রেকিং নিউজ >>>
ঢাকা, নভেম্বর ২০, ২০১৮, ৬ অগ্রহায়ন ১৪২৫
ICT News | Online Newspaper of Bangladesh |
প্রথম পাতা » আইসিটি সংবাদ » মেসেঞ্জার ব্যবহারে বিরক্তিকর বিজ্ঞাপন
বুধবার ● ২০ জুন ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this News Print Friendly Version

মেসেঞ্জার ব্যবহারে বিরক্তিকর বিজ্ঞাপন

---মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য বিরক্তি সৃষ্টিকারী বিজ্ঞাপন আসতে যাচ্ছে। মেসেঞ্জারে ব্যক্তিগত বার্তা চালাচালি করার সময় স্বয়ংক্রিয় চালু হয় এমন ভিডিও বিজ্ঞাপন দেখাবে ফেসবুক। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট রিকোডের এক খবরে বলা হয়েছে, ভিডিও বিজ্ঞাপন বিক্রি করার নতুন একটি জায়গা খুঁজে পেয়েছে ফেসবুক। মেসেঞ্জারের ভেতরে কারও কাছ থেকে পাওয়া বার্তার পরই এ বিজ্ঞাপন দেখানো হবে। অর্থাৎ চ্যাট করার সময় বিজ্ঞাপন দেখতে হবে ব্যবহারকারীকে। অর্থাৎ বিজ্ঞাপনমুক্ত চ্যাট করার দিন শেষ!মেসেঞ্জারের ভেতর প্রথম বিজ্ঞাপন দেখানো শুরু হয় ১৮ মাস আগে। ওই সময় ‘স্ট্যাটিক’ বিজ্ঞাপন দেখানো হতো। অর্থাৎ তখন ভিডিও বিজ্ঞাপন চালু করেনি ফেসবুক। কিন্তু এখন ভিডিও বিজ্ঞাপন চালু করলে ফেসবুকের লাভ বেশি। কারণ, ভিডিও বিজ্ঞাপন থেকে ফেসবুক বেশি আয় করে এবং এতে খরচ বেশি।

এর আগে ফেসবুক কর্তৃপক্ষ বলেছিল, ফেসবুকের ভেতর বিজ্ঞাপন দেখানোর আর কোনো জায়গা নেই তাদের। এরপর থেকে মেসেঞ্জার ও মার্কেটপ্লেসে বিজ্ঞাপন দেখাতে শুরু করে প্রতিষ্ঠানটি।

মেসেঞ্জারের ভেতর অটোপ্লে বিজ্ঞাপন দেখানো শুরু হলে ব্যবহারকারীদের কাছে বিরক্তিকর মনে হতে পারে। এ বিষয়ে মেসেঞ্জারের বিজ্ঞাপন বিভাগের পরিচালক স্টেফানোস লুকাকোস বলেন, মানুষের বিরক্তির কারণ সম্পর্কে তাঁরা অবগত। ব্যবহারকারীর আচরণ পর্যবেক্ষণ করবেন তাঁরা। মানুষ এসব বিজ্ঞাপন দেখতে অভ্যস্ত হন, নাকি মেসেঞ্জার বন্ধ করে দেন, সেটা পর্যবেক্ষণ করা হবে।

স্টেফানো বলেন, ‘আমাদের কাছে প্রধান গুরুত্ব হচ্ছে ব্যবহারকারীর অভিজ্ঞতা। মেসেঞ্জারের ভেতর অটোপ্লে ভিডিও বিজ্ঞাপন কাজ করবে কি না আমরা এখনে জানি না। যখন সাধারণ বিজ্ঞাপন দেখানো হয়েছে, তখন খুব বেশি পরিবর্তন চোখে পড়েনি। তবে ভিডিও একটু আলাদা হতে পারে। তবে খুব বেশি পার্থক্য হয়তো হবে না।’


Celebrate the Finance Minister and the Budget


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কার্ডে ঈদের কেনাকাটায় ব্যাংকের ছাড়
এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে নিয়ে গেছে পুলিশ
পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
নির্দিষ্ট স্থানে কোরবানির উদ্যোগে সাড়া মেলেনি