সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শুক্রবার ● ২২ আগস্ট ২০১৪
প্রথম পাতা » আইসিটি বিনোদন » ফেসবুকে শীর্ষে শাকিরা ,দশে মেসি
প্রথম পাতা » আইসিটি বিনোদন » ফেসবুকে শীর্ষে শাকিরা ,দশে মেসি
৬৮৭ বার পঠিত
শুক্রবার ● ২২ আগস্ট ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফেসবুকে শীর্ষে শাকিরা ,দশে মেসি

shakira.jpeg

ইন্টারনেটের এই যুগে মানুষের জীবনযাত্রায় একটা বড় রকমের পরিবর্তন এনে দিয়েছে সবচেয়ে কম বয়সে শীর্ষ ধনী মার্ক জুকারবার্গের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। জনপ্রিয়তার নিরিখে ফেসবুকে ব্যবহারকারীরা এখন যে কেবল মনের দুঃখ-কষ্টের কথাই বলেন তা নয়। রাজনৈতিক আন্দোলন, ব্যবসা-বাণিজ্য, পণ্যের প্রচার সবখানেই ফেসবুকের প্রভাব এখন স্পষ্ট। ফেসবুকে একটা আন্দোলনের স্ট্যাটাস দেয়া মানে এক বিরাট জনগণের আন্দোলন।
ফেসবুকে বিভিন্ন পোস্ট যেমন- স্ট্যাটাস, ছবিতে লাইক দিয়ে ব্যবহারকারীরা তাদের পছন্দের কথা জানিয়ে থাকেন।
সারা বিশ্বের প্রায় প্রতিটি তারকার নামেই ফেসবুকে রয়েছে এক বা একাধিক পেজ। এসব পেজে লাইকারের সংখ্যার ভিত্তিতে ওই তারকাদের জনপ্রিয়তাও যাচাই করা যায়। জনপ্রিয় তারকাদের ফেসবুক কর্তৃক ভেরিফায়েড পেজগুলোর লাইকারের সংখ্যার ভিত্তিতে দেখা যায় ফেসবুকে সবচেয়ে বেশি জনপ্রিয় শাকিরা। শীর্ষ ৪০ জনপ্রিয় তারকার মধ্যে রয়েছেন মেসি, রোনালদোরাও। তবে এতে জায়গা করতে পারেননি ভারতীয় উপমহাদেশের কোনো তারকা।
ফেসবুকে জনপ্রিয় শীর্ষ ৪০ তারকা হল :
পেজে লাইকারের সংখ্যার ভিত্তিতে ফেসবুকে জনপ্রিয়তায় ৪০তম অবস্থানে রয়েছেন মার্কিন সঙ্গীত শিল্পী, গীতিকার ও অভিনেত্রী পিংক। ফেসবুকে পিংক-এর ফ্যান সংখ্যা ৩ কোটি ৩৬ লাখ ৭২ হাজার ৬শ জন।
পিংক-এর ঠিক উপরের অবস্থানে রয়েছেন মার্কিন র্যা প সঙ্গীত গায়ক, গীতিকার ও অভিনেতা স্নুপ ডগ। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৩ কোটি ৪৩ লাখ ৯৮ হাজার ৪৮৫।
এ তালিকার ৩৮তম অবস্থানে রয়েছেন মার্কিন সঙ্গীত শিল্পী ও অভিনেত্রী অ্যালিসিয়া কিজ। ফেসবুকে তার ৩ কোটি ৪৮ লাখ ০৭ হাজার ৯০১ জন ফ্যান রয়েছে।
কানাডিয়ান র্যারপ সঙ্গীত শিল্পী ও অভিনেতা ড্রেকের ফেসবুকে রয়েছে ৩ কোটি ৪৮ লাখ ৪৬ হাজার ৬৬৬ জন ফ্যান। তার অবস্থান তালিকার ৩৭-এ।
৩৬তম অবস্থানে রয়েছেন রেসলিংয়ে দ্য রক নামে খ্যাত ডওয়ায়েন দ্য রক জনসন। বাংলাদেশেও তার অসংখ্য ফ্যান রয়েছে। ফেসবুকে এই তারকার ফ্যান সংখ্যা ৩ কোটি ৮৫ লাখ ১৮ হাজার ২৩৪ জন।
মার্কিন র্যা পার, উদ্যোক্তা, বিনিয়োগকারী ও অভিনেতা ৫০ সেন্ট (ফিফটি সেন্ট) রয়েছেন তালিকার ৩৫তম অবস্থানে। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৩ কোটি ৮৭ লাখ ৬১ হাজার ৫৬০ জন।
৩৪তম অবস্থানে রয়েছেন মার্কিন গায়ক ও ব্যবসায়ী জাস্টিন টিম্বারলেক। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৩ কোটি ৮৮লাখ ১৭ হাজার ৫২৫।
ফেসবুকে মার্কিন সঙ্গীত ও নৃত্যশিল্পী ক্রিস ব্রাউনের ফ্যান সংখ্যা ৩ কোটি ৯০ লাখ ২১ হাজার ৬২২ জন। তালিকায় তার অবস্থান ৩৩তম।
রিভালভার, স্ন্যাচ-এর মতো চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করা ব্রিটিশ অভিনেতা জেসন স্ট্যাথাম রয়েছেন তালিকার ৩২তম অবস্থানে। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৪ কোটি ০৯ লাখ ১৭ হাজার ৮৪৫ জন।
বেবি ওয়ান মোর টাইম (১৯৯৯) ও উপস আই ডিড ইট এগেইন (২০০০) অ্যালবাম দুটি দিয়ে সাড়া বিশ্বে হইচই ফেলে দেয়া মার্কিন সঙ্গীত শিল্পী ব্রিটনি স্পিয়ার্স রয়েছেন তালিকার ৩১তম অবস্থানে। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৪ কোটি ১৮ লাখ ৮৫ হাজার ৫৬০।

এর পরের এ তালিকায় জায়গা করে নিয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার। ৪ কোটি ২৩ হাজার ৬১ হাজার ৮৯৬ জন ফ্যান নিয়ে ব্রাজিলের পোস্টার বয় নেইমারের অবস্থান ৩০তম।
নেইমারের একধাপ উপরে রয়েছেন জেনিফার লোপেজ। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৪ কোটি ২৪ লাখ ৪৫ হাজার ৪১৩।
তালিকার ২৮তম অবস্থানে রয়েছেন নিকি মিনাজ। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৪ কোটি ৩৪ লাখ ৮০ হাজার ৭১২।
দুর্দান্ত বাঁক নেয়া চোখ ধাঁধানো ফ্রিকিকে গোটা বিশ্বের ফুটবলপ্রেমীদের মন জয় করে নেয়া ডেভিড বেকহামের অবস্থান ২৭-এ। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৪ কোটি ৭২ লাখ ৩৩ হাজার ৯৯২।
স্প্যানিশ গায়ক ও অভিনেতা এনরিক ইগলেসিয়াস দখল করেছেন তালিকার ২৬তম অবস্থান। তার ফ্যান সংখ্যা ৪ কোটি ৭৬ লাখ ১ হাজার ৯৯২।
জনপ্রিয় মার্কিন অভিনেত্রী ও গায়িকা মাইলি সাইরাসের অবস্থান এ তালিকার ২৫-এ। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৪ কোটি ৯০ লাখ ৮৪ হাজার ৩৪।
নব্বইয়ের দশকের শেষ দিকে খ্যাতির শীর্ষে উঠে আসা মার্কিন সঙ্গীতশিল্পী চতুর্থ উশার রেমন্ডের ফেসবুকে ফ্যান সংখ্যা ৫ কোটি ৪ লাখ ২৪ হাজার ৫৯৪। এই শিল্পীর অবস্থান ২৪তম।
ফেসবুকে যৌন আবেদনময়ী নায়িকা মেগান ফক্সের রয়েছে ৫ কোটি ১৭ লাখ ৪৬ হাজার ৭৯৬ জন ফ্যান। তার অবস্থান ২৩-এ।
দ্য ওয়েডিং সিঙ্গার, দ্য ওয়াটারবয়, বিগ ড্যাডির মতো চলচ্চিত্রগুলো মার্কিন অভিনেতা অ্যাডাম স্যান্ডলারকে এনে দিয়েছে বিশ্বজোড়া খ্যাতি। ৫ কোটি ২৯ লাখ ১৬ লাখ ৩৬৯ জন ফ্যান নিয়ে এ তালিকায় তার অবস্থান ২২তম।
হিপ হপ সঙ্গীত শিল্পী লিল ওয়েনের রয়েছে ফেসবুকে ৫ কোটি ৪১ লাখ ৫২ হাজার ৭২১ জন ফ্যান। ২১তম তার অবস্থান।
কানাডিয়ান সঙ্গীতশিল্পী অ্যাভরিল লাভেইন রয়েছেন ২০তম অবস্থানে। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৫ কোটি ৫৩ লাখ ৪৯ হাজার ৫১।
১৯তম অবস্থানে রয়েছেন ফরাসী সঙ্গীত পরিচালক দিজে দেভিদ গুয়েতা। ফেসবুকে তার রয়েছে ৫ কোটি ৫৫ লাখ ৫৯ হাজার ৭৬০ জন ফ্যান।
ফেসবুকে জনপ্রিয় র্যা প সঙ্গীতশিল্পী অ্যাকনের ফ্যান রয়েছে ৫ কোটি ৫৯ লাখ ৮১ হাজার ৪৮২ জন। তালিকায় অ্যাকনের অবস্থান ১৮তে।
অ্যাকনের একধাপ উপরে আছেন আরেক মার্কিন গায়ক ও কোরিও গ্রাফার ব্রুনো মার্স। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৫ কোটি ৮০ লাখ ৯৮ হাজার ১৩৮ জন।
এ তালিকায় ১৬তম অবস্থানে রয়েছেন পিটবুল। বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে জে লোর সঙ্গে পারফর্ম করেছিলেন চির তরুণ পিটবুলের ফ্যান সংখ্যা ৫ কোটি ৮৫ লাখ ৬৬ হাজার ৮২৩।
অস্কারজয়ী ব্রিটিশ সঙ্গীতশিল্পী ও গীতিকার অ্যাডেলে রয়েছেন এ তালিকার ১৫তম অবস্থানে। ফেসবুকে তার রয়েছে ৫ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ১৪০ জন ফ্যান।
পেইজে লাইকারের সংখ্যার ভিত্তিতে ফেসবুকে জনপ্রিয়তায় ১৪তম অবস্থানে রয়েছে মিষ্টি মেয়ে সেলেনা গোমেজ। ফেসবুকে মার্কিন এই গায়িকা ও অভিনেত্রীর ফ্যান সংখ্যা ৬ কোটি ১ লাখ ৯৪ হাজার ৯৪৩।
৬ কোটি ১২ লাখ ৭৭ হাজার ২৪ জন ফ্যান নিয়ে বিশ্বখ্যাত কুংফু অভিনেতা জ্যাকি চ্যান রয়েছেন তালিকার ১৩তম অবস্থানে।
মার্কিন সঙ্গীতশিল্পী ও গীতিকার বিয়ন্সের অবস্থান তালিকার ১২তে। তার রয়েছে ৬ কোটি ৩৬ লাখ ৮ হাজার ৭শ জন ফেসবুক ফ্যান।
ফেসবুকে লেডি গাগার ফ্যান সংখ্যা ৬ কোটি ৭৩ লাখ ৪৮ হাজার ১৩৮ জন। তার অবস্থান ১১তে।

জাদুকরী ফুটবলার লিওনেল মেসি রয়েছেন এই তালিকায় দশম অবস্থানে। ফেসবুকে রয়েছে তার ৬ কোটি ৭৯ লাখ ৪ হাজার ৩৭২ জন ফ্যান।
মার্কিন সঙ্গীতশিল্পী ও গীতিকার ছোট্ট বালিকার মতো চেহারা টেইলর সুইফটের অবস্থান নবম। ফেসবুকে রয়েছে তার ৬ কোটি ৮৩ লাখ ৮০ হাজার ৫৯০ জন ফ্যান।
চারবারের গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী মার্কিন অভিনেতা ও র্যা পার উইল স্মিথ রয়েছেন তালিকার ৮ম অবস্থানে। ফেসবুকে তার ফ্যান সংখ্যা ৭ কোটি ২৮ হাজার ৪৭৬।
জাস্টিন বিবারের ফেসবুকে পেজে লাইকারের সংখ্যা ৭ কোটি ২৯ লাখ ১৩ হাজার ১৪৫। তার অবস্থান সপ্তম।
৭ কোটি ৩২ লাখ ৯৪ হাজার ৩১২ জন ফ্যান নিয়ে তালিকার ষষ্ঠ অবস্থানে রয়েছেন সব সময়কার আলোচিত কেটি পেরি।
স্টিভেন স্পিলবার্গের সেভিং প্রাইভেট রাইন দিয়ে দর্শকপ্রিয়তা পাওয়া অভিনেতা ভেন ডিজেলের অবস্থান ৫ নম্বরে। ফেসবুকে তার রয়েছে ৮ কোটি ২৪ লাখ ২৬ হাজার ৭৫৬ জন ফ্যান।
ক্যারিবীয় সঙ্গীতশিল্পী রিহানার রয়েছে ফেসবুকে ৮ কোটি ৯৪ লাখ ৩০হাজার ১৬ জন ফ্যান। তালিকায় তার অবস্থান চতুর্থ।
তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছেন বিশ্বখ্যাত মার্কিন র্যা পার, গীতাকার ও অভিনেতা এমিনেম। ফেসবুকে রয়েছে তার ৯ কোটি ২৮ লাখ ১২ হাজার ৫০ জন ফ্যান।
২০১৪ বিশ্বকাপে যদিও একরকমের ফ্লপই ছিলেন তিনি। জ্বলে ওঠার আশা দিয়েও শেষ পর্যন্ত আর জ্বলে ওঠা হয়নি তার। তিনি হলেন পর্তুগালের তারকা খেলোয়ার ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড প্লে বয়ের ফেসবুকে ফ্যান সংখ্যা ৯ কোটি ৪১ লাখ ৫৯ হাজার ৬৫১ জন। তিনি রয়েছেন তালিকার দ্বিতীয় অবস্থানে।
সারা বিশ্বের তারকাদের পেছনে ফেলে ফেসবুকে জনপ্রিয়তার দৌড়ে সবার আগে রয়েছেন কলম্বিয়ান সঙ্গীতশিল্পী, মডেল ও কোরিওগ্রাফার শাকিরা। হিপস ডোন্ট লাই, লা লা লা, লোকার মতো গানগুলোতে শাকিরার পারফরম্যান্স তাক লাগিয়েছে সবাইকে। গত তিন তিনটি বিশ্বকাপ ফুটবলে দর্শক মাত করা এই সুন্দরী শাকিরার ফেসবুকে ফ্যান সংখ্যা ১০ কোটি ২০ লাখ ৯০ হাজার ৭৪০।
সফিকুল হাসান সোহেল



আর্কাইভ

বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি