সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ৬ জুলাই ২০১৩
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » সঠিক পণ্য সঠিক ক্রেতার কাছে পৌছানো আমাদের ভিশন - বিশ্বজিত সূত্রধর
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » সঠিক পণ্য সঠিক ক্রেতার কাছে পৌছানো আমাদের ভিশন - বিশ্বজিত সূত্রধর
৬০১ বার পঠিত
শনিবার ● ৬ জুলাই ২০১৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সঠিক পণ্য সঠিক ক্রেতার কাছে পৌছানো আমাদের ভিশন - বিশ্বজিত সূত্রধর

সম্প্রতি ডি-লিংক এর সার্ক অঞ্চলের এভিপি এবং বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার বিশ্বজিত সূত্রধর ঢাকায় আসেন। বাংলাদেশে ডি-লিংকের সম্প্রসারণ নিয়ে রাজধানীর একটি রেস্টুরেন্টে সাক্ষাত হয় তার সঙ্গে…dsc05122.jpg
১- ডি- লিংক সারা বিশ্বে কিভাবে কাজ করছে ?
তিনি বলেন , সারা বিশ্বে আমাদের অবস্থান অনেক ভালো । বর্তমানে সারাবিশ্বে আমাদের ১২৬ টি দেশে ডি-লিংক আছে । । আমাদের সবধরনের পণ্য এসব দেশে আছে ।ব্যবসার পাশাপাশি আমরা কিছু সেবা মূ্লক কাজ করি, আমাদের ডি-লিংক নামে একাডেমি আছে যেখানে মানুষ কে অনেক কিছু শেখানো এবং পড়ানো হয় । সকল দেশের মাঝে বাংলাদেশ ,শ্রীলংকা ,নেপাল ,ভুটান এই দেশ গুলোর জন্য আমাদের দৃষ্টি অনেক ভালো আছে । এখন প্রতিটি দেশে আইটির ব্যবহার বৃদ্ধি পাচ্ছে । নতুন নতুন রাস্তা হচ্ছে,ব্রীজ হচ্ছে ,যোগাযোগ বৃদ্ধি পাচ্ছে ।এর সাথে আমাদের ব্যবসারও প্রসার হচ্ছে ।

dsc05102.jpg

তিনি ব্যবসা পরিচালনার কথা তুলে ধরে বলেন, আমাদের সম্পূর্ণ ব্যবসা পার্টনার রা পরিচালনা করে । আমাদের সম্পূর্ণ আয় পার্টনারদের মাধ্যমেই আসে ।

২- বাংলাদেশে ডি-লিংক এর বর্তমান অবস্থা কি ?
তিনি বলেন , আমরা বাংলাদেশে ১০ বছরের বেশি সময় ধরে আছি । বাংলাদেশের দিকে আমাদের দৃষ্টি অনেক ভালো আছে । আমরা প্রচুর সারা পাচ্ছি এবং আরো ভালো কিছু করার চেষ্টা করছি । বাংলাদেশের পার্টনাররা অনেক ভালো ,তাদের কাজে আগ্রহ আছে কিন্তু আগ্রহ টা সাজানো গোছানো নেই আমরা তাদের কাছে যেতে চাই এবং তাদের প্রশিক্ষণ করাতে চাই । আর এই প্রশিক্ষণ কে আমরা বলছি নেটয়ারকিং ওয়ার্কশপ । শীঘ্রই এই প্রশিক্ষণ শুরু করবো ।
৩-অন্যান্য কোম্পানি থেকে ডি-লিংক কে কিভাবে দেখছেন ?
তিনি বলেন , ডি-লিংক হলো এমন একটা ব্রান্ড যার অনেক পণ্য আছে এবং পছন্দ মত বেছে নেবার সুযোগ আছে যা অন্য ব্রান্ড এর নেই । আমরা যে ভিশন নিয়ে বাজারে এসেছি তা হল “সকল সঠিক পণ্য সঠিক ক্রেতার কাছে পৌছানো”। আর সেই লক্ষ্যে ক্রেতাদের সুযোগ সুবিধা দিয়ে আসছি আশা করি আমরা ভিশন সম্পূর্ণ করতে পারবো ।

৪- বাংলাদেশে আপনাদের কতজন পার্টনার আছেন ?
বর্তমানে কত জন আছে আমি এখন ঠিকভাবে বলতে পারছিনা তবে পরবর্তীতে জানাবো
৫- আপনাদের পণ্য ব্যবহারে নিরাপত্তা কেমন ?
তিনি বলেন , আমাদের নিরাপত্তার ক্ষেত্রে আছে ক্লাউড রাওটার আমাদের প্রতিটি রাওটার এ আছে পেন্ট্রাম কন্ট্রোল যেটা আপনাকে সাহায্য করবে কোন ওয়েবসাইট এ প্রবেশ করা যাবে কোনটাতে প্রবেশ করা যাবেনা । এটি ১০০% নিরাপত্তা দিবে । আর আমাদের সকল পন্য ছোট বড় সকল মানুষ ব্যবহার করতে পারে ।
৬- ডি-লিংক একাডেমি কাদের জন্য তৈরী এবং বাংলাদেশে কবে আরম্ভ করা হবে ?
জবাবে বলেন ,ডি-লিংক একাডেমি সবার জন্যই সকল মানুষ এতে অংশগ্রহন করতে পারে । বাংলাদেশের জন্য আমরা পরিকল্পনা করছি তবে এখন নয় ।
৭- ক্রেতাদের জন্য আপনাদের পণ্যের বিক্রয়সেবা কিভাবে দিচ্ছেন ?
তিনি বলেন , আমাদের পণ্যতে ১ বছর ওয়ারেন্টিও আছে আবার ৩ বছরও আছে । যে ক্রেতা যেখান থেকে পণ্য কিনবে সেখান থেকে ওয়ারেন্টি সুবিধা পাবে । এছাড়াও দেশের যেকোন ডি-লিংক রিটেইলার সপ থেকে এই সুবিধা পাবেন ।

তিনি ইন্ডিয়ার ওয়ারেন্টি সুবিধা নিয়ে বলেন, ইন্ডিয়াতে কোন ক্রেতার পন্যতে সমস্যা হলে শুধু ফোন করলেই বাসায় গিয়ে ওয়ারেন্টি সুবিধা দেওয়া হয় ।তিনি বলেন , বাংলাদেশে এইরকম অবস্থা তৈরী করতে হবে । এইটা আমাদের জন্য অনেক ভালো আমি নিজে থেকেই এই সুবিধা পছন্দ করি ,আর আমরা সব সময় ক্রেতাদের সুযোগ সুবিধা নিয়ে চিন্তা করি ।ভালো থাকবেন ধন্যবাদ ।

- সাক্ষাতকারটি নিয়েছেন তানিম



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি