সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ২ মার্চ ২০১৫
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » হাই ডেফিনেশন পর্দার স্মার্টফোন আনলো সিম্ফনি
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » হাই ডেফিনেশন পর্দার স্মার্টফোন আনলো সিম্ফনি
৫৪০ বার পঠিত
সোমবার ● ২ মার্চ ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হাই ডেফিনেশন পর্দার স্মার্টফোন আনলো সিম্ফনি

symphony.jpg

জনপ্রিয় ব্র্যান্ড সিম্ফনি এবার আনলো এইচ টোয়েন্টি (এইচ ২০) নামের পাঁচ ইঞ্চি পর্দার একটি স্মার্টফোন। আজ রোববার ইস্টার্ণ প্লাজায় সিম্ফনির মোবাইল আউটলেটে হ্যান্ডসেটটি উদ্বোধন করা হয়।

এইচ টোয়েন্টির মূল আকর্ষণ এর ঝকঝকে নিখুঁত ডিসপ্লে, যা যেকোনও দিক থেকেই সবসময় পরিষ্কার উজ্জ্বলভাবে দেখা যায়। এতে এজন্য ব্যবহার করা হয়েছে ইন-প্লেইন সুইচিং বা আইপিএস প্রযুক্তির পর্দা যা সারা বিশ্বে আদর্শ হিসেবে পরিচিত। এই প্রযুক্তির ফলে ফোনটির প্রত্যেকটি ছবি বা মুভি অনেক স্পষ্ট ও প্রানবন্ত হয়ে উঠে।

ব্যবহারকারীদের আসল থ্রিডি মোবাইল গেমিং এর অভিজ্ঞতা দিতে অ্যাস্ফল্ট বা নিড ফর স্পিড এর মত বিশ্বখ্যাত গেমসগুলো কোনও ঝামেলা ছাড়াই চলবে। এর সাথে যোগ করা করা হয়েছে ৫ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আর অটো ফোকাস প্রযুক্তির ফলে ছবি তোলা যাবে যেকোনও মুহুর্তে। সহজ কথায়, এই স্মার্টফোন ব্যবহার করে যে কেউ সবরকম ছবি, মুভি, গেমিং বা গানসহ যেকোনও মাল্টিমিডিয়া পুরোপুরি উপভোগ করতে পারবেন। এছাড়াও স্মার্টফোনটির ওজন ও আকার আধুনিক ডিজাইনে সবরকম আধুনিক উপকরন সমন্বয় করা হয়েছে।

প্রসেসর হিসেবে এতে রয়েছে একটি শক্তিশালী ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর মাইক্রো চিপ ও ১ গিগাবাইট র‌্যাম, যার ফলে একসাথে অনেকগুলো অ্যাপস চালানো যাবে কোনও সমস্যা ছাড়াই। অ্যান্ড্রয়েড ৪.৪.২ কিটক্যাট অপারেটিং সিস্টেম চালিত এই ফোনে ইন্টারন্যাল মেমরি দেওয়া হয়েছে ৮ গিগাবাইট যা চাইলে পরে ৩২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে। আর বেশিক্ষন ধরে চালু থাকার জন্যে ২০০০ এমএএইচ ক্ষমতার শক্তিশালী একটি ব্যাটারীও দেওয়া হয়েছে এই স্মার্টফোনের সাথে।

এইচ ২০ উদ্বোধনকালে সিম্ফনির এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (মার্কেটিং) জাহিদুল ইসলাম বলেন, ‘আমাদের প্রত্যেকটি ফোন গ্রাহকদের বর্তমান চাহিদার কথা চিন্তা করে নিয়ে আসা হয়। মাল্টিমিডিয়ার এই যুগে এরকম বড় স্ক্রিনের একটি স্মার্টফোন গ্রাহকদের পছন্দের সবরকম ছবি, গান বা মুভি চালাতে ও তাদের বন্ধুদের সাথে সবসময় শেয়ার করতে সাহায্য করবে। আর তাই প্রতিবারের মত এই স্মার্টফোনটিও গ্রাহকদের কাছে জনপ্রিয়তা পাবে বলে আমার বিশ্বাস।’

এই স্মার্টফোনে অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে যেকোনও শব্দ বা কল রেকর্ড করার জন্য রেকর্ডার, প্রচলিত সবরকম অডিও বা ভিডিও ফরম্যাট চালানো ও এফএম রেডিওসহ আরো বেশ কিছু দারুণ ফিচার। এছাড়াও এতে ওয়াইফাই ও মডেম হিসেবে ব্যবহার করার সুবিধা তো থাকছেই। বর্তমানে বাজারে যেকোনও মোবাইল আউটলেটে মাত্র ৮,৯৯০ টাকায় ফোনটি পাওয়া যাচ্ছে।

সিম্ফনি এইচ ২০ হ্যান্ডসেট উদ্বোধন করার সময় উপস্থিত ছিলেন কাজী জহির উদ্দিন, ডেপুটি জেনারেল ম্যানেজার, এম এ হানিফ, ন্যাশনাল সেলস ম্যানেজার, জাহিদুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (মার্কেটিং), জাহিদুল ইসলাম, ম্যানেজার (মার্কেটিং) সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার