সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ২৮ এপ্রিল ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » এভিজি ইন্টারনেট সিকিউরিটি জনপ্রিয়তার শীর্ষে
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » এভিজি ইন্টারনেট সিকিউরিটি জনপ্রিয়তার শীর্ষে
৬৫৯ বার পঠিত
রবিবার ● ২৮ এপ্রিল ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এভিজি ইন্টারনেট সিকিউরিটি জনপ্রিয়তার শীর্ষে

এভিজি ইন্টারনেট সিকিউরিটি জনপ্রিয়তার শীর্ষেবিশ্বের প্রথম সারির ইন্টারনেট সিকিউরিটি এভিজি এন্টি ভাইরাস সফটওয়্যার এখন বাংলাদেশে। সফটওয়্যারটির পরিবেশক দেশের অন্যতম কম্পিউটার প্রতিষ্ঠান মাইক্রোটপ টেকনোলজি লিমিটেড ।
এ প্রসঙ্গে মাইক্রোটপ টেকনোলজি লিমিটেড এর কর্নধার এমিল সাদেকিন আইসিটি নিউজকে বলেন, আমাদের দেশের অধিক সংখ্যক বিক্রেতা কম দামের প্রোডাক্টে বিশ্বাসী আর ক্রেতারা ফ্রি গিফটে। ক্রেতা-বিক্রেতা উভয়েই প্রোডাক্ট, কোয়ালিটি এবং ফিচার সম্পর্কে খুব বেশী সচেতন নন। বিশ্বে মাত্র ১০০ অ্যান্টিভাইরাস (ইন্টারনেট সিকিউরিটি) থাকলেও ভাইরাসের সংখ্যা লক্ষাধিক। প্রতিদিনই প্রায় ১০০ নতুন ভাইরাস তৈরী হচ্ছে, যা ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ নতুন ভাইরাসের জন্য অ্যান্টিভাইরাসকেও আপডেট করতে হচ্ছে।

কম্পিউটার ব্যবহারকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, অরিজিনাল অ্যান্টিভাইরাস সবদিক থেকেই ভাইরাসের বিরুদ্ধে কাজ করার জন্য বেশ নিরাপদ। বর্তমানে দাম অনেক কম হওয়ায় বাংলাদেশে প্রায় ১৫ লক্ষ ব্যবহারকারী অ্যান্টিভাইরাস ব্যবহার করে। এভিজি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ তার কোয়ালিটি, ফিচার আর তার নিরাপত্তার দিক দিয়ে অন্যান্য ইন্টারনেট সিকিউরিটির চেয়ে নি:সন্দেহে অনেকটাই এগিয়ে এবং নিকট ভবিষ্যতে আমরাই দেশের ১ নম্বর স্থানে যাব বলে আমরা আশাবাদী।

সহজলভ্যতা আর প্রসার এর ব্যাপারে মাইক্রোটপ টেকনোলজি লিমিটেড এর জেনারেল ম্যানেজার সোলায়মান আহমেদ জীসান খুবই আশাবাদী । তিনি বলেন, আমাদের দেশে এভিজি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ এর বিপুল চাহিদা থাকায় আমরা সমগ্র দেশব্যাপী ডিলার নিয়োগের কাজ করছি এবং খুব ভাল সারা পাচ্ছি, আমাদের প্রতিনিয়ত ইউজারের সংখ্যাও বাড়ছে।
অরিজিনাল লাইসেন্স এর ব্যাপারে তিনি আরো বলেন, লাইসেন্সকৃত ইন্টারনেট সিকিউরিটির প্রয়োজন নেই, কোনোরকম একটি পাইরেটেড অ্যান্টিভাইরাস হলেই হলো, এ ধরনের ভূল ধারনা সাধারন কম্পিউটার ব্যবহারকারী থেকে শুরু করে প্রাতিষ্ঠানিক পর্যায়ের অনেকের মধ্যে বিদ্যমান। একটি পাইরেটেড সিডি হলেই বর্তমানে ইন্টারনেটের মাধ্যমে ওয়েবসাইট থেকে সিরিয়াল নম্বর নিয়ে সহজেই তা কম্পিউটারে ইনষ্টল করা যায়। তবে এক পর্যায়ে এগুলো কালো তালিকাভূক্ত হয়ে পড়ে। কালো তালিকাভূক্ত অ্যান্টিভাইরাসগুলো স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার চেষ্টা করলেও তা আর সঠিকভাবে সম্ভব হয় না। ফলে কোনো আপডেট ভাইরাস খুব সহজেই কম্পিউটারের গুরুত্বপূর্ন বিভিন্ন জায়াগায় প্রবেশ করে ক্ষতিসাধন করতে পারে। এভিজি ইন্টারনেট সিকিউরিটির সাহায্যে যখন ভাইরাস স্ক্যান করা হয় তখন তা অন্য একরকম সিগনেচার খুজেঁ বের করে যার মাধ্যমে ভাইরাস চিহ্নিত করা সম্ভব হয় এবং চিহ্নিত ভাইরাসটিকে ক্লিন করে।

মাইক্রোটপ টেকনোলজি লিমিটেড এর পক্ষ থেকে পাওয়া তথ্য দিয়ে পণ্যটির বিভিন্ন দিক আইসিটি নিউজ এর পাঠকদের জন্য তুলে ধরা হলো

সফটওয়্যারটির বিশেষ বৈশিষ্ট্য

১। এভিজি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে এটি খুব দক্ষতার সাথে কম্পিউটারের এর ভাইরাস ডিটেক্ট করে ক্লিন করতে পারে।

২। সকল ধরনের ম্যালওয়্যার এবং এর নানাবিধ ফর্ম (ডায়ালার, স্পাইয়ার, রুট কিটস, ওয়ার্মস, এডওয়্যার, ম্যালিসাস, স্ক্রিপ্ট) গুলোকে রক্ষা করে।

৩। সকল ধরনের অনলাইন ঝুকিঁ যেমন ফিশিং স্ক্যাম এবং ডাউনলোডের মাধ্যমে আসা ভাইরাসগুলো থেকে কম্পিউটারের কে রক্ষা করে।

৪। সফটওয়্যারটির সাথে ই- মেইল স্ক্যানার সমন্বিত থাকায় মেইলের মাধ্যমে ভাইরাস বা ম্যালওয়্যারের আদান-প্রদান চেক করে। ইন্টারনেট সিকিউরিটি স্ক্যানিং এর দিক থেকে এভিজি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ সবচেয়ে বেশি এগিয়ে এবং প্রমানিত।

ফিচার:

এটি অনেক বেশি ফিচার সমৃদ্ধ। সবচেয়ে গুরুত্ব পূর্ন ফিচার হল এটি রিয়েলটাইমে কাজ করে। এটি পিসিতে ফাইলগুলোকে নিজে থেকে প্রথমেই স্ক্যান করে ফেলে যাতে ফাইলগুলোর ভাইরাস ওপেন হওয়ার আগেই তাকে ক্লিন করে দেয়।

আপডেট :

এভিজি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ জানে যে প্রতিদিন আপডেট সবসময় দরকার নয় তবে এটি খুবই গুরুত্বপূর্ন। এর আপডেট ফাইল খুবই ছোট। প্রক্সি ইউজাররা এতে কোন সমস্যা অনুভব করবেনা এবং এটি সিডিউল অনুযায়ীও অটোমেটিক আপডেট করা যায়।

ইনষ্টলেশন :

এটির ইনষ্টলেশনও খুব সহজ। এটি কম্পিউটারের রিসোর্স সম্পর্কে খুবই সচেতন।

সহজ ব্যবহার :

এভিজি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ নতুন ব্যবহারকারী এবং প্রফেশনালদের জন্য অপারেট করা খুবই সহজ। সবচেয়ে বড় বিষয় এটি নিজে থেকেই তার দ্বায়িত্ব সম্পূর্ন ভাবে পালন করে পিসিকে সুরক্ষিত রাখে। তাই ব্যবহারকারীরা নিশ্চিন্তে এই ইন্টারনেট সিকিউরিটি ব্যবহার করতে পারে। এভিজি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ এর ইন্টারফেস আধুনিক অপারেটিং সিষ্টেম উইন্ডোজ ৮ অনুযায়ী ডেভেলপ করা। বেশীরভাগ ইউজাররা কম্পিউটারের স্লো হওয়া নিয়ে দুশ্চিন্তায় থাকে। এভিজি ইন্টারনেট সিকিউরিটি ২০১৩ কম্পিউটারকে মোটেই স্লো করে না।

হেল্প এন্ড টেকনিক্যাল সাপোর্ট

সারা বাংলাদেশে টেকনিক্যাল সাপোর্ট দেয়ার জন্য মাইক্রোটপ টেকনোলজি লিমিটেড এর রয়েছে দক্ষ সার্পোট টিম।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি