সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ২৫, ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
ICT News | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ১৭ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » ডিজিটাল বাংলা » ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান হাতিয়ার মায়েদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অনুষ্ঠিত হতে যাচ্ছে “মম-প্রেনিউর- এবার মায়েরা হবে স্বাবলম্বী”
প্রথম পাতা » ডিজিটাল বাংলা » ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান হাতিয়ার মায়েদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অনুষ্ঠিত হতে যাচ্ছে “মম-প্রেনিউর- এবার মায়েরা হবে স্বাবলম্বী”
২১৭ বার পঠিত
রবিবার ● ১৭ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান হাতিয়ার মায়েদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অনুষ্ঠিত হতে যাচ্ছে “মম-প্রেনিউর- এবার মায়েরা হবে স্বাবলম্বী”

 জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত “মিট দ্যা প্রেস” অনুষ্ঠানে বক্তব্য রাখছেন মোহাম্মদ নূরুজ্জামান, প্রধান নির্বাহী কর্মকর্তা, ড্যাফোডিল ফ্যামিলি।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে এবং বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট এর বাস্তবায়নে আগামি ১০ই মার্চ ২০১৯ ইং ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে “মম-প্রেনিউর- এবার মায়েরা হবে স্বাবলম্বী”। বাংলাদেশে এই প্রথম মায়েদের স্বাবলম্বী এবং সফল উদ্যোক্তা গড়ে তুলতে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
“মম- প্রেনিউর- এবার মায়েরা হবে স্বাবলম্বী” অনুষ্ঠান প্রধান অতিথি উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রনালয় মন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান।
একজন দক্ষ মা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধান হাতিয়ার। প্রায়শই দেখা যায় অনেক মায়েরা তাদের ছেলে মেয়েদের জন্যে স্কুলের সামনে অপেক্ষা করে তাদের মুল্যবান সময় ব্যয় করে থাকে। তাদের জ্ঞ্যান, স্বক্ষমতা, সময় এবং আগ্রহ রয়েছে কিন্তু দিক নির্দেশনার এবং পেশাগত দক্ষতার অভাবে সেই স্বক্ষমতাগুলো নিস্ক্রিয় হয়ে আছে। সেই মায়েদের সুপ্ত প্রতিভা এবং নিস্ক্রিয় স্বক্ষমতাকে জাগ্রত করতে পারলে তাদের সম্ভাবনার বিকাশ ঘটবে। “মম- প্রেনিউর- এবার মায়েরা হবে স্বাবলম্বী” উদ্যোগটি সেই সকল মায়েদের জন্যে যাদেরকে প্রশিক্ষণের আওতায় এনে তাদের দিক নির্দেশনা দিয়ে স্বাবলম্বী হিসেবে গড়ে তুলবে। যাতে তারা তাদের নিজেদের পারিবারিক অর্থনীতিতে অবদান রাখতে পারে ও ঘরে বসে উপার্জন করতে পারে এবং পাশাপাশি (ফেসবুক কমার্স) এর সুবিধা নিতে পারে। পছন্দের বিষয়ের ওপর উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে মায়েদের সহায়তা করবে “মম- প্রেনিউর- এবার মায়েরা হবে স্বাবলম্বী” । এই প্রশিক্ষণটি মায়েদের সৃজনশীলতা বিকাশে সাহায্য করবে।
এই “মম-প্রেনিয়র- এবার মায়েরা হবে স্বাবলম্বী” সম্পর্কিত বিস্তারিত তথ্যসমুহ ১৭ই ফেব্রুয়ারি, জাতীয় প্রেস ক্লাবে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তুলে ধরেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপাল ড. মোঃ মাহমুদুল হাসান। উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনিস্টিটিউট এর উপদেষ্টা কে এম হাসান রিপন, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন সহকারি পরিচালক আনোয়ার হাবিব কাজল ও আমেনা হাসান এনা।



দেশে তৈরি ফিচার ফোনে চলবে ইন্টারনেট
ফাইভ-জি দক্ষিণ-পূর্ব এশিয়ায় ১ দশমিক ২ ট্রিলিয়ন ডলার আয়ের সুযোগ
শিক্ষকদের অনলাইন প্ল্যাটফর্ম ‘ইন্সট্রাক্টরি’ উদ্বোধন
অ্যাপলের নতুন পরিকল্পনা
বাংলা ডোমেইন নিবন্ধনের হার বাড়ছে
‘প্রোফাইল প্রিভিউ’ চালু করছে টুইটার
এই বছর প্রযুক্তিতে যে সকল দক্ষতার চাহিদা সবচেয়ে বেশি
অশ্লীল কনটেন্ট আপলোড করার দায়ে সালমান মুক্তাদিরকে জিজ্ঞাসাবাদ
জেনে নিন আপনার সিমটি ফোরজি কিনা
ওয়েবসাইট ব্লক করতে পারবে না ‘ইনকগনিটো মোড’