সর্বশেষ সংবাদ
ঢাকা, এপ্রিল ২৮, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
শনিবার ● ২৯ নভেম্বর ২০১৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ১৭তম কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন ২০১৪ ঢাকায়
প্রথম পাতা » আইসিটি সংবাদ » ১৭তম কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন ২০১৪ ঢাকায়
৬৬৪ বার পঠিত
শনিবার ● ২৯ নভেম্বর ২০১৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১৭তম কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন ২০১৪ ঢাকায়

mr-supun-weerasinghe-ceo-of-robi-axiata-limited-3rd-from-left-mr-md-sabur-khan-chairman-daffodil-group-and-chief-patron-of-the-conference-3rd-from-the-right-at-meet-the-press-program-held.JPG

নবীন-প্রবীণ কম্পিউটার ও তথ্য-প্রযুক্তিবিদদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে ঢাকায় আগামী মাসে হবে দু’দিনের আন্তর্জাতিক সম্মেলন। কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক এ সম্মেলনের ১৭ তম আসরটিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে কম্পিটার ও তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা অংশ নিবেন।

মোবাইলফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এ সম্মেলনের আয়োজন করেছে। রাজধানী ঢাকায় ২২ ও ২৩ ডিসেম্বর সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

ডিআইইউ ক্যাম্পাসে আজ ২৯ নভেম্বর শনিবার, সকালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য তুলে ধরে বলা হয়, মূলত তরুণদের উদ্ভাবনী মেধাকে শানিত করা এবং প্রযুক্তির ব্যবহার,পারিপাশ্বিক বিষয়গুলো নিয়ে আলোচনা ও কর্ম পরিকল্পনা প্রণয়ণে সরকারকে সহযোগিতা করার জন্য এ আয়োজন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহি কর্মকর্তা সুপুন বীরাসিংহে। সভাপতিত্ব করেন ডিআইইউ’র চেয়ারম্যান মো: সবুর খান।

উপস্থিত ছিলেন ডিআইইউ’র উপাচার্য অধ্যাপক লুৎফর রহমান, উপ উপাচার্য অধ্যাপক গোলাম রহমান, এমিরেটাস অধ্যাপক আমিনুল ইসলাম এবং বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এস এম মাহবুব-উল-হক মজুমদার ।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে কম্পিউটার ও তথ্য প্রযুক্তি পেশাজীবী, বিজ্ঞানী, প্রকৌশলী, শিক্ষক, শিক্ষার্থী এবং গবেষকরা ১৭তম আইসিসিআইটিতে অংশ নিবেন। সম্মেলনে বিশেষজ্ঞরা তাদের চিন্তা, মতামত এবং ধারনাগুলো অংশগ্রহনকারীদের সাথে আদান প্রদান করবেন। এবারের সম্মেলনে তথ্য প্রযুক্তির প্রয়োগ, তার ব্যবহার এবং পারিপাশ্বিক বিষয়গুলোকে বেশি গুরুত্ব দেয়া হবে।

রবি’র সিইও সুপুন বীরাসিংহে বলেন, মেধাবীদের উৎসাহ দেবার এমন একটি আয়োজনে আমরা আছি, এতে আমরা আনন্দিত। শুধু টেলিযোগাযোগ খাতের জন্যই নয়; দেশের উন্নয়নের স্বার্থেই তথ্য প্রযুক্তির অগ্রগতি এবং এর সুবিধা-অসুবিধাগুলো আলোচনা হওয়া দরকার। এতে করে আমরা সবাই উপকৃত হবো।

তিনি বলেন, বেশ কয়েক বছর ধরে রবি’র গ্রাহক প্রবৃদ্ধি সন্তোষজনক। সরকারের ডিজিটাল বাংলাদেশ রূপকল্পের বাস্তবায়নে আমরাও কাজ করছি। ‘জ্বলে উঠুন আপন শক্তিতে’- প্রেরণামূলক স্লোগান  নিয়ে রবি পরিবার এগিয়ে যাচ্ছে। আমাদের সাথে রয়েছেন আড়াই কোটিরও বেশি গ্রাহক; যারা নিজেদের ভেতরের শক্তিকে জাগিয়ে তুলছেন।

সুপুন বলেন, এ সম্মেলন তথ্য প্রযুক্তি খাতের নবীন ও প্রবীনের সমন্বয় করে দেশের অগ্রগতি এবং তথ্য-প্রযুক্তিকে আরো বেশি জীবন ঘনিষ্ঠ করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ।



আইসিটি সংবাদ এর আরও খবর

বাংলাদেশের বাজারে এআই চালিত গিগাবাইটের ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ বাংলাদেশের বাজারে এআই চালিত গিগাবাইটের ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ
কালার চেঞ্জিং গ্লাস আসছে ভিভোর নতুন স্মার্টফোন ভি৩০ লাইট কালার চেঞ্জিং গ্লাস আসছে ভিভোর নতুন স্মার্টফোন ভি৩০ লাইট
রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
থাইল্যান্ডের এআইটি’র সাথে ড্যাফোডিল ইউনিভার্সিটির এমওইউ থাইল্যান্ডের এআইটি’র সাথে ড্যাফোডিল ইউনিভার্সিটির এমওইউ
বাংলাদেশে ইন্টেলিজেন্ট এর অফিস উদ্বোধন বাংলাদেশে ইন্টেলিজেন্ট এর অফিস উদ্বোধন
এআই অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ এআই অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ
ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সাব্বির আহমেদ ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সাব্বির আহমেদ
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বাংলাদেশের বাজারে এআই চালিত গিগাবাইটের ইন্টেল ১৪ জেনারেশন ল্যাপটপ
কালার চেঞ্জিং গ্লাস আসছে ভিভোর নতুন স্মার্টফোন ভি৩০ লাইট
রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
থাইল্যান্ডের এআইটি’র সাথে ড্যাফোডিল ইউনিভার্সিটির এমওইউ
বাংলাদেশে ইন্টেলিজেন্ট এর অফিস উদ্বোধন
এআই অলিম্পিয়াডে অংশ নিচ্ছে বাংলাদেশ
ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সাব্বির আহমেদ
বছরের প্রথম প্রান্তিকে গ্রামীণফোনের রাজস্ব আয় ৩৯৩২.৯ কোটি টাকা
নতুন দামে টেকনো স্পার্ক২০সি
টেন মিনিট স্কুলের কোর্স ফি-তে বিকাশ পেমেন্টে ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক