সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ৯ জুন ২০১৯
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » টিকটক’কে টক্কর দিতে ইনস্টাগ্রামের নতুন ফিচার
প্রথম পাতা » আইসিটি বিশ্ব » টিকটক’কে টক্কর দিতে ইনস্টাগ্রামের নতুন ফিচার
৬০৪ বার পঠিত
রবিবার ● ৯ জুন ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

টিকটক’কে টক্কর দিতে ইনস্টাগ্রামের নতুন ফিচার

অনস্ক্রিন লিরিক্স ফিচার
টিকটকের জনপ্রিয়তা অনেক দিন ধরেই চিন্তায় ফেলেছে অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপগুলিকে। তাই টিকটককে টক্কর দিতে এবার নতুন ফিচার আনল ইনস্টাগ্রাম। জনপ্রিয় এই সোশ্যাল অ্যাপ নিয়ে এল ‘অনস্ক্রিন লিরিক্স ফিচার’।
নতুন এই ফিচারে ইনস্টাগ্রাম মিউজিকের মাধ্যমে ইনস্টা স্টোরিতে গানের লিরিক ব্যবহার করতে পারবেন। ইনস্টাগ্রাম তাদের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে শনিবার এই ঘোষণা দিয়েছে। মার্কিন গায়িকা বিলি এলিস প্রথম এই ফিচারটি ব্যবহার করে তাঁর ইনস্টা স্টোরিতে আপলোড করেন।

যেভাবে ব্যবহার করবেন এই ফিচার:
এই ফিচারটি ব্যবহার করার জন্য সবার আগে আপনাকে ইনস্টাগ্রাম অ্যাপটি আপডেট করতে হবে। আপডেট হয়ে গেলে ‘মিউজিক লেন্স’ টাইপ সিলেক্ট করে ইনস্টা স্টোরির জন্য শুটিং করুন অথবা নর্মাল ফিল্টারে শুট করে শুটিং শেষে ‘মিউজিক স্টিকার’ ব্যবহার করুন।

মিউজিক লেন্স টাইপে আপনি কোনও গান পছন্দ করলে সেই গানের লিরিক যদি ইনস্টা মিউজিকে উপস্থিত থাকে, তা হলে তা এমনিতেই ফোনের স্ক্রিনে চলে আসবে। আপনি নিজের পছন্দ মতো গানের অংশ বেছে নিতে পারবেন এবং লিরিকের স্টাইলও বদলাতে পারবেন। অর্থাৎ যদি আপনার পছন্দ হয়, তা হলে স্ক্রিনে দেখা যাবে পুরনো দিনের ক্যারিওকে টেলিপ্রম্পটার। এটি ছাড়াও রয়েছে আরও অনেক স্টাইল।
তবে শুধু ব্যবহারকারী নয়, দর্শক, অর্থাৎ যারা আপনার স্টোরি দেখবে তাদের জন্যও রয়েছে নানা ফিচার। কারও স্টোরি দেখতে দেখতে যদি কোনও গান সম্পর্কে আরও জানতে চান, তা হলে স্ক্রিনে ক্লিক করলেই সেই গানের শিল্পী ও তাঁর আরও অ্যালবামের খোঁজ পেয়ে যাবেন। তবে আপাতত বাংলাদেশে এই ফিচারটি পাওয়া যাবে না।

ইনস্টাগ্রামের কম নেটওয়ার্ক স্পিডে কাজ না করার অভিযোগ ছিল বহু বছর ধরেই। তারই সমাধান করতে সম্প্রতি ইনস্টাগ্রাম তাদের অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সুবিধার জন্য ‘ডেটা সেভার’ ফিচার এনেছে, যা ‘লো নেটওয়ার্ক এরিয়া’তেও অ্যাপটিকে কাজ করতে সাহায্য করবে। এই ফিচারে ব্যবহারকারীরা তাদের ডেটা ব্যবহারের স্পিডও নিয়ন্ত্রণ কতে পারবে এবং দ্রুত ছবি ডাউনলোড করতেও সাহায্য করবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
হুয়াওয়ে আইসিটি কম্পিটিশনের এশিয়া প্যাসিফিক পর্বে রুয়েট তৃতীয়
অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি
২০২৪ এএফআই ইনক্লুসিভ ফিনটেক শোকেস পুরস্কার পেলো আইফার্মার
বিকাশ অ্যাপে ‘সেন্ড মানি’ এখন আরও সুরক্ষিত
বেসিস নির্বাচনে ওয়ান টিম
ওরাকল ক্লাউড ওয়ার্ল্ড ট্যুর সিঙ্গাপুর- প্রোগ্রামে স্মার্ট বাংলাদেশের রূপরেখা তুলে ধরেন প্রতিমন্ত্রী পলক
বাংলালিংক, বার্জার ও এশিয়াটিক এর আয়োজনে বিশ্বের দীর্ঘতম আলপনা
সোনার দোকানের কর্মী দেবাশিষের দল জিতল নগদের জমি
বিওয়াইডি’র ৭০ লাখ নিউ এনার্জি ভেহিকল উৎপাদন
রবির ডেটা স্পিড এবং ভয়েস কোয়ালিটি বৃদ্ধি