সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ১৯, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ইমদাদ-নাজমুল এর নেতৃত্বে আইএসপিএবি’র নতুন কমিটি

মোহাম্মদ কাওছার উদ্দীন

---২০২৪-২৬ মেয়াদের আইএসপিএবি’র নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি ও মহাসচিব নির্বাচিত হয়েছেন যথাক্রমে মোঃ ইমদাদুল হক ও নাজমুল করিম ভূঁঞা। কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি এস এম জাকির হোসাইন, সহ-সভাপতি মোঃ আনোয়ারুল আজিম, যুগ্ম-মহাসচিব-০১ মোঃ আব্দুল কাইউম রাশেদ, যুগ্ম-মহাসচিব-০২ মোহাম্মদ আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মোঃ আসাদুজ্জামান, পরিচালক (টেকনিক্যাল) মাহবুব আলম, পরিচালক (মেম্বার এ্যাফেয়ার্স) সাকিফ আহমেদ, পরিচালক (আইন ও সালিশ) সাব্বির আহমেদ, পরিচালক (সোস্যাল এ্যাফেয়ার্স) ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন, পরিচালক (ক্রীড়া ও সাংস্কৃতিক) মোঃ নাছির উদ্দিন এবং পরিচালক মোঃ মাহামুদুল হাসান আরিফ।

১৮ মার্চ নির্বাচন বোর্ডের চেয়ারম্যান সংসদ সদস্য মোঃ নজরুল ইসলাম বাবু এবং সদস্যদ্বয় জেএএন এসোসিয়েটস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ এইচ কাফী ও এক্সেল টেকনোলজিস লিমিটেডের পরিচালক বীরেন্দ্র নাথ অধিকারী এর তত্ত্বাবধানে সাধারণ সদস্য ক্যাটাগরিতে নির্বাচিত ৯ জন পরিচালক ও সহযোগী সদস্য ক্যাটাগরিতে নির্বাচিত ৪ জন পরিচালক, মোট ১৩ জন পরচিালকের মধ্যে আইএসপিএবি কার্যালয়ে পদবন্টনের নির্বাচন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ১৬ মার্চ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

আবারও আইএসপিএবি’র নেতৃত্বে ইমদাদ-নাজমুল

মোহাম্মদ কাওছার উদ্দীন

---

মোঃ ইমদাদুল হক ও নাজমুল করিম ভূঁইয়ার নেতৃত্বে আবারও গঠিত হতে যাচ্ছে ২০২৪-২৬ মেয়াদের আইএসপিএবি’র নতুন কার্যনির্বাহী কমিটি। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গত ১৬ মার্চ অনুষ্ঠিত ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এর নির্বাচনে মোঃ ইমদাদুল হক ও নাজমুল করিম ভূঁইয়ার নেতৃত্বাধীন টিম ফরওয়ার্ড প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করে। সাধারণ ক্যাটাগরিতে ৯ জন পরিচালকের মধ্যে ৮ জন এবং সহযোগী ক্যাটাগরিতে ৪ জন পরিচালকই বিজয়ী হয়েছেন টিম ফরওয়ার্ড প্যানেল থেকে। ফলে নতুন কার্যনির্বাহী কমিটিতে সভাপতি হিসাবে আসছেন মোঃ ইমদাদুল হক এবং সাধারণ সম্পাদক হচ্ছেন নাজমুল করিম ভূঁইয়া এটি প্রায় নিশ্চিত।

নির্বাচনে টিম ফরওয়ার্ড থেকে সাধারণ ক্যাটাগরিতে বিজয়ীরা হলেন কেএস নেটওয়ার্কে নাজমুল করিম ভূঁইয়া (প্রাপ্ত ভোটের সংখ্যা ২০৪), অপটিম্যাক্স কমিউনিকেশন লিমিটেডের মোঃ ইমদাদুল হক (প্রাপ্ত ভোটের সংখ্যা ১৯৯), ইউনিফাইড কোর লিমিটেড এর এস এম জাকির হোসাইন (প্রাপ্ত ভোটের সংখ্যা ১৮৬), সার্কেল নেটওয়ার্ক এর মাহবুব আলম রাজু (প্রাপ্ত ভোটের সংখ্যা ১৬৮), অন্তরঙ্গ ডট কমের মোঃ আসাদুজ্জামান সুজন ((প্রাপ্ত ভোটের সংখ্যা ১৫৬), ট্রায়াঙ্গাল সার্ভিসেস লিমিটেড এর মোহাম্মদ এ কাইউম রাশেদ (প্রাপ্ত ভোটের সংখ্যা ১৪৮), চিটাগাং টেলিকম সার্ভিস লিঃ এর মোঃ আনোয়ারুল আজিম (প্রাপ্ত ভোটের সংখ্যা ১৪৭), ইনফোলিংক লিমিটেডের সাকিফ আহমেদ (প্রাপ্ত ভোটের সংখ্যা ১২০)। স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন এক্সোর্ড অনলাইনের সাব্বির আহমেদ (প্রাপ্ত ভোটের সংখ্যা ১২৮)। 

সহযোগী ক্যাটাগরিতে বিজয়ীরা হলেন ফিসা কমিউনিকেশনের ফুয়াদ মুহাম্মদ শরফুদ্দিন (প্রাপ্ত ভোটের সংখ্যা ৩৪৭), স্পীড টেক অনলাইন এর মোঃ নাছির উদ্দীন (প্রাপ্ত ভোটের সংখ্যা ৩৪৪), সান অনলাইন এর মোহাম্মদ আনোয়ার হোসেন (প্রাপ্ত ভোটের সংখ্যা ৩১০), দি টি নেটওয়ার্ক এর মোঃ মাহামুদুল হাসান আরিফ (প্রাপ্ত ভোটের সংখ্যা ২৯৬)। 

নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে ২৪৮ জনের মধ্যে ২২২ জন ভোট প্রদান করেছে এবং সহযোগী ক্যাটাগরীতে ৭৫৬ জনের মধ্যে ৬৩৬ ভোট প্রদান করেছে। নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে ৯টি পদের জন্য প্রার্থী ছিলেন ১৪ জন এবং সহযোগী ক্যাটাগরিতে ৪টি পদের বিপরীতে প্রার্থী ছিলেন ১১ জন। ভোটে নির্বাচিত ১৩ সদস্যকে নিয়ে আগামীকাল ১৮ মার্চ (রবিবার) কার্যনির্বাহী পরিষদের (ইসি) পদ বণ্টন হবে।

একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, সর্বশেষ কমিটির সব পদই অপরিবর্তিত থাকবে। যেহেতু বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম সিদ্দিক বিজয়ী হতে পারেন নি, সেক্ষেত্রে শুধু সিনিয়র সহ-সভাপতি পদে পরিবর্তন আসবে। সিনিয়র সহ-সভাপতি পদে ইউনিফাইড কোর লিমিটেড এর এস এম জাকির হোসাইন আলোচনায় রয়েছেন।

ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করছে গ্রিনহেরাল্ড স্কুল

---সার্টিফিকেশন ব্যবস্থায় ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার শুরু করেছে গ্রিনহেরাল্ড স্কুল। এর মাধ্যমে, স্কুলের শিক্ষার্থীরা সার্টিফিকেশন জালিয়াতির হাত থেকে রক্ষা পাবে। প্রচলিত কাগজের সার্টিফিকেট দিয়ে সহজেই জালিয়াতি করা যায়, যা চাকরিতে নিয়োগের পাশাপাশি দূতাবাসের কাজেও সমস্যা তৈরি করতে পারে। সেটি বিবেচনায় নিয়ে ট্যাম্পার-প্রুফ অথেন্টিসিটি নিশ্চিতে ডিজিল্যান্ডের ব্লকচেইন সমাধান ব্যবহার করছে গ্রিনহেরাল্ড। সম্প্রতি, গ্রিনহেরাল্ড (জিএইচ) অ্যালামনাইদের নেতৃত্বে গ্রিনহেরাল্ড স্কুল এবং ডিজিল্যান্ডের মধ্যে এ বিষয়ক একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

উল্লেখ্য, ডিজিল্যান্ড একটি ব্লকচেইন স্টার্টআপ, যা সার্টিফিকেট ভেরিফিকেশনের কাজ করে। এটি সার্টিফিকেটের সত্যতা যাচাইয়ে নির্ভরযোগ্য সমাধান দেয়।

২০২৩ সালের মার্চ মাসে এসএফএক্স গ্রিনহেরাল্ড ইন্টারন্যাশনাল স্কুলের প্রথম অফিসিয়াল জিএইচ অ্যালামনাই নেটওয়ার্কের যাত্রা শুরু হয়। এর প্রধান পৃষ্ঠপোষক প্রিন্সিপাল সিস্টার ভার্জিনিয়া আশা গোমেজ আরএনডিএম; প্রধান পরামর্শদাতা সিনিয়র শিক্ষক রোনাল্ড ক্রুজ; অ্যালামনাই নেটওয়ার্কের প্রতিষ্ঠাতা সভাপতি সোনিয়া বশির কবির; এবং মহাসচিব ব্যারিস্টার মাহিন এম. রহমান।

ব্লকচেইন প্ল্যাটফর্মের ফলে সার্টিফিকেট যাচাই আরও দ্রুত হবে, অ্যাডমিনিস্ট্রেটিভ খরচ কমবে এবং শিক্ষার্থীরা ট্যাম্পার-প্রুফ ডিজিটাল সার্টিফিকেট পাবে, যা যেকোনও সময় যেকোনও জায়গায় ব্যবহার করা যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।

বাজারে সাড়া ফেলেছে ভিভো ভি৩০ স্মার্টফোন

---বাজারে সাড়া ফেলেছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসরের ভিভো ভি৩০। ভালো সাড়া পাওয়ায় এক্সক্লুসিভ গিফট বক্স অফারের মেয়াদ বাড়িয়েছে প্রতিষ্ঠানটি। অফারটি চলবে আগামী ১৬ মার্চ পর্যন্ত। এতে ৫৯,৯৯৯ টাকা মূল্যের ভিভো ভি৩০ এর সাথে থাকছে ৪,৭৯৯ টাকা মূল্যের রিরো স্মার্ট ওয়াচ ডাব্লিউ ১ প্রো, পোস্ট কার্ড ও উইশ কার্ড। পাশাপাশি ১৯৯৯ টাকায় রেজিস্ট্রেশনের মাধ্যমে আগামী এক বছর ফ্রি ইনসুরেন্স সুবিধা পাবে ভিভো ভি৩০ ব্যবহারকারীরা।

পিকক গ্রিন এবং নোবেল ব্ল্যাক রঙের ভিভো ভি৩০তে রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ৮০ ওয়াটের ফ্লাশ চার্জার। ব্যাক সাইডে রয়েছে ৫০ মেগাপিক্সেল অটো ফোকাস আল্ট্রা ওয়াইড-এঙ্গেল ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল ভিসিএস (ভিভো ক্যামেরা-বায়োনিক স্পেকটার্ম) ট্রু কালার মেইন ক্যামেরা এবং ফ্রন্ট সাইডে ৫০ মেগাপিক্সেল হাই রেজুলেশন ক্যামেরা। সাথে থাকছে ১৯ গুন বড় স্মার্ট অরা লাইট ৩.০।

১২ জিবি র‌্যাম + ১২ জিবি অতিরিক্ত র‌্যাম এর সাথে থাকছে ২৫৬ জিবি স্টোরেজ সুবিধা। ৭.৪৫ মিলিমিটার পুরুত্বের মধ্যে ১.৫ কে অ্যামোলেড থ্রি-ডি কার্ভড স্ক্রিন রয়েছে ভিভো ভি৩০তে। ডিসপ্লেটির রিফ্রেশ রেট ১২০ হার্জ। লোকাল পিক ব্রাইটনেস ২৮০০ নিটস, রেজুলেশন ২৮০০ বাই ১২৬০, স্ক্রিন সাইজ ৬.৭৮ ইঞ্চি। সংবাদ বিজ্ঞপ্তি।

ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠিত: সভাপতি শমী কায়সার-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা

---ই-কমার্স উদ্যোক্তাদের বাণিজ্য সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠিত হয়েছে। সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন বর্তমান পরিচালক সৈয়দা আম্বারিন রেজা। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যুগ্ন সম্পাদক নাসিমা আক্তার নিশা এবং যুগ্ন সম্পাদক নির্বাচিত হয়েছেন পরিচালক খন্দকার তাসফিন আলম। সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল এখন থেকে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

মোঃ আব্দুল ওয়াহেদ তমাল সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করলে পদটি শূণ্য হয়। সদ্য সাবেক সাধারণ সম্পাদককে বোর্ড অ্যাডভাইজার হিসেবে দায়িত্ব পালন করারও প্রস্তাব করা হয়। সভাপতি শমী কায়সার ও অর্থ সম্পাদক আসিফ আহনাফসহ অন্যান্য পরিচালকগণ অপরিবর্তিত রয়েছেন। গত ১৩ মার্চ ই-ক্যাব কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের এক সভায় এই নির্বাচন ও পদবন্টন সম্পন্ন হয়। কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠনের পূর্বে পদধারীগণ নিহ-নিজ^ পদ থেকে পদত্যাগ করেন এবং শূণ্য হয়ে যাওয়া পদে প্রস্তাব, সমর্থন, নির্বাহী পরিষদ সদস্যদের ভোটাভোটির মধ্য দিয়ে নতুন দায়িত্ব বন্টন করা হয়।

ই-ক্যাবের বিগত জরুরী সাধারণ সভার সিদ্ধান্ত ও বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমোদনের প্রেক্ষিতে ইতোমধ্যে ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদের সদস্য সংখ্যা ৯ জন থেকে বর্ধিত হয়ে ১১ জন হয়েছে। বাণিজ্য সংগঠন আইন ও বাণিজ্য সংগঠন বিধি অনুসারে মনোনীত পরিচালকদ্বয় ছিলেন খন্দকার তাসফিন আলম ও অর্নব মোস্তফা। বর্তমান কমিটিতে অন্যান্য পরিচালকরা হলেন সাইদ রহমান, শাহরিয়ার হাসান ও ইলমুল হক সজিব। সংবাদ বিজ্ঞপ্তি।

বাংলালিংকও পেলো একীভূত লাইসেন্স

---মোবাইল অপারেটর বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেড এর অনুকূলে একীভূত লাইসেন্স হস্তান্তর করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। ১৪ মার্চ বিটিআরসি কার্যালয়ে কমিশনের চেয়ারম্যান প্রকৌ: মো: মহিউদ্দিন আহমেদ এর কাছ থেকে লাইসেন্স গ্রহণ করেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস। এর আগে গত ১১ মার্চ ফাইভজিসহ পরবর্তী প্রজন্মের প্রযুক্তিগত সুবিধা প্রদানের লক্ষ্যে অপর তিন অপারেটর- গ্রামীণফোন লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেড এবং টেলিটক বাংলাদেশ লিমিটেড-এর অনুকূলে একীভূত লাইসেন্স হস্তান্তর করা হয়।

লাইসেন্স হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে স্পেকট্রাম বিভাগের কমিশনার প্রকৌ: শেখ রিয়াজ আহমেদ; অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের কমিশনার ড. মুশফিক মান্নান চৌধুরী; লিগ্যাল এন্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার মো: আমিনুল হক; প্রশাসন বিভাগের মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন, ইঞ্জিনিয়ারিং এন্ড অপারেশন্স বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মুস্তাফিজুর রহমান; লিগ্যাল এন্ড লাইসেন্সিং বিভাগের মহাপরিচালক আশীষ কুমার কুন্ডু, সচিব (বিটিআরসি) মো: নূরুল হাফিজ, পরিচালক (লাইসেন্সিং) সাজেদা পারভীন, পরিচালক (রেডিও কমিউনিকেশন স্ট্যাডি এন্ড রিসার্চ) ড. মোঃ সোহেল রানা, বাংলালিংক এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমানসহ উক্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

রমজানে ৯৯৯ টাকায় অপোর বিশেষ স্ক্রিন প্রোটেকশন প্ল্যান

---রমজান উপলক্ষে স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো গ্রাহকদের জন্য ৯৯৯ টাকায় নিয়ে এসেছে বিশেষ স্ক্রিন প্রোটেকশন প্ল্যান। এই প্ল্যানের মাধ্যমে অফার চলাকালীন অসাবধানতাবশত হাত থেকে ফোন পড়ে যাওয়া, আঁচড় লাগা ও ভেঙে যাওয়ার ফলে মোবাইল ফোনের ডিসপ্লে ক্ষতিগ্রস্ত হলে তা একবার পরিবর্তন করতে পারবেন।

এই অফারের মাধ্যমে ফোন কেনার এক বছরের মধ্যে ক্ষতিগ্রস্ত ডিসপ্লে দ্রুত ও বিনামূল্যে ঠিক করে নিতে পারবেন। ১৫ এপ্রিল, ২০২৪ পর্যন্ত অপোর অথোরাইজড ব্র্যান্ড স্টোর থেকে ডিভাইস কেনার ক্ষেত্রে এই অফারটি পাওয়া যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।

সাউথ এশিয়ান বিএফএসআই টেক অ্যাওয়ার্ড জিতলেন নগদের দুই কর্মী

---মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ লিমিটেডের দুই জন কর্মী দক্ষিণ এশিয়ার সম্মানজনক পুরস্কার বিএফএসআই টেক অ্যাওয়ার্ড অর্জন করেছেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ২৫০ জন প্রতিনিধি এই আয়োজনে অংশগ্রহণ করেন। সম্প্রতি নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত ‘সাউথ এশিয়ান বিএফএসআই টেক সামিট’ অনুষ্ঠানে এই পুরস্কার হস্তান্তর করা হয়। নেপালের উপ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্র মন্ত্রী নারায়ণ কাজি শ্রেষ্ঠ দক্ষিণ এশিয়ার দেশগুলোর পুরস্কার বিজয়ীদের হাতে পুরস্কার হস্তান্তর করেন। অনুষ্ঠানে বিশে^র বিভিন্ন দেশের ৪৬ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়।

এবারের আয়োজনে নগদ লিমিটেডের চিফ প্রোগ্রাম অফিসার শাহরিয়ার ইবনে জামান ‘ডিজিটাল ট্রান্সফরমেশন অ্যান্ড ইনোভেশন’ ক্যাটাগরিতে ‘রাইজিং স্টার’ পুরস্কার অর্জন করেন এবং হেড অব মার্কেটিং স্ট্রাটেজি অ্যান্ড প্ল্যানিং কে এম মনসুরুল আজিজ ‘রাইজিং স্টার’ ক্যাটাগরিতে ‘পিআর অ্যান্ড মার্কেটিং কমিউনিকেশন্স প্রফেশনাল অফ দ্য ইয়ার’ পুরস্কার জয় করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

উপায়ের আয়োজনে ফ্রিল্যান্সার মিটআপ

---মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রতিষ্ঠান উপায় সম্প্রতি দেশের ফ্রিল্যান্সার ও খাত সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের নিয়ে একটি মিট-আপের আয়োজন করে। আয়োজনে এই খাতের সম্ভাবনা এবং ফ্রিল্যান্সারদের পেশাগত সমস্যার সমাধান নিয়ে আলোচনা করা হয়।

রাজধানীর গুলশানে ইউসিবি’র প্রধান কার্যালয়ে ‘ফ্রিল্যান্সারস কন্ট্রিবিউশন টু বিল্ডিং স্মার্ট বাংলাদেশ অ্যান্ড এমএফএস অ্যাজ গ্রোথ ফ্যাসিলিটেটর’ এ প্রতিপাদ্য নিয়ে মিটআপটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইউসিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) ও উপায়ের পরিচালনা পর্ষদ সদস্য এটিএম তাহমিদুজ্জামান; উপায়ের প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) সৈয়দ মো. এনামুল কবির এবং স্ট্র্যাটেজি অ্যান্ড প্রোডাক্টের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মৌলুদ হোসেন সহ ইউসিবি ও উপায়ের সিনিয়র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সেশন পরিচালনা করেন প্রথম আলোর ডিজিটাল ট্রান্সফরমেশন ও যুব কার্যক্রমের প্রধান সমন্বয়ক মুনির হাসান।

