ব্রেকিং নিউজ >>>
ঢাকা, অক্টোবর ১৮, ২০১৭, ৩ কার্তিক ১৪২৪
ICT News | Online Newspaper of Bangladesh |
প্রথম পাতা » ডিজিটাল বাংলা » পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
মঙ্গলবার ● ২২ ডিসেম্বর ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this News Print Friendly Version

পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ

পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপপৌরসভা নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থী ও ভোটারদের সহায়ক মোবাইল এবং ওয়েব অ্যাপ্লিকেশন তৈরি প্রতিযোগিতা শেষ হলো । ঢাকায় রোববার শুরু হয় এ প্রতিযোগিতা।
গতকাল সোমবার ফলাফল ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে টিম স্ট্যাটিক। এ দলটি বানিয়েছে ‘ইলেকশন বাংলাদেশ’ অ্যাপ। দলের সদস্যরা হলেন নাজমুস সাকিব, রিদওয়ানুর রহমান, সামিউল ইসলাম। দ্বিতীয় স্থানে আছে বাহন দলের ‘মাই ইলেকশন’ অ্যাপ। ‘ক্লিন ভোট’ অ্যাপ বানিয়ে তৃতীয় স্থান অর্জন করেছে ‘কোড হান্টারস’ দল।
পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এই ‘ইলেকশন হ্যাকাথন’ নামের প্রতিযোগিতার আয়োজন করে ওয়েব পোর্টাল হাইফাই পাবলিক, এশিয়া ফাউন্ডেশন, ড্যানিডা, সিডা ও ইউকে এইড। রাজধানীর একটি হোটেলে চলে এই প্রতিযোগিতা।
হ্যাকাথনের উদ্বোধনী অনুষ্ঠানে হাইফাই পাবলিক ডটকমের সম্পাদক কুতুব উদ্দিন বলেন, বিনা মূল্যে মোবাইল ও ওয়েব অ্যাপের সুবিধা সব ভোটারের কাছে পৌঁছে দিতে এ হ্যাকাথনের আয়োজন করা হয়েছে। উদ্যোক্তারা জানিয়েছেন, ইলেকশন হ্যাকাথনে অংশ নেওয়া প্রতিযোগীরা পৌর নির্বাচনে ভোটারদের সহায়ক মোবাইল ও ওয়েব অ্যাপ তৈরি করেন। একক ও দলীয়ভাবে ১০০ জন শিক্ষার্থী ও তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠানের সদস্যরা এতে অংশ নেন।


শেষ হলো জমজমাট বিপিও সামিট ২০১৫

ekattor.tv


পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
কার্ডে ঈদের কেনাকাটায় ব্যাংকের ছাড়
এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে নিয়ে গেছে পুলিশ
পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
নির্দিষ্ট স্থানে কোরবানির উদ্যোগে সাড়া মেলেনি