সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৪, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২৬ মে ২০১৫
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » ১৫ জুন শুরু হবে বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » ১৫ জুন শুরু হবে বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫
৬৩৭ বার পঠিত
মঙ্গলবার ● ২৬ মে ২০১৫
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১৫ জুন শুরু হবে বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫

১৫ জুন শুরু হবে বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫,bangladesh ict expo 2015তথ্যপ্রযুক্তির শতাধিক দেশী-বিদেশী প্রতিষ্ঠান ও বাংলাদেশ সরকারের ১০টিরও বেশি মন্ত্রণালয়/সেবা প্রতিষ্ঠানের অংশ গ্রহনের মধ্য দিয়ে ১৫ জুন ২০১৫ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৫। প্রদর্শনী শেষ হবে ১৭ জুন ২০১৫।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) যৌথ উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনী উদ্বোধন করবেন।
তথ্য ও যোগাযোগপ্রযুক্তির হালনাগাদ সংস্করণের প্রযুক্তিপণ্য এবং ডিজিটাল জীবনধারাভিত্তিক পণ্য ও সরকারি-বেসরকারি সেবা প্রদর্শন করা হবে এতে। মেড বাই বাংলাদেশ ধারণাও উপস্থাপন করা হবে প্রদর্শনীতে।
প্রদর্শনী চলাকালে মেলা প্রাঙ্গনে তথ্যপ্রযুক্তি ও বাংলাদেশ প্রসঙ্গে ১০টির বেশি সেমিনার অনুষ্ঠিত হবে। আয়োজন থাকছে ভবিষ্যৎ উদোক্তা ফোরাম শীর্ষক বিশেষ সম্মেলনের। প্রদর্শনী চলাকালে ইনোভেশন প্রজেক্ট চ্যাম্পিয়নশিপ, ডিজিটাল ফটো কনটেস্ট, সেলফি কনটেস্ট, গেমিং কনটেস্ট, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ইত্যাদি প্রতিযোগিতার আয়োজন থাকছে।
তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে অবদানের জন্য এ প্রদর্শনী থেকে বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি পুরস্কার প্রদান করা হবে। এ আয়োজন এবারই প্রথম। প্রদর্শনীতে থাকছে উৎসবমূখর ইভেন্ট কর্নার। যেখানে সেলিব্রেটি শো, প্রোডাক্ট শো, স্পন্সর আওয়ার, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন থাকবে। প্রদর্শনীতে থাকবে মেগা সেল জোন- যাতে মূল্য ছাড়, উপহারসহ বহু এক্সক্লুসিভ অফারে কেনাকাটা করতে পারবে ক্রেতা-দর্শনার্থীরা।
সাংবাদিকদের সাথে মত বিনিময় এক অনুষ্ঠানে এসব তথ্য দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার ও বিসিএসের সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ।
প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন বিসিএসের সহ-সভাপতি ও প্রদর্শনীর আহ্বায়ক মজিবুর রহমান স্বপন। অনুষ্ঠানে বিসিএস মহাসচিব নজরুল ইসলাম মিলন, যুগ্ম-মহাসচিব এসএম ওয়াহিদুজ্জামান, পরিচালক এ.টি. শফিক উদ্দিন আহমেদসহ বিসিএসের সদস্যবৃন্দ ও তথ্য প্রযুক্তি বিভাগের কর্মকর্তারা ছিলেন। অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলাম অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার