সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ২৭ ফেব্রুয়ারী ২০১৩
প্রথম পাতা » আইসিটি বিনোদন » ফেসবুক সমস্যায় আসিফ
প্রথম পাতা » আইসিটি বিনোদন » ফেসবুক সমস্যায় আসিফ
৫৭৯ বার পঠিত
বুধবার ● ২৭ ফেব্রুয়ারী ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফেসবুক সমস্যায় আসিফ

আসিফ ৷আইসিটি নিউজ ডেস্ক ৷ দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর ফেসবুক প্রতারনার শিকার হয়েছেন । ফেসবুকে তার নিজের কোন আইডি নেই । অথচ তার নামে অর্ধশত ফেসবুক আইডি এবং আরও প্রায় অর্ধশত ফেসবুক ফ্যান পেজ খোলা আছে । এরমধ্যে কোনটির নাম ‘আসিফ’, কোনটিতে ‘আসিফ আকবর’ আবার কোনটির নাম ‘আসিফ আকবর মিঠু’। সবক’টিতেই রয়েছে আসিফের নানামাত্রিক ছবি, সঠিক জন্মস্থান-সাল-তারিখ, সংগীত জীবন, রাজনৈতিক জীবন, টুকটাক অভিনয়ের তথ্য এবং পারিবারিক পরিচিতি। আবার প্রায় সব একাউন্টই নিয়মিত আপডেট হচ্ছে আসিফের বিভিন্ন তথ্য এবং ছবি দিয়ে। আর সব আইডি মিলিয়ে ফেইসবুকে আসিফের বন্ধুর সংখ্যা প্রায় ৪৫ হাজার। আর ফ্যান পেজ ভক্তের সংখ্যা লাখ ছাড়িয়ে । এতোদিন বিষয়টিকে আসিফ তার ভক্তদের নির্দোষ ভালোবাসা হিসেবেই দেখেছেন। কিন্তু বিষয়টি এখন আর ‘নির্দোষ ভালোবাসা’-এর পর্যায়ে নেই । ফেসবুকে তার ফেক একাউন্ট ব্যবহার করে কেউ কেউ প্রতারণামূলক কর্মকান্ড করছেন যা বর্তমানে গায়ক আসিফকে অনেক বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়েছে ।

একদিন অস্ট্রেলিয়ার সিডনি থেকে এক প্রবাসী তরুণী ফোনে আসিফের সঙ্গে খুব পরিচিতি ভঙ্গিতে কথা বলতে শুরু করল। তার এই অন্তরঙ্গ ভঙ্গিতে কথা বলায় কিছুটা অবাক ও বিব্রত হয় আসিফ। একপর্যায়ে মেয়েটির পুরো পরিচয় জানতে চাইলে সে রাতের পর রাত ফেসবুকে চ্যাটিংয়ের মাধ্যমে আসিফের সঙ্গে কথা হওয়ার বিষয়টি উল্লেখ করেন। ফেক অ্যাকাউন্টের কারণে বিব্রত হওয়ার বিষয়টি গতবছর বাংলানিউজের মাধ্যমে জানান দিয়েছিলেন আসিফ । এখন তিনি আবারও বড় ধরনের সমস্যার মুখোমুখি হয়েছেন ।

সম্প্রতি শাহবাগ সাইবার যুদ্ধ ক্যাম্প থেকে একটি পোস্টে গায়ক আসিফ আকবর এর ফেইক আইডি থেকে কেউ একজন নেতিবাচক মন্তব্য করেছে । দিগন্ত টিভির বিরুদ্ধে পোস্ট করায় তার ফেইক আইডি থেকে মন্তব্য করেছিলো - ‘’দিগন্ত’ টিভি কি তোদের সর্বনাশ করেছিলো?’। এই মন্তব্য গতকাল ফেসবুকের বিভিন্ন পেজে বলা হয়েছে শিল্পী আসিফ আকবর শাহবাগ সর্ম্পকিত সচেতন পেজগুলোতে তার ফেসবুক একাউন্ট থেকে বিরুপ মন্তব্য করেছেন । যার কারনে অনেকেই আসিফকে উদ্দেশ্য করে বিভিন্ন নেতিবাচক মন্তব্য করেছে । এর পরিপ্রেক্ষিতে আসিফের ভক্তরা ওইসব পেইজে মেসেজ দিয়ে জানিয়েছেন ,শিল্পী আসিফের কোন ফেসবুক একাউন্ট নেই এবং সবই ফেক । এই তথ্যটি সব পেজে শেয়ার করতে অনুরোধ করেছেন অনেক আসিফ ভক্ত । পাশাপাশি ফেসবুকের অপব্যবহারকারীদের শনাক্ত করা ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের উপায় নিয়ে ভাববার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। আসিফ তার নামে খোলা ফেসবুকের ফেক অ্যাকাউন্ট থেকে কোনো কমেন্টস বা প্রস্তাবে সাড়া না দেওয়ার জন্য ভক্তদের আহ্বান জানান। এসব ফেক অ্যাকাউন্টকে নিজের ফ্রেন্ডলিস্ট থেকে ব্লক করে দেওয়ার জন্যও সবার কাছে অনুরোধ জানিয়েছেন।



আর্কাইভ

বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার
গ্রামীণফোনের স্টার্টআপ ইনোভেশন প্ল্যাটফর্ম জিপি এক্সিলারেটর শুরু
বাংলাদেশ ইনফরমেটিক্স অলিম্পিয়াড-২০২৪ এর ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত
বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে আরও ৩৯,৬৮০ বই হস্তান্তর করলো বিকাশ
বাজারে আসছে আসুসের নতুন ডুয়াল-স্ক্রিন ল্যাপটপ জেনবুক ডুও