সর্বশেষ সংবাদ
ঢাকা, মার্চ ২, ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ১১ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড ২০২৪ অনুষ্ঠিত
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড ২০২৪ অনুষ্ঠিত
১৪৩ বার পঠিত
রবিবার ● ১১ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড ২০২৪ অনুষ্ঠিত

---তরুণদের প্রযুক্তি জ্ঞান উন্নত করা, উদ্যোক্তাগিরির প্রতি উৎসাহ ও উদ্দীপনা তৈরি করা এবং ইংলিশ মিডিয়াম ও ইংলিশ ভার্সন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে প্রযুক্তি সচেতনতা তৈরির লক্ষ্যে গত ১০ ফেব্রুয়ারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের কনকোর্স হলে মাই ই-কিডস এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উদ্যোগে রাজধানীতে ‘কৌতুহলী উদ্ভাবনী জাগরণ’ প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠিত হয়েছে ‘টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড ২০২৪’। আয়োজনে কিডস পাজল, স্টিম প্রজেক্ট, কোডিং চ্যালেঞ্জ এবং জুনিপ্রেনিউরদের ব্যবসায়িক প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে অংশগ্রহণকারীদের উৎসাহিত করা হয়।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ও অভিনেতা ফেরদৌস আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ এর পরিচালক (বিজনেস ডেভেলপমেন্ট)  সারওয়াত রেজা ও ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান মাহামুদ এর সভাপতিত্বে অনুুষ্ঠানে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মহসীনা শারমিন নিশাত (বাংলা ভার্সন) ও  ওয়াহিদা ইসলাম ঝুমুর (ইংলিশ ভার্সন)।

সকালে ‘টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড ২০২৪’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন এসোসিয়েশন অব ইউনিভার্সিটিজ অব এশিয়া এন্ড প্যাসিফিকের (এইউএপি) সভাপতি ও ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান। ইংলিশ মিডিয়াম এবং ইংরেজী সংস্করণ উভয় প্রকারের প্রতিষ্ঠানসহ ৫০টি স্কুলের ১০০০ এরও বেশি অংশগ্রহণকারী সারাদিন তাদের দক্ষতা এবং উদ্ভাবন প্রদর্শন করেছে।

অলিম্পিয়াডে সুপার টেকনো কিডস বিজয়ী হয়ে ল্যাপটপ জিতে নিয়েছে ড্যাফোডিল ইন্টারনাশনাল স্কুলের কেজির শিক্ষার্থী রুফাইদা খান আজরা (গ্রুপ এ), নাইস  স্কুুল এন্ড কলেজের গ্রেড-২ শিক্ষার্থী জাহিয়ান রাইফ ইসলাম (গ্রুপ-বি) এবং ড্যাফোডিল ইন্টারনাশনাল স্কুুলের গ্রেড-৯ শিক্ষার্থী মারিয়া রহমান মাইসা (গ্রুপ-সি)।

প্রধান অতিথির বক্তব্যে ফেরদৌস আহমেদ বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ তৈরির রূপকল্পকে বাস্তবে রূপদানের জন্য এই টেকনোপ্রেনিউর অলিম্পিয়াড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সংবাদ বিজ্ঞপ্তি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
এমডব্লিউসি-এ টেকনোর আধুনিক প্রযুক্তি ও কৃত্রিম বুদ্ধিমত্তা সম্বলিত পণ্য
আসছে নতুন স্মার্টফোন ভিভো ভি৩০
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও শপআপের মধ্যে চুক্তি
টফিতে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ওরা ৭ জন’
হুয়াওয়ে’র এআই ভিত্তিক আরও ১০ উদ্ভাবন
টিএমজিবির বার্ষিক পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত
চলতি করবর্ষের আয়কর রিটার্ন মওকুফ পেয়েছে বিটিআরসি
ক্রিপ্টোকারেন্সি বিনিয়োগের ফাঁদে হচ্ছে সাইবার অপরাধ: সফোস
মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪-এ বিটিআরসি চেয়ারম্যানের অংশগ্রহন
বাংলাদেশের বাজারে টেকনো স্পার্ক ২০ প্রো+