সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১০, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ২৫ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » খুলনা, সাতক্ষিরা ও যশোরে উচ্চগতির ইন্টারনেট জিপন উদ্বোধন
প্রথম পাতা » আইসিটি সংবাদ » খুলনা, সাতক্ষিরা ও যশোরে উচ্চগতির ইন্টারনেট জিপন উদ্বোধন
১৭৩ বার পঠিত
রবিবার ● ২৫ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খুলনা, সাতক্ষিরা ও যশোরে উচ্চগতির ইন্টারনেট জিপন উদ্বোধন

---ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট ক্যাবল  শিল্প গড়ে তুলতে হবে। স্মার্ট ক্যাবল শিল্পের জন্য স্মার্ট সম্পদ ব্যবস্থাপনা অপরিহার্য। এই লক্ষ্যে  ডাক ও টেলিযোাগাযোগ বিভাগের অধীন বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেডকে স্মার্ট বাংলাদেশ যুগের উপযোগী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। আয় বৃদ্ধি এবং অপচয় কমিয়ে  আয় ব্যয় এ দুয়ের ভারসাম্য রেখে সংশ্লিষ্টদের প্রতিষ্ঠানটিকে অধিক লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরে কার্যকর উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেন প্রতিমন্ত্রী। তিনি গম ২৩ ফেব্রুয়ারি বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেড পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে তিনি এ নির্দেশনা প্রদান করেন।

প্রতিমন্ত্রী বাংলাদেশ ক্যাবল শিল্প লিমিটেডকে গর্বিত প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠায় অপারেশন, ম্যানেজমেন্ট, মার্কেটিং, বিক্রয় ব্যবস্থাপনা এসব জায়গাসমূহে উন্নত করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বলেন, ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে খুলনায় বাণিজ্যিকভাবে এই প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়। বঙ্গবন্ধু যুদ্ধের ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়েও দেশে ডিজিটাল শিল্প বিপ্লবের বীজ বপন করেছিলেন। বাংলাদেশ ৭৩ সালে আইটিইউ এর সদস্যপদ অর্জন করেন।

তিনি এর আগে সাতক্ষিরা টেলিফোন এক্সচেঞ্জে ভবনে বিটিসিএল এর উচ্চক্ষমতা সম্পন্ন ইন্টারনেট জিপন ৩০৭২ সংযোগ ধারণ  ক্ষমতাসম্পন্ন সেবা, খুলনা টেলিফোন এক্সচেঞ্জ ভবনে ৮০০০ ধারণ ক্ষমতার জিপন সেবা এবং যশোর এক্সচেঞ্জ ভবনে ৩০০০ ধারণ ক্ষমতার জিপন সেবা উদ্বোধন করেন।

উল্লেখ্য, মহান ভাষা শহিদদের স্মরণে গত ২১ ফেব্রুয়ারি জিপণের বিশেষ সাশ্রয়ী প্যাকেজ ঘোষণা করা হয়। বিশেষ প্যাকেজের আওতায় ৫ এমবিপিএস এর বিদ্যমান মূল্যে ৫০০ টাকা থেকে কমিয়ে, ৩৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এখন সাশ্রয়ী এই প্যাকেজের আওতায় ১০ এমবিপিএস ইন্টারনেট ব্যান্ডউডথ পাওয়া যাবে ৫০০ টাকায়, ১০ এমবিপিএস ইন্টারনেটের বিদ্যমান মূল্য ৮০০ টাকা। ১৫ এমবিপিএস পাওয়া যাবে ৮০০ টাকায়, যার বিদ্যমান মূল্য ১০৫০ টাকা; ১০৫০ টাকায় পাওয়া যাবে ২০ এমবিপিএস, যার বিদ্যমান মূল্য ১২৫০ টাকা। বিদ্যমান মূল্যে ২৫ এমবিপিএসের দাম ১৪৫০ টাকা, এর পরিবর্তিত প্যাকেজ মূল্য ১৩০০ টাকা। ৩০ এমবিপিএস এর বিদ্যমান মূল্য ১৬৫০ টাকা, পরিবর্তিত মুল্য নির্ধারিত করা হয়েছে ১৫০০ টাকা। ৪০ এমবিপিএস এর মূল্য ২০৫০ টাকা, পরিবর্তিত মূল্য ২০০০ টাকা। ৫০ এমবিপিএস এর বিদ্যমান মূল্য ২৪৫০ টাক্,া পরিবর্তিত দাম রাখা হয়েছে ২৪০০ টাকা।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি