সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১০, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ১৫ নভেম্বর ২০১১
প্রথম পাতা » প্রধান সংবাদ » দেশের ৬৪ জেলায় একযোগে ই-সেবা কেন্দ্রের উদ্বোধন
প্রথম পাতা » প্রধান সংবাদ » দেশের ৬৪ জেলায় একযোগে ই-সেবা কেন্দ্রের উদ্বোধন
৫৯২ বার পঠিত
মঙ্গলবার ● ১৫ নভেম্বর ২০১১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের ৬৪ জেলায় একযোগে ই-সেবা কেন্দ্রের উদ্বোধন

দেশের ৬৪ জেলায় একযোগে ই-সেবা কেন্দ্রের উদ্বোধনপ্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৬৪টি জেলায় একযোগে ই-সেবা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠান সকল জেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রচার করা হয়েছে। সংবাদ২৪.নেট-এর মাগুরা প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অনুষ্ঠিত দেশের ৬৪টি জেলা ই-সেবা কেন্দ্র একযোগে উদ্বোধন এবং ইউআইএসসি’র বর্ষপূর্তি উপলে আয়োজিত অনুষ্ঠান সোমবার বিকেলে সাড়ে চারটায় মাগুরা জেলা প্রশাসকের কার্যালয় থেকে মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যম সম্প্রচার করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশের সকল জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা ই-সেবা কেন্দ্র কার্যক্রমের অনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যদিয়ে মাগুরা জেলা প্রাশাসকের কার্যালয়ের ই-সেবা কেন্দ্রটিরও অনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো। জেলার সর্বস্তরের মানুষ মল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে বিটিভি প্রচারিত এ উদ্বোধনী অনুষ্ঠান জেলা প্রশাসন অফিস চত্বর থেকে বড় পর্দায় উপভোগ করেন।
এ সময় জেলা প্রশাসক সুশান্ত কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম শাহাবুদ্দিনসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সকল সরকারি, বে-সরকারি কার্যালয়ের র্কমকর্তা এবং স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যশোর জেলার পর দ্বিতীয় জেলা হিসেবে মাগুরা জেলা ই-সেবা কেন্দ্র গত ২১ এপ্রিল চালু হয়। এর আগে জেলার ৩৬টি ইউনিয়নে ইউনিয়ন ইনফরমেশন সেন্টার চালু হয়েছে। যেখান থেকে স্থানীয় জনসাধারণ সনাতন পদ্ধতির পরিবর্তে ডিজিটাল পদ্ধতিতে বিভিন্ন ধরনের সেবা গ্রহণ করতে পারছেন।

আমাদের নড়াইল প্রতিনিধি জানান, উদ্বোধনী অনুষ্ঠান জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সরাসরি প্রদর্শন করা হয়। সোমবার বিকেলে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি প্রদর্শন করা হয়। এ সময় জেলা প্রশাসক মো. জহুরুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাওলাদার মো. রকিবুল বারী, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ মোহাম্মদ আলীসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

অপরদিকে সদর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান শরীফ হুমায়ুন কবীর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ আব্দুল সাদী।
কুমিল্লা প্রতিনিধি জানান, সোমবার বিকেলে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কে ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জেলা পর্যায়ে ই-সেবা কেন্দ্র উদ্বোধন এবং ইউনিয়ন পর্যায়ে তথ্য ও সেবা কেন্দ্র প্রতিষ্ঠার বর্ষপূর্তি অনুষ্ঠান (বাংলাদেশ টেলিভিশনের) বড় পর্দায় প্রদর্শন করা হয়।

এ সময় জেলা প্রশাসক মো. রেজাউল আহসান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. তাজুল ইসলাম প্রধানসহ জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, জেলা পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এ ছাড়া সম্প্রচারকৃত উদ্বোধনী অনুষ্ঠানের পর কুমিল্লায় জেলা ই-সেবা কেন্দ্র এবং ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রের কার্যক্রম সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করা হয়। প্রশাসনের ইন্টারনেটের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন জেলা প্রশাসক মো. রেজাউল আহসান।

বরগুনা প্রতিনিধি জানান, জেলা শিল্পকলা একাডেমীতে সোমবার বিকেলে জেলা ই-সেবা কেন্দ্রের উদ্বোধন এবং ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রের বর্ষপূর্তি অনুষ্ঠান করা হয়েছে।
অনুষ্ঠানে বরগুনা জেলা প্রশাসক মো. মজিবুর রহমানসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা বক্তব্য রাখেন। একই সাথে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান বড় পর্দায় প্রদর্শন করা হয়।
নীলফামারী সংবাদদাতা জানান, ই-সেবার উদ্ধোধন এবং ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র স্থাপনের বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপনকে ঘিরে আজ দিনব্যাপী নীলফামারীর ডিমলা উপজেলার হাজারো মানুষ আনন্দ উৎসবে মেতে ওঠে। উপজেলার দশটি ইউনিয়নের হাজার হাজার মানুষ বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি উপভোগ করে। বিকেল চারটায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের শাপলা হল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতিসংঘ মহাসচিব বান কি মুন ই-সেবার উদ্বোধন এবং ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র স্থাপনের বর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্বোধনের পর যখন ২০১১ সালের ই-সেবার শ্রেষ্ঠত্ব অর্জনকারী ডিমলা উপজেলার মিজানুর রহমানের হাতে বান কি-মুনের পুরস্কার তুলে দেয়ার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কুশল বিনিময়ের দৃশ্য সরাসরি টেলিভিশনের মাধ্যমে দেখে ডিমলাবাসী আনন্দে ফেটে পড়ে।

উপজেলার ১০টি ইউনিয়নসহ উপজেলা অডিটোরিয়ামে টেলিভিশনে সরাসরি সম্প্রসারিত অনুষ্ঠানটি প্রজেক্টরের সাহায্যে বিশাল পর্দায় দেখানো হয়। উপজেলা পরিষদ চত্বরে হাজারো মানুষের ঢল নামে।
এ সময় ইংলিশ স্টাডি ফোরামের উদ্যোগে একটি আনন্দ মিছিল বের হয়।

ডিমলা সদর ইউপি রফিজুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের শ্রেষ্ঠত্ব অর্জনে উপজেলাবাসী আনন্দে আত্মহারা হয়েছে। ডিমলা নির্বাহী কর্মকর্তার পুরষ্কার নেয়ার অনুষ্ঠানটির প্রজেক্টরের মাধ্যমে বিশাল পর্দায় দেখার ব্যবস্থা করা হয়।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি