সর্বশেষ সংবাদ
ঢাকা, জুলাই ২৭, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১৩ মে ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » সিংড়ায় ডিজিটাল পল্লী: স্মার্ট ভিলেজ এক্সপো অনুষ্ঠিত
প্রথম পাতা » আইসিটি সংবাদ » সিংড়ায় ডিজিটাল পল্লী: স্মার্ট ভিলেজ এক্সপো অনুষ্ঠিত
২৩১ বার পঠিত
সোমবার ● ১৩ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিংড়ায় ডিজিটাল পল্লী: স্মার্ট ভিলেজ এক্সপো অনুষ্ঠিত

---‘গ্রাম থেকে বিশ্বে’ স্লোগানকে সামনে রেখে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) ও ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) এর যৌথ উদ্যোগে নাটোরের সিংড়া উপজেলায় অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল পল্লী: স্মার্ট ভিলেজ এক্সপো।  এক্সপো ও দেশের প্রথম জিআই পণ্য ভিত্তিক এই প্রদর্শনী উদ্বোধন করেন ডাক টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রদর্শনীতে স্থানীয় ও জাতীয় অর্ধশত প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এতে ই-কমার্স ডেভলপমেন্ট সেন্টারের পক্ষ থেকে দেশের বিভিন্ন জিআই পণ্যের পসরা সাজানো হয়।

প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার স্মার্ট বাংলাদেশ এর সুফল প্রান্তিক মানুষকে পৌঁছে দিতে চায়। তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের তরুণদের যুগোপযোগী করে গড়ে তুলতে হবে। মেশিন লার্নিং, এআই ও রোবটিক্সসহ সর্বশেষ প্রযুক্তিগুলো আয়ত্ত করে বিশ্ব বাজারের উপযোগী করে নিজেদের গড়ে তুলতে হবে।

মেলা উদ্বোধনের আগে এই বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ই-ক্যাবের পরিচালক  মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল। তিনি দেশের ৫টি স্থানে ডিজিটাল বাস্তবায়নের বিভিন্ন চিত্র তুলে ধরেন। দেশের ৬৪ জেলায় এই কর্মসূচী বাস্তবায়নের কথা জানান।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভূঁঞার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরউল্লাহ্, নাটোরের পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, ই-ক্যাব সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা, অর্থ সম্পাদক আসিফ আহনাফ, পরিচালক মোঃ সাইদুর রহমান, এসএসএল ওয়্যারলেস এর সিওও মোহাম্মদ ইফতেখার আলম ইসহাক, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শেখ ওহিদুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র মোঃ জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

মেলায় অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ছিলো দারাজ বাংলাদেশ লিমিটেড, বিলি, স্টেডফাস্ট, এসএসএল কমার্স, নগদ, নিজল ক্রিয়েটিভ, কম্পিউটার জগৎ, ই-কমার্স ডেভেলপমেন্ট সেন্টার, এন্ট্রেপ্রেনিউর ওমেন ফোরাম, ওমেন এন্ড ই-কমার্স, চালডাল ডট কম, তথ্য আপা প্রকল্প, তথ্য আপা প্রকল্পের ই-কমার্স উদ্যোগ লালসবুজ, ই-কমার্স ডেভেলপমেন্ট সেন্টার, ই-পোস্ট, প্রিয় শপ, আদর্শ প্রাণীসেবা লিঃ, ফসল, ইরাম ফ্যাশন, মুনা এন্টারপ্রাইজ ইত্যাদি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
১৬-১৮ জুলাই রিয়েলমি সার্ভিস ডে
সারা দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ
অনলাইন উদ্যোক্তাদের সেলস বৃদ্ধিতে কাজ করছে হেল্পার প্ল্যাটফর্ম
ডিজিটালাইজিং ইন্টারন্যাশনাল ট্রেড বিষয়ে আইসিসি’র কর্মশালা
দারাজে টেকনো স্পার্ক গো ২০২৪ এর নতুন ভ্যারিয়েন্ট
ফটো ও ভিডিও নিয়ে ভিভোর ক্যাম্পেইন
বেসিসের ফিনটেক স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নিয়াজ মোর্শেদ এলিট
বাংলালিংক ও আইসিএমএবি-এর যৌথ আয়োজনে একাউন্টেন্টদের জন্য নলেজ শেয়ারিং সেশন
বিইউপি ও নগদ যৌথভাবে চালু করছে কন্টেন্ট ক্রিয়েশন কোর্স
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস