সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৪, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ১৯ জুন ২০১২
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » স্যামসাং গ্যালাক্সি এসথ্রি বাংলাদেশে
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » স্যামসাং গ্যালাক্সি এসথ্রি বাংলাদেশে
৬১২ বার পঠিত
মঙ্গলবার ● ১৯ জুন ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

স্যামসাং গ্যালাক্সি এসথ্রি বাংলাদেশে

স্যামসাং গ্যালাক্সি এসথ্রি বাংলাদেশে
১৪ জুন ঢাকার স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্যামসাং এর নতুন হ্যান্ডসেট গ্যালাক্সি এসথ্রি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্রাঞ্চ অফিস। প্রাত্যহিক জীবন যাত্রা আরো সহজ করতে এই অভিনব স্মার্ট ফোনটিতে রয়েছে বর্ধিত বুদ্ধিমত্তা। গ্যালাক্সি এসথ্রি এমন একটি স্মার্টফোন যা ব্যবহারকারীর কণ্ঠস্বর চিনতে পারবে, তাদের চিন্তাধারা বুঝতে পারবে এবং সহজেই তাদের প্রিয় মুহুর্তগুলো সবার কাছে তুলে ধরতে সাহায্য করবে।
ফোনটির ৪.৮ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লের সাহায্যে ব্যবহারকারীদের দেখার অভিজ্ঞতা হবে জীবন্ত। সর্বাধুনিক অ্যান্ড্রয়েড ভার্শন আইসক্রিম স্যান্ডউইচ সম্বলিত এই হ্যান্ডসেটটি ব্যবহারে আরো সহায়ক হয়ে উঠবে। ‘ইনটুইটিভ টেকনোলজি’র মাধ্যমে গ্যালাক্সি এসথ্রি ব্যবহারকারীদের দিবে নিজের পছন্দমতো ব্যবহারের অভিজ্ঞতা।
স্যামসাং ইলেকট্রনিক বাংলাদেশ ব্রাঞ্চ অফিসের ম্যানেজিং ডিরেক্টর সি এস মুন গ্যালাক্সি এসথ্রি এর আনুষ্ঠানিক উদ্বোধন করে বলেন, ‘আমি অত্যন্ত গর্বের সাথে বলতে পারি যে স্যামসাং গ্যালাক্সি এসথ্রি, ব্যবহারকারীদের প্রত্যাশার চেয়ে বেশি কিছু দেবে। এই স্মার্টফোনটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন তা ব্যবহারে সহজ হয়। মানুষের চাহিদাকে মাথায় রেখেই এই ফোনটি তৈরি করা হয়েছে। গ্যালাক্সি এসথ্রিতে রয়েছে অত্যাধুনিক ফিচার যা ব্যবহারকারীদের মনোভাব বুঝতে পেরে একেবারে মানব-কেন্দ্রিক মোবাইল অভিজ্ঞতা প্রদান করতে পারবে।’
তিনি আরো বলেন, ‘বিশ্বের সাথে তাল মিলিয়ে চলবার আকাঙ্খা এদেশে ব্যাপক প্রযুক্তিগত উন্নয়ন এনেছে। ক্রমবর্ধমান গ্রাহক চাহিদা ও হ্যান্ডসেট শিল্পের মাঝে এর প্রতিফলন দেখা যায়। এর ফলে আমরা এদেশের মানুষের জন্য সবচেয়ে অভিনব হ্যান্ডসেট নিয়ে আসার অনুপ্রেরনা পেয়েছি, যা বাংলাদেশকে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে সাহায্য করবে এবং ভবিষ্যত উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করবে।’
স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্রাঞ্চ অফিসের হেড অফ মোবাইল হাসান মেহদি এই অভিনব হ্যান্ডসেটটির উপরে একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন এবং চমৎকার একটি ভিডিও দেখান। অভিনব ‘স্মার্ট স্টে’ ফিচারের মাধ্যমে গ্যালাক্সি এসথ্রি বুঝতে পারে কখন কিভাবে ব্যবহারকারীরা ফোনটি ব্যবহার করছে। যেমন কোন ই-বুক পড়ার সময় বা ওয়েব ব্রাউজিং করার সময় স্ক্রিনের দিকে চোখ থাকা অবস্থায় স্ক্রিনটি কখনই বন্ধ হবে না।
গ্যালাক্সি এসথ্রি এর ‘এস ভয়েস’ ফিচারের মাধ্যমে ফোনটি ব্যবহারকারীর কন্ঠস্বর এর উপর ভিত্তি করে কাজ করবে। চেহারা বা কণ্ঠ চেনার পাশাপাশি ফোনটি ব্যবহারকারীদের নড়াচড়া বোঝার চেষ্টা করে সর্বোচ্চ ব্যবহারযোগ্যতা দেবে। ফোনটি কানের কাছে ধরা মাত্রই ‘ডাইরেক্ট কল’ এর মতো ইন্টেলিজেন্ট ফিচারের মাধ্যমে এসএমএস, চ্যাট অন, কল লগ কিংবা কন্ট্যাক্ট ডিটেইলে থাকা নম্বরটিতে আপনাআপনি কল করা শুরু হয়ে যাবে।
এছাড়াও ফোনটির ‘পপ আপ প্লে’ ফিচারটির সাহায্যে অন্যান্য কাজ করার পাশাপাশি একই সাথে স্ক্রিনের যে কোন অংশে ভিডিও চালানো যাবে। এর ফলে ইমেইল করা কিংবা ওয়েব ব্রাউজিং করার জন্য আলাদা করে ভিডিও চালু কিংবা বন্ধ করার প্রয়োজন হবে না।
ফোনটির ৮ মেগাপিক্সেল স্মার্ট ক্যামেরাটিতে কোন ‘শাটার ল্যাগ’ থাকবে না যার ফলে যেকোন মূহুর্তের ছবি তুলে রাখা যাবে তৎক্ষণাত। এর ‘বার্স্ট শট’ ফিচারের সাহায্যে ২০টি ছবি টানা তোলা যাবে ৩ সেকেন্ডের মধ্যে আর ‘বেস্ট ফটো’ ফিচারটি আপনা আপনি নির্বাচন করে নিবে সবচেয়ে ভালো ৮টি ছবির একটি।
১.৪ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর সম্বলিত এই শক্তিশালী ফোনটিতে আরো বেশ কিছু আকর্ষণীয় ফিচার রয়েছে যেমন ৪.০ ব্লুটুথ, ডাবল স্পিড ওয়াই-ফাই, ১৬ গিগাবাইট বিল্ট ইন মেমোরি (৬৪ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল) এবং দীর্ঘস্থায়ী ২১০০ এমএএইচ ব্যাটারি। প্রাকৃতিক ভাব সম্বলিত ইউজার ইন্টারফেজ এর গ্যালাক্সি এসথ্রির ডিজাইন বেশ চমকপ্রদক। এমনকি এর রিং টোন, থিম এবং ওয়াল পেপারগুলোও প্রাকৃতিক ভাব সম্বলিত। আকর্ষণীয় দুটি রং, পেবেল ব্লু ও মার্বেল হোয়াইট রঙের এই ফোনটি ৬৭ হাজার ৫০০ টাকায় কেনা যাবে।
অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দের পাশাপাশি স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্রাঞ্চ অফিসের কর্মকর্তাবৃন্দ এবং স্যামসাং এর ডিস্ট্রিবিউশন পার্টনার ট্রান্সকম মোবাইল লিমিটেডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার