সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০১৩
প্রথম পাতা » আইসিটি বিনোদন » শেষ হলো বুয়েট-রেজর সাইবার চ্যালেঞ্জ
প্রথম পাতা » আইসিটি বিনোদন » শেষ হলো বুয়েট-রেজর সাইবার চ্যালেঞ্জ
৬১৫ বার পঠিত
বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শেষ হলো বুয়েট-রেজর সাইবার চ্যালেঞ্জ

শেষ হলো বুয়েট-রেজর সাইবার চ্যালেঞ্জশেষ হলো কম্পিউটার সোর্স ও বুয়েট কম্পিউটার ক্লাবের আয়োজিত বুয়েট-রেজর সাইবার চ্যালেঞ্জ ২০১৩ গেমিং আসর। গত মঙ্গলবার বিকেলে কম্পউিটার সোর্স এর প্রধান কার্যালয়ে এবারের আসরের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিষ্ঠানের পরিচালক এ ইউ খান জুয়েল। এসময় তার সাথে ছিলেন কম্পউিটার সোর্স এর পণ্যব্যবস্থাপক ফয়েজ মোর্শেদ।
অনুষ্ঠানে বুয়েট-রেজর সাইবার চ্যালেঞ্জের একক খেলায় ফিফা ২০১৩ খেলায় চ্যাম্পিয়ন আফসার হোসেন চার্চিল এবং রানার্স আপ সানি এবং এনএফএস বিজয়ী আল-আমিন সাদিক ও রানার্স আপ অমিক রায় সহ গ্রুপ পর্যায়ের প্রত্যেক বিজয়ীর হাতে বিভিন্ন গেমিং অ্যাক্সেরিজ ও চেক তুলে দেয়া হয়।
প্রতিযোগিতায় গ্রুপ পর্বে কল অব ডিউটি খেলায় ভয়েড হোস্টাইল এবং ডটা গেমে এনটিএনকে -কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আরভি। উভয় খেলায় চ্যাম্পিয়ন আরভি দলে ছিলেন রাহিব রেজা, হিমালয় ইসলাম, নজরুল ইসলাম ভূঁইয়া, ইব্রাহীম হোসাইন ও দেওয়ান অভি। এছাড়াও কাউন্টার স্ট্রাইক সোর্স গেমে ইভো-কে হারিয়ে জয় লাভ করে ক্র্যাক। ক্রাক দলের সদস্যরা হলেন ফারহান হোসাইন, হামিদ রায়হান, আসিফ সরকার, ইশতিয়াক আহমেদ ও ইবনে খালিদ। আর ডটা রানার্স আপ এনটিএন দলের খেলোয়াড়রা হলেন রফিকুল ইসলাম জয়, ইরফান রাফাত অনিক, জুবায়ের, ডেভিন ও বাধন সাহা এবং কাউন্টার স্ট্রাইক সোর্স গেমের রানার্স আপ দল ইভো’র সদস্যরা হলেন, রানা খন্দকার, তুষার খান, সালমান নূর, দীপানজন ইসলাম, জোনাথন সোহরাওয়ার্দী ও ইভান রহমান।
গত ২ এপ্রিল বাংলাদেশ প্রৌকশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর অডিটরিয়াম ও ডেল ক্যাফেতে শুরু হয়ে ১৩ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হয় ২০১৩ সালের সাইবার গেমিং আসর। প্রতিযোগিতায় কল অব ডিউটি খেলায় ১২টি, ডটা খেলায় ১৬টি এবং সিএসএস ১২টি দল অংশ নেয়। অপরদিকে ফিফায় ৩০০ ও এনএফস খেলায় ৬০ জন সহ মোট ৫০টি সিএসএম গেমিং পিসিতে খেলা চলাকালে প্রতিদিন চার দফায় বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন পাঁচ শতাধিক কম্পিউটার গেমার। রাজনৈতিক ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পরিস্থিতি উত্তপ্ত থাকায় গত ১৬ এপ্রিল পুরস্কারবিতরণী কম্পিউটার সোর্স এর প্রধার কার্যালয়ে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
প্রসঙ্গত, কম্পিউটার সোর্স’র সহযোগিতায় ‘রেজর-বুয়েট সাইবার চ্যালেঞ্জ গেমিং কনটেস্ট’ প্রতিযোগিতার টাইটেল স্পন্সর ছিলো কম্পিউটার গেমিং অ্যাক্সেসরিজ নির্মাতা প্রতিষ্ঠান রেজর এরং সহযোগী স্পন্সর লজিটেক, অ্যান্টেক, সিএসএম পিসি, কর্সেয়ার, এমএসআই, ডি-লিংক এবং প্রফেশনাল গেমিং গিয়ার স্টিল সিরিজ।



আর্কাইভ

স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার