সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ১৭ জানুয়ারী ২০১২
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » ২২ ফেব্রয়ারি শুরু হবে বেসিস সফ্টএক্সপো ২০১২
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » ২২ ফেব্রয়ারি শুরু হবে বেসিস সফ্টএক্সপো ২০১২
৬২৪ বার পঠিত
মঙ্গলবার ● ১৭ জানুয়ারী ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

২২ ফেব্রয়ারি শুরু হবে বেসিস সফ্টএক্সপো ২০১২

২২ ফেব্রয়ারি শুরু হবে বেসিস সফ্টএক্সপো ২০১২

আগামী ২২-২৬ ফেব্রয়ারি ২০১২ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সমেম্মলন কেন্দ্র, আগারগাঁও, ঢাকাতে ‘বেসিস সফ্টএক্সপো ২০১২’ অনুষ্ঠিত হবে ।

বেসিস সফ্টএক্সপো ২০১২ সাজানো হচ্ছে বৈচিত্রপূর্ণ নানান কর্মসূচি দিয়ে। রয়েছে নতুন নতুন বিষয়ের সংযোজন। বেসিস সফ্টএক্সপো ২০১২ এর পরিসর বিগত যেকোনো সফ্টএক্সপোর তুলনায় আকারে বড় এবং এতে দেড়শতাধিক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। সেইসাথে CBI-ITC- এর সহায়তায় বাস্তবায়নাধীন এনটুএফ-২ এর আওতায় ইউরোপের তিনটি দেশ নেদারল্যান্ডস, ডেনমার্ক ও যুক্তরাজ্য থেকে ৩০টি আইটি কোম্পানীর প্রতিনিধিবৃন্দ অংশ নেবেন বলে আশা করা যাচ্ছে।এক্সপোর উল্লেখযোগ্য ইভেন্ট হচ্ছে- কোড ওয়ারিঅরস চ্যালেঞ্জ, আবিষ্কারের খোঁজে , বেসিস ফ্রি ল্যান্সার অব দ্যা ইয়ার, আইটি জব ফেয়ার এবং অ্যাওয়ার্ড নাইট। প্রদর্শনী এলাকাকে বিজনেস সফ্টওয়্যার , আইটিইএস এন্ড বিপিও, আইটি এডুকেশন, কম্যুনিকেশন এন্ড ক্লাউড, মোবাইল কনটেন্ট এন্ড অ্যাপ্লিকেশন এবং আউটসোর্সিং এই ৬টি ভাগে ভাগ করা হয়েছে। থাকছে নেটওয়ার্কিং সেশন, সেমিনার, মুক্ত আলোচনা ইত্যাদি। বাড়তি সুবিধা হিসেবে রয়েছে আইডিয়া ও ইনোভেশন প্ল্যাটফরম, ইন্সপাইরেশন প্ল্যাটফরম, বিজনেস লাউঞ্জ ও ই-কমার্স জোন। সফ্টএক্সপোতে আয়োজন রয়েছে অন্ততপক্ষে ১২টি সেমিনার, ১২টি টেকনিক্যাল সেশন ও ৩০টি মুক্ত আলোচনা। এবারে সফ্টএক্সপোর থিম নির্ধারণ করা হয়েছে Empowering Next Generation.

বেসিস নেতৃবৃন্দ জানান, ৮০০ তরুণ প্রোগ্রামার কোড ওয়ারিঅরস চ্যালেঞ্জ প্রতিযোগিতায় অংশ নেয়। এরমধ্যে চুড়ান্তভাবে বিজয়ীদের সফ্টএক্সপো অ্যাওয়ার্ড নাইটে পুরস্কৃত করা হবে। এছাড়াও আবিষ্কারের খোঁজে প্রতিযোগিতায় শতাধিক নতুন আইটি উদ্ভাবন প্রদর্শন করা হবে এবং এখান থেকে বিজয়ীদের পুরস্কৃত করা হবে।

‘বেসিস ফ্রিল্যান্সার অব দ্যা ইয়ার’ শিরোনামে ফ্রিল্যান্সারদের উৎসাহিত করতে অ্যাওয়ার্ড প্রদানের উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে চার শতাধিক প্রতিযোগী তালিকাভুক্ত হয়েছে। আগামী ২৫ জানুয়ারি ২০১২ তারিখ পর্যন্ত এ তালিকা আরো দীর্ঘ হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। অ্যাওয়ার্ড নাইটে এসব অ্যাওয়ার্ড ছাড়াও দেওয়া হবে বেস্ট আইটি ইউজ অ্যাওয়ার্ড(Best IT Use Award), ডিজিটাল চ্যাম্পিয়নশিপ অ্যাওয়ার্ড ও লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড। বেসিস সফ্টএক্সপো ২০১২-তে প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে বেসিসের সাথে রয়েছে জিপিআইটি।

১৭ জানুয়ারি ২০১২ বেসিস সেমিনার কক্ষে বেসিস সফ্টএক্সপো ২০১২ বিষয়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দের সাথে মতবিনিময় করেন মেলা আয়োজক কমিটি । সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন সফ্টএক্সপো ২০১২ এর সাংগঠনিক কমিটির আহবায়ক এবং বেসিসের যুগ্ম মহাসচিব তামজিদ সিদ্দিক স্পন্দন।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বেসিস-এর ভারপ্রাপ্ত সভাপতি ফাহিম মাশরুর, অন্যতম পরিচালক একে সাব্বির মাহবুব এবং জিপি আইটির মার্কেটিং ও কম্যুনিকেশন কনসালটেন্ট মিস বিরগিট হোল্সকগ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক
গ্রাহকদের নজর কেড়েছে ইনফিনিক্সের নতুন ল্যাপটপ ইনবুক ওয়াইটু প্লাস
রবি’র ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
বিসিএস এর উদ্যোগে মাদারবোর্ড সারানোর ৮ দিনব্যাপী দ্বিতীয় পর্বের প্রশিক্ষণ কর্মশালা
সফটওয়্যার ও স্টার্টআপ খাতের উদ্যোগ হুমকির মুখে
জাপান আইটি উইকে বেসিস ও বাক্কো
থাইল্যান্ডে ইউএন এসকাপ-এর ৮০তম সম্মেলনে সভাপতির দায়িত্বে প্রতিমন্ত্রী পলক
আইসিসি টুর্নামেন্টের ডিজিটাল সম্প্রচার স্বত্ব পেল টফি