সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৯, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ৪ আগস্ট ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » কিউবির প্রধান নির্বাহীর পদত্যাগ
প্রথম পাতা » আইসিটি আপডেট » কিউবির প্রধান নির্বাহীর পদত্যাগ
৬২০ বার পঠিত
শনিবার ● ৪ আগস্ট ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কিউবির প্রধান নির্বাহীর পদত্যাগ

 কিউবির প্রধান নির্বাহীর পদত্যাগ

কিউবির প্রধান নির্বাহী (সিইও) পদ থেকে সরে দাঁড়িয়েছেন জেরি মবস। গত ২০ মার্চ তাকেসহ আট কর্মকর্তাকে আসামি করে পৃথক দুটি মামলা করে কিউবির অংশীদারি প্রতিষ্ঠান টেলিপোর্ট বাংলাদেশ লিমিটেড। পরে মামলায় জামিন পেয়ে ছুটি নিয়ে ইংল্যান্ডে চলে যান জেরি মবস। সেখান থেকেই পাঠান পদত্যাগপত্র। এখন কিউবির ভারপ্রাপ্ত সিইও হিসেবে দায়িত্ব নিয়েছেন ফায়সাল হায়দার। মবস পদত্যাগ করায় গুঞ্জন শুরু হয়েছে- মামলার কারণেই সরে দাঁড়িয়েছেন তিনি।
কিউবি সূত্রে জানা গেছে, জামিন নেয়ার পরই জেরি মবস ছুটি নিয়ে ইংল্যান্ড চলে যান। সেখান থেকেই তিনি অফিস পরিচালনা করছিলেন। পরে তিনি আর কিউবির প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করতে চান না উল্লেখ করে পদত্যাগপত্র পাঠান।
নাম প্রকাশে অনিচ্ছুক কিউবির ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ‘মামলা থেকে জামিন পাওয়ার পর থেকেই অফিসে তাকে আর দেখা যায়নি।’ মামলার বিষয়ে তিনি জানান, বিষয়টি শেয়ারহোল্ডারদের। তারাই মীমাংসা করবেন।
এ প্রসঙ্গে কিউবির জনসংযোগ কর্মকর্তা শামীমা আখতার জানান, জেরি মবসের সঙ্গে অজেরের চুক্তি ছিল তিন বছর। পরে তিনি আর মেয়াদ বাড়াননি। মামলার কারণে মবস দায়িত্ব ছেড়ে দিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, মামলার কারণে দায়িত্ব ছাড়লে আরও যাদের নামে মামলা হয়েছে তারাও চাকরি ছেড়ে দিতেন। কোর্টে সবগুলো হাজিরায় মবস উপস্থিত ছিলেন বলে উল্লেখ করেন শামীমা। কিউবির এ কর্মকর্তা জানান, গত ১৩ জুলাই থেকে মবস ছুটিতে ছিলেন। অজেরের প্রধান কার্যালয় থেকে তিনি তার জব ক্লোজিং করেছেন।
জানা গেছে, টেলিপোর্টের কোম্পানি সচিব নুরুল আফসার গত ২০ মার্চ কিউবির আট কর্মকর্তাকে আসামি করে পৃথক দুটি মামলা করেন। মামলায় কিউবির প্রধান নির্বাহী কর্মকর্তা জেরি মবস ও কোম্পানি সচিব ফায়সাল হায়দার ২১ মার্চ হাইকোর্ট থেকে জামিন পান। সমন জারি করার পর আদালতে হাজির না হওয়ায় বাকি ছয়জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তারা হলেন- কিউবির চেয়ারম্যান সঞ্জিব আহুজা, পরিচালক ডেমিয়েন রিড, মার্টিন হ্যারিম্যান, পল গ্রেগরি ফ্রাঙ্কলিন, স্টিফেন জেরার্ড অলিভ ও ইমরান হোসেইন।
প্রসঙ্গত, দেশে ওয়াইম্যাক্স প্রযুক্তির ওয়্যারলেস ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দিতে অজের হোল্ডিংসের সঙ্গে যৌথভাবে টেলিপোর্ট বাংলাদেশ ও আমরা রিসোর্সেস ২০০৮ সালে গঠন করে অজের ওয়ারলেস ব্রডব্যান্ড বাংলাদেশ লিমিটেড (কিউবি)। প্রতিষ্ঠানটির ৬০ শতাংশ শেয়ারের মালিক অজের হোল্ডিংস ও ৩০ শতাংশের মালিক টেলিপোর্ট। বাকি শেয়ারের মালিক আমরা রিসোর্সেস।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ইমো ও জাগো ফাউন্ডেশনের মধ্যে চুক্তি
শীঘ্রই বাজারে আসছে টেকনো ক্যামন ৩০ সিরিজের ফোন
বাংলাদেশের বাজারে আসছে অনার ম্যাজিক ৬ প্রো
হজযাত্রীদের হেলথ চেকআপে বিকাশ পেমেন্টে ১০০ টাকা পর্যন্ত সাশ্রয়
এআই দিয়ে তৈরি কনটেন্ট আলাদা করবে টিকটক
ফ্রন্টেক লিমিটেড এবং অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটির মধ্যে চুক্তি স্বাক্ষরিত
বাংলাদেশ এআই অলিম্পিয়াডের জাতীয় পর্ব অনুষ্ঠিত
মিরপুর ও এলিফ্যান্ট রোডে ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেট টপবক্স জব্দ
সেমিকন্ডাক্টর শিল্পের জন্য বাজেটে ৫’শ মিলিয়ন ডলার বরাদ্দ রাখার প্রস্তাব পলকের
শেষ হল যুব প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য জাতীয় আইটি প্রতিযোগিতা ২০২৪