সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৩, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ২৮ এপ্রিল ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
প্রথম পাতা » আইসিটি সংবাদ » রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে
৭৭ বার পঠিত
রবিবার ● ২৮ এপ্রিল ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রিভ চ্যাটের নতুন ভার্শনে ইনস্ট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাট এখন ওয়েবসাইটে

---সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান রিভ চ্যাট সম্প্রতি তাদের চ্যাটিং সার্ভিসের ভার্শন ৪.০ উন্মোচন করেছে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি তাদের সার্ভিসে অনেকগুলো আপডেট নিয়ে এসেছে, যার মধ্যে অন্যতম হল এখন ইন্সট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাটের সমন্বয়ে ওয়েবসাইট থেকেই ভিজিটরদের সাথে একটি স্বয়ংসম্পূর্ন আইএম প্লাটফর্মের মত যোগাযোগ রক্ষা করা যাবে। যার ফলে প্রতিষ্ঠানগুলো আরও বেশি সংখ্যক ভিজিটরের সাথে সরাসরি যোগাযোগ রক্ষা করতে পারবে। এই উদ্ভাবন শুধুমাত্র মানসম্মত কাস্টমার এঙ্গেজমেন্টেই ভূমিকা রাখবে না, বরং নতুন গ্রাহক তৈরী ও প্রতিষ্ঠানগুলোর বিজ্ঞাপন ব্যয় কমাতেও সাহায্য করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রিভ চ্যাট রিভ গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান যেটি মূলত বিভিন্ন ইন্ডাস্ট্রিতে লাইভ চ্যাট ও চ্যাটবট সল্যুশন প্রদান করে। ওয়েবসাইট থেকে শুরু করে বিভিন্ন মেসেজিং সেবা যেমন- হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জার, ইন্সটাগ্রাম, টেলিগ্রামসহ এ ধরনের সকল কমিউনিকেশন রিভ চ্যাটে শুধুমাত্র একটি প্লাটফর্মের মধ্যেই সম্পন্ন করা যায়।

নতুন ফিচারে অফলাইন মেসেজিং যোগ হবার কারণে একজন এজেন্ট বা গ্রাহক এখন যে কোন সময় মেসেজ আদান প্রদান করতে সক্ষম হবে। অর্থাৎ গ্রাহক অফলাইনে থাকলেও এজেন্ট তাকে মেসেজ দিতে পারবেন এবং গ্রাহক অনলাইনে এসে পুনরায় ওয়েবসাইটে ঢুকে সেই মেসেজ দেখতে ও রিপ্লাই করতে পারবেন।

রিভ চ্যাটের সিইও এম রেজাউল হাসান এ প্রসঙ্গে বলেন, রিভ চ্যাট ভার্শন ৪.০ এ ইন্সট্যান্ট মেসেজিং ও লাইভ চ্যাটের সমন্বয় কাস্টমার এঙ্গেজমেন্টে ব্যাপক পরিবর্তন নিয়ে আসবে বলে আমরা মনে করছি। আমাদের পার্টনার ও ব্যবহারকারীদের ইতিবাচক মন্তব্য সবসময়ই আমাদেরকে এ ধরনের উদ্ভাবনে উৎসাহ প্রদান করে আসছে।

রিভ চ্যাট ইতিমধ্যে এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশসহ আমেরিকা ও কানাডার খ্যাতনামা প্রতিষ্ঠানের আস্থা অর্জন করেছে। যার মধ্যে রয়েছে কমার্শিয়াল ব্যাংক অফ কুয়েত, কলম্বিয়ার স্কশিয়া ব্যাংক, মেক্সিকান সরকারের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ট্রান্সপারেন্সি, বিশে^র অন্যতম বৃহৎ নেটোয়ার্ক ইকুইপমেন্ট প্রস্তুতকারক ফ্রান্সের লিগ্র্যান্ড, মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইন্সটিটিউট, ভারতের শীর্ষস্থানীয় এডটেক প্রতিষ্ঠান আইনিউরন, ইত্যাদি।

সিঙ্গাপুরে প্রধান কার্যালয়স্থ এই বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠানটি দেশীয় ব্রান্ডগুলোর কাছেও সমান জনপ্রিয়। এর মধ্যে বিকাশ, টেন মিনিট স্কুল, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরন্স, সাউথইস্ট ব্যাংক, অথবা ডটকম, লঙ্কাবাংলা ফাইন্যান্স, বাটারফ্লাই গ্রুপ, পিকাবু ও ট্রান্সকম ডিজিটাল উল্লেখযোগ্য। সংবাদ বিজ্ঞপ্তি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
২৭ জুলাই অনুষ্ঠিত হবে ভিসিপিয়াব নির্বাচন
বাংলাদেশে টিকটকের বিজ্ঞাপন সুবিধা চালু
মায়েদের জন্য ডায়মন্ড জেতার সুযোগ দিচ্ছে পাঠাও
অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও অ্যাড মানি করা যাচ্ছে বিকাশে
উবার এবং বিআরটিএ’র যৌথ উদ্যোগে সচেতনতা প্রোগ্রাম
লেক্সার সেলিব্রেশান নাইট ২০২৪ অনুষ্ঠিত
আবারও বেসিস সভাপতি রাসেল টি আহমেদ
ময়মনসিংহ বিভাগে আইএসপিএবি-নিক্স উদ্বোধন
টানা এগারো বারের মতো সিআইপি অর্জন করলো এ এস এম মহিউদ্দিন মোনেম
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন