সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ১৪ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » নতুন লাইভ ভিডিও সেবা আনতে যাচ্ছে লিংকডইন
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » নতুন লাইভ ভিডিও সেবা আনতে যাচ্ছে লিংকডইন
৬৬০ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৪ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নতুন লাইভ ভিডিও সেবা আনতে যাচ্ছে লিংকডইন

---

বিশ্বজুড়ে ভিডিওর চাহিদা বাড়ছে আর এত দিন চুপচাপ বসে ছিল পেশাদার ব্যক্তিদের যোগাযোগের মাধ্যম লিংকডইন। তবে এবারে তারা ভিডিও নিয়ে নড়েচড়ে বসেছে। নতুন ভিডিও সেবা আনতে যাচ্ছে লিংকডইন।
এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, টেক্সট আর ছবি ছেড়ে অনলাইন সামাজিক যোগাযোগের ক্ষেত্রে ভিডিও আর লাইভ স্ট্রিমিং দ্রুত পরবর্তী গন্তব্যে পরিণত হয়েছে। টুইটার ও ফেসবুকের মতো বড় প্রতিষ্ঠানগুলো এ খাতে বড় অংশ দখল করছে। তবে এ খাতে নতুন করে ঢুকতে যাচ্ছে পেশাদার ব্যক্তিদের সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম বলে পরিচিত লিংকডইন।
মাইক্রোসফটের অধীন প্রতিষ্ঠানটি ‘লিংকডইন লাইভ’ নামের একটি ভিডিও সম্প্রচার সেবা চালু করেছে। লাইভ ভিডিও সম্প্রচারের জন্য সব ধরনের সুবিধা থাকবে এতে।
প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, যুক্তরাষ্ট্রে পরীক্ষামূলকভাবে এ সেবা শুরু করেছে লিংকডইন। পরবর্তী সময়ে এ সেবা প্রতিষ্ঠান ও ব্যক্তিপর্যায়ে উন্মুক্ত করবে প্রতিষ্ঠানটি। লিংকডইনের অফিশিয়াল হেলপ পেজের তথ্য অনুযায়ী, শুরুতে অল্প কিছু সম্প্রচার প্রতিষ্ঠানের সঙ্গে লাইভ ভিডিও সম্প্রচার নিয়ে পরীক্ষা চালানো হচ্ছে। শিগগিরই অন্যান্য ব্যবহারকারীর কাছ থেকে আবেদন নেওয়া হবে।
শুরুতে লিংকডইন কমিউনিটিতে ছোট ছোট গ্রুপ ও দর্শকের কাছে লাইভ স্ট্রিমিংয়ের সুবিধা দেওয়া হবে। এ ক্ষেত্রে থার্ড পার্টি হিসেবে সুইটার স্টুডিও, সোশ্যাল লাইভ, ওয়াওজা মিডিয়া সিস্টেমসের মতো প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়েছে প্রতিষ্ঠানটি। তারা লিংকডইন নির্বাচিত কনটেন্ট নির্মাতাদের সঙ্গে কাজ করবে। এ কাজে লিংকডইন লাইভ মাইক্রোসফটের অ্যাজিউর মিডিয়া সার্ভিসের ওপর নির্ভর করবে।
লিংকডইনের ভিডিও কনটেন্টের বিষয়ে প্রতিষ্ঠানটির পণ্য ব্যবস্থাপক বিভাগের পরিচালক পিট ডেভিস বলেছেন, লিংকডইন কমিউনিটিতে সবচেয়ে বেশি চাহিদাযুক্ত ফিচার ছিল ভিডিও। আমাদের প্ল্যাটফর্মে ভিডিওর চাহিদা বাড়ছে। তবে এখনই লিংকডইনের ভিডিওতে অর্থ আয়ের কোনো পথ রাখছে না লিংকডইন কর্তৃপক্ষ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি