সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৬, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০১৯
প্রথম পাতা » নতুন পণ্য » ওয়ালটনের সাশ্রয়ী মূল্যের নতুন ৪জি ফোন ‘প্রিমো এফনাইন’
প্রথম পাতা » নতুন পণ্য » ওয়ালটনের সাশ্রয়ী মূল্যের নতুন ৪জি ফোন ‘প্রিমো এফনাইন’
৭৯৫ বার পঠিত
মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ওয়ালটনের সাশ্রয়ী মূল্যের নতুন ৪জি ফোন ‘প্রিমো এফনাইন’

---
সাশ্রয়ী মূল্যের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে প্রযুক্তিপণ্যের দেশীয় নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। ‘প্রিমো এফনাইন’ মডেলের নতুন এই ফোনটি চতুর্থ প্রজন্ম বা ৪জি নেটওয়ার্ক সমর্থিত। সাইয়ান, অক্সফোর্ড ব্লু এবং রেড- তিনটি ভিন্ন রঙের আকর্ষণীয় ডিজাইনের হ্যান্ডসেটির দাম মাত্র ৫,১৯৯ টাকা।

ওয়ালটন সেল্যুলার ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, সব শ্রেণীর ক্রেতার ক্রয়ক্ষমতা বিবেচনায় ‘প্রিমো এফনাইন’ ফোনটির কনফিগারেশন এবং দাম নির্ধারণ করা হয়েছে। হ্যান্ডসেটটির প্রয়োজনীয় গতি নিশ্চিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর, ১ জিবি ডিডিআর৩ র‌্যাম, পাওয়ার ভিআর জিই৮১০০ গ্রাফিক্স। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে আছে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
এতে ব্যবহৃত হয়েছে ৫.৪৫ ইঞ্চির ১৮:৯ রেশিওর ফুল ভিউ ডিসপ্লে। ফলে ইন্টারনেট ব্রাউজিং, গেম খেলা কিংবা ভিডিও দেখায় ব্যবহারকারী পাবেন অনন্য অভিজ্ঞতা। ফোনটির উভয় পাশে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে রয়েছে অটো মোড, ম্যানুয়াল মোড, পোর্ট্রেট, ডিজিটাল জুম, বিউটি, কালার ইফেক্ট, টাইম ল্যাপস, টাচ শট, জিও ট্যাগিং, অ্যান্টি-ফ্লিকার, ফ্রন্ট মিরর ইত্যাদি। পেছনের ক্যামেরায় ফুল এইচডি এবং সামনের ক্যামেরায় এইচডি ভিডিও ধারণ করা যাবে।

অ্যান্ড্রয়েড ৯ পাই (গো এডিশন) পরিচালিত স্মার্টফোনটির সারা দিনের পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। উভয় সিমে ৪জি সাপোর্টেড ডিভাইসটির কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, ল্যান হটস্পট, ওটিএ ও মাইক্রো ইউএসবি সুবিধা, জিপিএস, এ-জিপিএস, প্রক্সিমিটি, অ্যাকসিলারোমিটার (থ্রিডি) ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে নোটিফিকেশন লাইট, অ্যাডাপটিভ ব্যাটারি, লাইট/ডার্ক থিম, ওয়ান-হ্যান্ড মোড, স্পিড বুস্টার, জেশ্চার নেভিগেশন ইত্যাদি।
বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ত্রুটি ধরা পড়লে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এছাড়াও, ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘণ্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। তাছাড়া, স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা তো থাকছেই।

উল্লেখ্য, দেশের সব ওয়ালটন প্লাজা এবং ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে রয়েছে কিস্তি এবং ইএমআই সুবিধায় ফোন কেনার সুযোগ। সর্বোত্তম বিক্রয়োত্তর সেবার জন্য রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪
শাওমি বাংলাদেশের ডিস্ট্রিবিউটরস মিট অনুষ্ঠিত
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