সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ৯ মার্চ ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » অ্যাপস ও সফটওয়্যার খাতে বিনিয়োগে আগ্রহী ইউরোপ
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » অ্যাপস ও সফটওয়্যার খাতে বিনিয়োগে আগ্রহী ইউরোপ
৭১৭ বার পঠিত
শনিবার ● ৯ মার্চ ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

অ্যাপস ও সফটওয়্যার খাতে বিনিয়োগে আগ্রহী ইউরোপ

অ্যাপস ও সফটওয়্যার খাতে বিনিয়োগে আগ্রহী ইউরোপ ৷৷ আইসিটি নিউজ ৷৷ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে আয়োজিত দুই দিনের ম্যাচমেকিং বৈঠক গত বৃহস্পতিবার শেষ হয়েছে। এতে অংশ নেন বেসিসের ৫০টি সদস্য প্রতিষ্ঠান ও ইউরোপের ১৩টি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। বৈঠকে উভয় পক্ষ বাণিজ্যিক সম্পর্ক তৈরিতে আগ্রহ প্রকাশ করে। সেলফোন অ্যাপলিকেশন ও বাণিজ্যিক সফটওয়্যার খাতে এ বিনিয়োগ করতে চায় তারা।
বেসিস অডিটরিয়ামে অনুষ্ঠিত দুটি ব্যবসায়ী প্রতিষ্ঠানের বৈঠকে (বিটুবি) অংশ নেয়া প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে আইটি মাইন্ডস-ডেভ অ্যান্ড টেস্টিং, উইজিক্স, এক্সিগো, ইভার ওয়েলবাক, হেই বিভি, ইউটোপিয়ান সিটি-এসকেপ এপিএস, পার্কিংওয়্যার, টোয়েন্দ্রা, স্যোসাল মিডিয়া কোফার, ইমপল ভিস্তা, মারুবশি, ভেডেল-আইটি ও কোডারস ট্রাস্ট।
‘ইন্টারন্যাশনাল বিজনেস ম্যাচমেকিং সেশন’ শীর্ষক সভায় গত বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় ৫০টি বৈঠক। বৈঠক শেষে দেশের আগ্রহী প্রতিষ্ঠানগুলোর অফিস ও প্রকল্প পরিদর্শন করেন প্রতিনিধিরা।
বেসিসের উদ্যোগে ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডিসিসিআই), আইটিসি জেনেভা, সিবিআই-নেদারল্যান্ডস এবং ঢাকায় নেদারল্যান্ডস দূতাবাসের সহযোগিতায় এনটুএফ-২ (নেদারল্যান্ডস ট্রাস্ট ফান্ড) প্রকল্পের অংশ হিসেবে এ বৈঠক অনুষ্ঠিত হয়। দুই দিনব্যাপী এ কার্যক্রমে ডেনমার্কের সাতটি ও নেদারল্যান্ডসের ছয়টি প্রতিষ্ঠান অংশ নেয়।
বৈঠকে দেশী প্রতিষ্ঠানের দক্ষতা, যোগ্যতা ও নির্দিষ্ট সেবা জোগানের ক্ষমতা যাচাইয়ের মধ্য দিয়ে তাদের ভবিষ্যৎ ব্যবসায়িক সহযোগী খুঁজে নিতে চেষ্টা করেছে ইউরোপীয় প্রতিষ্ঠানগুলো। বৈঠক শেষে উভয় পক্ষ সন্তোষ প্রকাশ করে এবং নিকট ভবিষ্যতে বৈঠকে অংশ নেয়া বাংলাদেশী আইটি প্রতিষ্ঠানের সঙ্গে বন্ধুত্বপূর্ণ বাণিজ্যিক সম্পর্ক গড়ে তোলার দৃঢ় আশাবাদ ব্যক্ত করে।
বৈঠক চলাকালীন ঢাকায় নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত গারবেন সোয়ার্ড ডে জং এবং ডিসিসিআইয়ের সভাপতি এমএ সবুর খান পরিদর্শন করেন। এ সময় অন্যান্যের মধ্যে বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর, বেসিস মহাসচিব রাসেল টি আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

(আইসিটি নিউজ, আইটি নিউজ, আইটি সংবাদ, প্রজুক্তি সংবাদ, তথ্যপ্রযুক্তি, অনলাইন নিউজপেপার, তথ্যপ্রযুক্তি পত্রিকা, আইটি প্রোডাক্ট, প্রযুক্তি পণ্য, আইফোন, প্রযুক্তি বাজার, বাজারদর, ইন্টারনেট, নতুন পণ্য এর সর্বশেষ খবর জানতে ভিজিট করুন www.dailyictnews.com )



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি