সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৯, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ১৬ আগস্ট ২০১৫
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ইন্টারনেট সচেতনতা বাড়াতে গ্রামীণফোনের ইজি নেট
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ইন্টারনেট সচেতনতা বাড়াতে গ্রামীণফোনের ইজি নেট
৫৮৮ বার পঠিত
রবিবার ● ১৬ আগস্ট ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইন্টারনেট সচেতনতা বাড়াতে গ্রামীণফোনের ইজি নেট

---

এখনও যেসব গ্রাহক ইন্টারনেটের সঙ্গে যুক্ত হননি তাদের জন্য ইজি নেট নিয়ে এলো গ্রামীণফোন। ইন্টারনেট ব্যবহারের সহজ প্রক্রিয়া ইজি নেট গ্রাহকদের ইন্টারনেট সম্পর্কে সচেতনতাকেই বৃদ্ধি করবে।
ইজি নেট ব্যবহার করে গ্রাহকরা বিভিন্ন ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট সম্পর্কে শিখতে পারবেন, একইসাথে তারা নির্দিষ্ট কিছু ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করতে পারবেন এবং এর মাধ্যমে ইন্টারনেটের ছোটো প্যাকেজ কিনতে পারবেন। এ সব কিছুই গ্রাহক করতে পারবেন আগের কোনো ধরনের ইন্টারনেট প্যাকেজ ছাড়াই।
স্থানীয় একটি হোটেলে সাংবাদিকদের কাছে ইজি নেটের ধারণা উপস্থাপনকালে গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ইয়াসির আজমান বলেন, “ইজি নেট আমাদের গ্রাহকদের ইন্টারনেট সম্পর্কে জানতে সাহায্য করবে এবং তাদের জীবনকে এগিয়ে নেয়ার জন্য প্রয়োজনীয় জ্ঞানকে আরও শাণিত করবে। ”
গ্রাহকরা তাদের ফিচার অথবা স্মার্টফোন থেকে *৫০০০*৫৫# -এ নাম্বারে ডায়াল করলেই একটি মাইক্রো সাইটের লিঙ্ক পেয়ে যাবেন, যেখান থেকে তারা চাইলেই ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে ইন্টারনেট ‘কি’ এবং এটি ‘কিভাবে’ ব্যববহার করা যায় জানতে পারবেন। ইন্টারনেট সম্পর্কে জেনে নিয়ে গ্রাহকরা জিরো ফেসবুক, জিরো উইকিপিডিয়া ইত্যাদির মতো অন্যান্য কিছু ওয়েবসাইট বিনামূল্যে ব্রাউজ করে ইন্টারনেটের অভিজ্ঞতা নিতে পারবেন।
গ্রাহকরা চাইলে ভবিষ্যতে ব্যবহারের জন্য ওই লিঙ্ক থেকে ইন্টারনেটের ছোটো প্যাকেজ কিনে নিতে পারবেন।
এ প্রসংগে গ্রামীণফোনের সিএমও আরো বলেন, গ্রামীণফোন যে ‘সবার জন্য ইন্টারনেট’ পৌছে দেয়ার লক্ষ্য পূরণে দৃঢ় প্রতিজ্ঞ ইন্টারনেট ব্যবহারের এই সহজ প্রক্রিয়া চালুর মাধ্যমে তা আরেকবার প্রমাণিত হলো। ইন্টারনেট সম্পর্কে সচেতনতার অভাবই ইন্টারনেট সেবা ছড়িয়ে দেওয়ার পথে মূল বাধা। আমরা বিশ্বাস করি, এ বাধা কাটিয়ে উঠতে ইজি নেট আমাদের উল্লেখযোগ্যভাবে সাহায্য করবে।
বাংলাদেশে ‘সবার জন্য ইন্টারনেট’ নিশ্চিত করা গ্রামীণফোনের অন্যতম প্রয়াস। সারা দেশজুড়েই গ্রামীণফোনের শক্তিশালী নেটওয়ার্ক বিস্তৃত রয়েছে এবং প্রতিষ্ঠানটি দেশজুড়েই থ্রিজি সেবা ছড়িয়ে দিচ্ছে অত্যন্ত দ্রুতগতিতে। বাংলাদেশে ইন্টারনেট জনপ্রিয় করে তুলতে, ইন্টারনেট সংযুক্ত সেবাগুলোর দাম কমানোর জন্য গ্রামীণফোন আরও কয়েকটি সহযোগী প্রতিষ্ঠানের সাথে কাজ করছে যা গ্রামীণফোনের ‘সবার জন্য ইন্টারনেট’ নিশ্চিতকরণের প্রয়াসকে সফল করতে সাহায্য করবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন গ্রামীণফোনের ডিরেক্টর মার্কেটং নেহাল আহমেদ, হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল এবং জেনারেল ম্যানেরজার ওয়্যারলেস এন্ড ব্রডব্যান্ড তারিক উল ইসলাম।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শপআপের প্রেসিডেন্ট হিসেবে যোগদান করলেন মামুন রশীদ
বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে আসছে ওয়ানপ্লাস
বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ
তথ্যপ্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা বললেন প্রতিমন্ত্রী পলক
মা দিবস উপলক্ষে ফুডপ্যান্ডার বিশেষ ক্যাম্পেইন
দেশের বাজারে লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৩ আই সিরিজের ল্যাপটপ
দুবাই ফিনটেক সামিট ২০২৪ এ রিভ চ্যাট
বাংলাদেশের বাজারে ভিভো’র নতুন ফোন ভি৩০ লাইট
তথ্যপ্রযুক্তি খাতে ৩ বছরের জন্য কর অব্যাহতির মেয়াদ বৃদ্ধির আহবান
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স