সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৬, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শুক্রবার ● ৩১ মে ২০১৩
প্রথম পাতা » আইসিটি সংবাদ » লিনাক্স মিন্ট ১৫’র প্রকাশনা উদযাপন’
প্রথম পাতা » আইসিটি সংবাদ » লিনাক্স মিন্ট ১৫’র প্রকাশনা উদযাপন’
৫২৮ বার পঠিত
শুক্রবার ● ৩১ মে ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

লিনাক্স মিন্ট ১৫’র প্রকাশনা উদযাপন’

লিনাক্স মিন্ট ১৫’র প্রকাশনা উদযাপন’প্রতি বছরের মে এবং নভেম্বর মাসের শেষ সপ্তাহে ‘লিনাক্স মিন্ট’ প্রকাশিত হয়ে থাকে। উবুন্টু এবং ডেবিয়ান ডিস্ট্রোর উপর ভিত্তি করে প্রস্তুতকৃত এই জিএনইউ/লিনাক্স ডিস্ট্রোটি বর্তমানে উবুন্টু’র চাইতেও বেশী জনপ্রিয়তা পেয়ে সারা বিশ্বের লিনাক্স ডিস্ট্রো ব্যবহারকারীদের পছন্দের তালিকায় ১ নম্বরে রয়েছে। চলতি ২০১৩ সালে লিনাক্স মিন্টের প্রথম প্রকাশনাটি হয়েছে গত ২৯ মে রাতে আর এর সাংকেতিক নাম রাখা হয়েছে- ‘অলিভিয়া’। লক্ষ্যনীয় বিষয় হচ্ছে, ‘লিনাক্স মিন্ট’ কোন ব্যবসায়ী প্রতিষ্ঠান কর্তৃক তৈরী করা হয় না, এটি তৈরী হয়ে থাকে সারা বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা বিভিন্ন অবদানকারীদের সম্পূর্নই নিজস্ব প্রচেষ্টা আর স্বেচ্ছাশ্রমে।
বিশ্বের প্রায় প্রতিটি দেশেই ‘লিনাক্স মিন্ট’ ব্যবহারকারীরা প্রতিটি সংস্করনের প্রকাশের পরপরই আনন্দ আয়োজনের মাধ্যমে উক্ত প্রকাশনাকে স্বাগত জানিয়ে থাকেন। বাংলাদেশের লিনাক্স মিন্ট পরিবার বাংলাদেশের সকল জিএনইউ/লিনাক্স প্রেমীদের সাথে নিয়ে, লিনাক্স মিন্ট ১৫ ‘অলিভিয়া’ এর প্রকাশনা উদযাপন করতে যাচ্ছে আজ ১লা জুন। আনুষ্ঠানিকভাবে এই আয়োজনে সার্বিক সহযোগীতা দিচ্ছে এফওএসএস বাংলাদেশ।
এই আয়োজনে থাকবে বাংলাদেশের লিনাক্স মিন্ট ব্যবহারকারীদের সাথে উপস্থিত সকলের পরিচিতি, লিনাক্স মিন্ট ১৫ “অলিভিয়া” এর নতুন বৈশিষ্ট্যগুলো নিয়ে চলচ্চিত্রের প্রদর্শনী, জমজমাট আড্ডা আর কেক কাটার মাধ্যমে প্রকাশনা উদযাপন ও আপ্যায়ন। একই সাথে সাধারন ব্যবহারকারী এবং আগ্রহীদের ল্যাপটপ/নেটবুক/নোটবুক এ লিনাক্স মিন্ট ১৫ অলিভিয়া’র নতুন সংস্করনটি ইন্সটল এবং ব্যবহার সংক্রান্ত সেবা প্রদানের লক্ষ্যে থাকবে ”জিএনইউ/লিনাক্স ডিস্ট্রো ইন্সটলেশন এবং ব্যবহার সহযোগীতা সেবা” বুথ এবং জিএনইউ/লিনাক্স ভিত্তিক বিভিন্ন ডিস্ট্রোর আইএসও পেনড্রাইভে কিংবা পছন্দের মিডিয়াতে সংগ্রহের ব্যবস্থা।
আজ ঢাকার পরিবাগস্থ ১/ই/১ পরিবাগ অ্যাভিনিউয়ে অবস্থিত সংস্কৃতি বিকাশ কেন্দ্রের নীচতলায় বিকাল ৪-৬টা এ আয়োজনটি সকলের জন্য উন্মুক্ত।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ
শাওমি থেকে পুরস্কৃত হল ডিএক্সটেল
দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা
মাশরাফি বিন মুর্তজার সঙ্গে উপায় এজেন্টদের সাক্ষাৎ
হুয়াওয়ের ক্লাউড সেবা ব্যবহার করবে উৎকর্ষ