মুনির হাসান বলেন, আমাদের ফ্রিল্যান্সারদের নানা প্রতিকূলতার সম্মুখীন হতে হয়; যার মধ্যে রয়েছে দৈনিক ও মাসিক লেনদেনের অপর্যাপ্ত সীমা, মুদ্রা বিনিময় হার ও প্রণোদনা পাওয়া সংশ্লিষ্ট বিভিন্ন সমস্যা। যদিও, সামগ্রিকভাবে এ অবস্থার উন্নতি হচ্ছে। তবে, উন্নতির এ প্রক্রিয়াকে আমাদের ত্বরান্বিত করতে হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

বনানী ও ধানমন্ডিতে ফুডপ্যান্ডার ‘গ্র্যান্ড ইফতার বাজার’

---রাজধানীর দুটি এলাকায় ‘গ্র্যান্ড ইফতার বাজার’ আয়োজন করেছে ফুড ও গ্রোসারি ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপ্যান্ডা। ফুডপ্যান্ডা বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আম্বারীন রেজা এবং জুবায়ের বি এ সিদ্দিকী বনানীর সোয়াট ফিল্ডে এ আয়োজন উদ্বোধন করেন।

বনানীর সোয়াট ফিল্ড ও ধানমন্ডির সীমান্ত স্কয়ারে এ আয়োজন চলবে শেষ রমজান পর্যন্ত। ফুডপ্যান্ডার এই ইফতার আয়োজনে সহযোগী হিসেবে থাকছে সিটি ব্যাংক, অ্যামেরিকান এক্সপ্রেস (অ্যামেক্স) ও নগদ। ইফতারের এই আয়োজনটি বেলা ২টা থেকেই ফুডপ্যান্ডা অ্যাপে লাইভ হবে।

ফুডপ্যান্ডা বাংলাদেশের সহপ্রতিষ্ঠাতা জুবায়ের বি এ সিদ্দিকী বলেন, গ্র্যান্ড ইফতার বাজার আয়োজনের মাধ্যমে আমরা গ্রাহকদের ইফতার কেনার অভিজ্ঞতা সহজ ও নির্বিঘœ করতে চাই। এ আয়োজনে আমরা পুরান ঢাকা এবং নতুন ঢাকার ঐতিহ্যবাহী খাবার কেনার সুযোগ তৈরির মাধ্যমে বৈচিত্র্যতা আনার চেষ্টা করেছি। সংবাদ বিজ্ঞপ্তি।

ইমদাদ-নাজমুল এর নেতৃত্বে আইএসপিএবি’র নতুন কমিটি
আবারও আইএসপিএবি’র নেতৃত্বে ইমদাদ-নাজমুল
ব্লকচেইন প্রযুক্তি ব্যবহার করছে গ্রিনহেরাল্ড স্কুল
বাজারে সাড়া ফেলেছে ভিভো ভি৩০ স্মার্টফোন
ই-ক্যাবের কার্যনির্বাহী পরিষদ পূর্ণগঠিত: সভাপতি শমী কায়সার-সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা
বাংলালিংকও পেলো একীভূত লাইসেন্স
রমজানে ৯৯৯ টাকায় অপোর বিশেষ স্ক্রিন প্রোটেকশন প্ল্যান
সাউথ এশিয়ান বিএফএসআই টেক অ্যাওয়ার্ড জিতলেন নগদের দুই কর্মী
উপায়ের আয়োজনে ফ্রিল্যান্সার মিটআপ
বনানী ও ধানমন্ডিতে ফুডপ্যান্ডার ‘গ্র্যান্ড ইফতার বাজার’