সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ২১, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ২৫ সেপ্টেম্বর ২০১৪
প্রথম পাতা » প্রধান সংবাদ » তিন দিনব্যাপী ই-কমার্স ফেয়ার শুরু
প্রথম পাতা » প্রধান সংবাদ » তিন দিনব্যাপী ই-কমার্স ফেয়ার শুরু
৫২২ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৫ সেপ্টেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তিন দিনব্যাপী ই-কমার্স ফেয়ার শুরু

e-commerce.jpg

তিন দিনব্যাপী ই-কমার্স ফেয়ার শুরু হয়েছে রাজধানীর পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে। ‘ক্লিকের ছোঁয়ায় বাণিজ্য’ এই শ্লোগানে ২৫ থেকে ২৭ সেপ্টেম্বর ই-কমার্স ফেয়ার চলবে।

বৃহস্পতিবার সকালে ফেয়ারের উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এই মেলায় থাকছে ৬টি সেমিনার। ‘ইলেকট্রনিক ব্যাংকিং সার্ভিস পেভড দ্যাওয়েফর ই-কমার্স ইন কান্ট্রি’ শীর্ষক সেমিনারের আয়োজক বাংলাদেশ ব্যাংক। ‘লোকাল ই-কমার্স অ্যান্ড আপকামিং বাংলাদেশ মার্কেট’ শীর্ষক সেমিনারের আয়োজক জি অ্যান্ড আর। ‘দ্যা প্রগ্রেস অফ মোবাইল অ্যাপ্লিকেশন অ্যান্ড গেমসইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারের আয়োজক রেভারি করপোরেশন লিমিটেড। বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক আয়োজন করেছে ‘ই-বাণিজ্য শুরু ও চালিয়ে যাওয়া’। ‘আইসিটি ফর ইয়ুথ ফর এন্টরপ্রেন’ শীর্ষক সেমিনারের আয়োজক ধ্রুবতারা এবং ‘ই-কমার্সের সফল ভবিষ্যতের জন্য বর্তমান বাংলাদেশের প্রস্তুতি-আমরা কোথায়?’ শীর্ষক সেমিনারের আয়োজক এসএসএল কমার্স।

ই-কমার্স ফেয়ারে অংশগ্রহণ করেছে এখানেই ডটকম, তথ্যআপা, আড়ং, বাংলাদেশ ব্যাংক, এসএসএল কমার্স, ব্যাংক এশিয়া, ই-সুফিয়ানা, সূর্যমুখী ডটকম, যেমনখুশী ডটকম, সোনার কুরিয়ার সার্ভিস লিমিটেড, দ্যা কোডেরো লিমিটেড, সেমিকন প্রাইভেট লিমিটেড, বাসবিডি ডটকম, সহজ ডটকম, মাইক্রোপার্টস ইউএসএ লিমিটেড, টি-জোন, অ্যাভিরা, আপনজোন, রেভারি করপোরেশন, ধ্রুবতারা, বিডিওএসএন, অধুনা, অনলাইন কেনাকাটা, অপ্সরা ডটকম, এটসেট্রা, নিজোল ক্রিয়েটিভ, বিজয় ডিজিটাল, শপিং২৪বিডি ডটকম, উৎসববিডি, ক্রাফটিক আর্ট, ইয়োরট্রিপমেট, ইনপেস বাজার ডটকম, নুফা এন্টারটেইনমেন্ট ঢাকা পিক্সেল এবং টেক ওয়ার্ল্ড। ঢাকা ই-কমার্স মেলা সবার জন্য উন্মুক্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত চলবে। মেলার সম্পর্কে যাবতীয় তথ্য জানা যাবে e-commercefair.com এই ওয়েবে।

মেলার আয়োজক আব্দুল ওয়াহেদ তমাল বলেন, ‘কমপিউটার জগৎ বাংলাদেশের আইসিটি খাতের উন্নয়নে দীর্ঘদিন ধরে নানা উদ্যোগ হাতে নিয়ে এসেছে। ই-কমার্স খাতের প্রসারে আমরা ২০১৩ সাল থেকে ই-কমার্স মেলার আয়োজন করে আসছি। ঢাকা ই-কমার্স ফেয়ার ২০১৪-তে আমরা একটি ই-কমার্স ডিরেক্টরি প্রকাশ করতে যাচ্ছি। বাংলাদেশের ই-কমার্স খাতের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের তথ্য এ ডিরেক্টরিতে থাকবে এবং ই-কমার্স উপর দেশে এটাই প্রথম ডিরেক্টরি। বিভিন্ন সীমাবদ্ধতা সত্বেও আমরা এ ডিরেক্টরিটি তৈরি করতে পেরেছি। আমরা খুবই আশাবাদী যে, এ ডিরেক্টরি বাংলাদেশের ই-কমার্স খাতের বিকাশে ব্যাপক ভূমিকা রাখবে।’

এখানেই ডটকমের পরিচালক আরিল্ড ক্লোক্করহৌগ বলেন, ‘বাংলাদেশের জন্যে ই-কমার্স সেক্টরের গুরুত্ব অপরিসীম। ই-কমার্স মেলার মতো একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ নেবার জন্যে আমি কমপিউটার জগৎকে ধন্যবাদ জানাই।’

তিনি বলেন, ‘বাংলাদেশে ই-কমার্স সেক্টর খুবই দ্রুত হারে বৃদ্ধি পাবে।’

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় মেলা প্রাঙ্গণের অডিটোরিয়ামে অ্যাওয়ার্ড নাইটের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানের মাধ্যমে দেশের ২০১৩ সালে আইটি/আইটিইএস খাতে বিশেষ অবদানের জন্য ১৬ ব্যক্তিকে কমপিউটার জগতের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হবে।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
অপো এ৬০ লাখ টাকা ক্যাম্পেইন বিজয়ী পুরস্কৃত
বিকাশে সাপ্তাহিক সঞ্চয় সুবিধা
নেটওয়ার্ক শেয়ারে রবি ও বাংলালিংক
পাঠাও ক্যাম্পেইন থেকে ডায়মন্ডের নোসপিন জিতলো ১০ জন মা
ইউআইটিএস এ ভবিষ্যত ক্যারিয়ার বিষয়ক সেশন অনুষ্ঠিত
বাংলাদেশ এআই অলিম্পিয়াডের পার্টনার হলো ইজেনারেশন
শেষ হলো ক্রিয়েভেঞ্চার ৩.০
২০২৪ সালের প্রথম প্রান্তিকে গ্রাহক বৃদ্ধিতে শীর্ষে বাংলালিংক, বেড়েছে আয়ও
ইমো ও জাগো ফাউন্ডেশনের মধ্যে চুক্তি
শীঘ্রই বাজারে আসছে টেকনো ক্যামন ৩০ সিরিজের ফোন