ব্রেকিং নিউজ >>>
ঢাকা, ডিসেম্বর ১১, ২০১৭, ২৭ অগ্রহায়ন ১৪২৪
ICT News | Online Newspaper of Bangladesh |
প্রথম পাতা » আইসিটি সংবাদ » চালু হলো সরকারি কর্মকর্তাদের যোগাযোগ অ্যাপ ‘আলাপন’
সোমবার ● ২৬ সেপ্টেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this News Print Friendly Version

চালু হলো সরকারি কর্মকর্তাদের যোগাযোগ অ্যাপ ‘আলাপন’

চালু হলো সরকারি কর্মকর্তাদের যোগাযোগ অ্যাপ ‘আলাপন’গোপনীয়তা রক্ষা করে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা নিজেদের মধ্যে যোগাযোগ ও ফাইল আদান-প্রদানে দেশীয় ম্যাসেজিং অ্যাপ্লিকেশন (অ্যাপ) ‘আলাপন’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৫ সেপ্টেম্বর সচিবালয়ে মন্ত্রিপরিষদ বৈঠকের আগে এই অ্যাপ্লিকেশন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। অ্যাপটি উদ্বোধনকালে জানানো হয়, এখন থেকে এই অ্যাপ ব্যবহার করে সহজেই সরকারের নানা নির্দেশনা প্রত্যন্ত এলাকার কর্মীদের কাছে পৌঁছে দেয়া যাবে। কথা বলার পাশাপাশি আলাপন অ্যাপে বার্তা আদান-প্রদানসহ ইনস্ট্যান্ট ম্যাসেজিং এবং নথি আদান প্রদানের সুযোগও পাবেন তারা। সেই সঙ্গে সরকারি কর্মকর্তাদের অবস্থানও জানা যাবে এই অ্যাপের মাধ্যমে। কর্মকর্তাদের সার্বক্ষণিক যোগাযোগের মাধ্যমে সরকারি সেবার মান বাড়াতে এই অ্যাপ চালু করছে সরকার।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গর্ভমেন্ট ফেজ-২ (ইনফো-সরকার)-এর উদ্যোগ আলাপন অ্যাপ বাস্তবায়ন করেছে বাংলাদেশি বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিস্টেমস। শুধুমাত্র সরকারি কর্মকর্তাদের জন্যই উন্মুক্ত এই অ্যাপটি মোবাইল ফোনের অ্যাপ স্টোরে ‘অষধঢ়ড়হ’ লিখে সার্চ দিলেই পাওয়া যাবে। সরকারি কর্মকর্তারা নিজের জাতীয় পরিচয় পত্রের নম্বর ও পে-স্কেলে ব্যবহৃত মোবাইল নম্বর দিয়ে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।
আলাপন অ্যাপের অ্যাডভান্সড সার্চ অপশনে গিয়ে যে কোনো মন্ত্রণালয় ও বিভাগের আওতাধীন যে কোনো কর্মকর্তার মোবাইল নম্বরও সংগ্রহ করা যাবে। ‘


Intel launched 3rd Generation Intel® Core™ processor platforms

আনুষ্ঠানিকভাবে বাজারজাত শুরু হলো ওয়ালটন ল্যাপটপ


কার্ডে ঈদের কেনাকাটায় ব্যাংকের ছাড়
এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে নিয়ে গেছে পুলিশ
পৌর নির্বাচন নিয়ে মোবাইল অ্যাপ
নির্দিষ্ট স্থানে কোরবানির উদ্যোগে সাড়া মেলেনি