সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ২০, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ৪ মার্চ ২০১৩
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বেসিস সফটএক্সপো ২০১৩ পিছিয়ে গেল
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বেসিস সফটএক্সপো ২০১৩ পিছিয়ে গেল
৪৭৫ বার পঠিত
সোমবার ● ৪ মার্চ ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বেসিস সফটএক্সপো ২০১৩ পিছিয়ে গেল

softexpo_2013.gif ৷৷ আইসিটি নিউজ ৷৷ সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি-সংশ্লিষ্ট সেবা (আইটিইএস) নিয়ে দেশের সবচেয়ে বড় প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপো ২০১৩’ পিছিয়ে গেল। নতুন করে সময় নির্ধারণ করা হয়েছে আগামী ২ থেকে ৫ মে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে চার দিনের এ প্রদর্শনী। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সূত্রে এ তথ্য পাওয়া গেছে।
প্রসঙ্গত, ২০০৩ সাল থেকে প্রতি বছরই আয়োজন করা হচ্ছে বেসিস সফটএক্সপো। চলতি বছর এ প্রদর্শনীর দিন নির্ধারণ করা হয়েছিল ৬ থেকে ৯ মার্চ।
নাগরিক জীবনে তথ্যপ্রযুক্তির ব্যবহার এবং এর প্রতি সব শ্রেণী-পেশার মানুষের সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে এবারের সফটএক্সপোর বিষয়বস্তু নির্ধারণ করা হয় ‘আইসিটি ফর লাইফ, আইসিটি ফর বিজনেস’ অর্থাৎ ‘জীবনের জন্য তথ্যপ্রযুক্তি, ব্যবসার জন্য তথ্যপ্রযুক্তি’।
আয়োজক সূত্রে জানা গেছে, এবারের সফটএক্সপোয় দেশী-বিদেশী ১২০টিরও বেশি সফটওয়্যার ও আইটিইএস প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সংখ্যা এবারই সর্বোচ্চ। ২০০৩ সাল থেকে ধারাবাহিকভাবে আয়োজন করা হচ্ছে এ প্রদর্শনী। এবার ৩০ হাজারেরও বেশি দর্শকের সমাগম হবে বলে আশা করছেন আয়োজকরা।
প্রদর্শনী ছাড়াও থাকবে উল্লেখযোগ্যসংখ্যক সেমিনার, টেকনিক্যাল সেশন, সিবিআই নেদারল্যান্ডস ওআইটিসির সহায়তায় আন্তর্জাতিক বিজনেস টু বিজনেস ম্যাচমেকিং বৈঠক, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৩, আইটি জব ফেয়ার, ই-কমার্স স্পেশাল জোনসহ বেশকিছু আয়োজন।
ম্যাচমেকিং বৈঠকে অংশ নিতে ডেনমার্ক, নেদারল্যান্ডস ও জার্মানি থেকে আসছেন ১২টির বেশি প্রতিষ্ঠানের উদ্যোক্তা ও পেশাজীবীরা। এবারের মেলায় প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতের ব্যবসায়ী নেতাদের নিয়ে ‘বিজনেস লিডারস মিট’।
মেলার প্রথম ও দ্বিতীয় দিনে করপোরেট ব্যক্তিত্বদের অগ্রাধিকার হিসেবে থাকছে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ‘করপোরেট আওয়ার’। এতে আসা অতিথিদের সঙ্গে বৈঠকের জন্য থাকছে স্পেশাল বিজনেস লাউঞ্জ। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে প্রদর্শনী।
বেসিস সফটএক্সপো ২০১৩-এর সহ-আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় এবং অ্যাকসেস টু ইনফরমেশন প্রোগ্রাম (এটুআই)। এতে গোল্ড স্পন্সর ক্যাসপারস্কি ল্যাব এবং ইন্টারনেট পার্টনার হিসেবে থাকছে কিউবি। আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল (আইবিপিসি) বরাবরের মতোই সফটএক্সপোর কো-স্পন্সর হিসেবে সম্পৃক্ত থাকছে।

(আইসিটি নিউজ, আইটি নিউজ, আইটি সংবাদ, প্রজুক্তি সংবাদ, তথ্যপ্রযুক্তি, অনলাইন নিউজপেপার, তথ্যপ্রযুক্তি পত্রিকা, আইটি প্রোডাক্ট, প্রযুক্তি পণ্য, আইফোন, প্রযুক্তি বাজার, বাজারদর, ইন্টারনেট, নতুন পণ্য এর সর্বশেষ খবর জানতে ভিজিট করুন www.dailyictnews.com



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
অপো এ৬০ লাখ টাকা ক্যাম্পেইন বিজয়ী পুরস্কৃত
বিকাশে সাপ্তাহিক সঞ্চয় সুবিধা
নেটওয়ার্ক শেয়ারে রবি ও বাংলালিংক
পাঠাও ক্যাম্পেইন থেকে ডায়মন্ডের নোসপিন জিতলো ১০ জন মা
ইউআইটিএস এ ভবিষ্যত ক্যারিয়ার বিষয়ক সেশন অনুষ্ঠিত
বাংলাদেশ এআই অলিম্পিয়াডের পার্টনার হলো ইজেনারেশন
শেষ হলো ক্রিয়েভেঞ্চার ৩.০
২০২৪ সালের প্রথম প্রান্তিকে গ্রাহক বৃদ্ধিতে শীর্ষে বাংলালিংক, বেড়েছে আয়ও
ইমো ও জাগো ফাউন্ডেশনের মধ্যে চুক্তি
শীঘ্রই বাজারে আসছে টেকনো ক্যামন ৩০ সিরিজের ফোন