সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৪, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১৮ জুন ২০১২
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » কমভিভা ও এমসিএসএল এর মধ্যে স্ট্র্যাটেজীক পার্টনারশীপ চুক্তি স্বাক্ষর
প্রথম পাতা » আইসিটি শিল্প ও বানিজ্য » কমভিভা ও এমসিএসএল এর মধ্যে স্ট্র্যাটেজীক পার্টনারশীপ চুক্তি স্বাক্ষর
৫৭৫ বার পঠিত
সোমবার ● ১৮ জুন ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমভিভা ও এমসিএসএল এর মধ্যে স্ট্র্যাটেজীক পার্টনারশীপ চুক্তি স্বাক্ষর

comviva-mcsl-partnership.jpg
১১ জুন বিশ্বের স্বনামধন্য মোবাইল কমার্স, মোবাইল ফিন্যান্সিয়াল এবং মোবাইল ভ্যাস সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠান কমভিভা, বাংলাদেশে এম-কমার্স সার্ভিস এবং সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠান এমকমার্স সার্ভিসেস লিমিটেড (এমসিএসএল) এর সাথে একটি স্ট্র্যাটেজীক পার্টনারশীপ চুক্তি স্বাক্ষর করেছে। এর ফলে বাংলাদেশের ব্যাংকিং সেক্টর কমভিভা’র উন্নত এবং সহজসাধ্য ডাটা সলিউশন সুবিধা লাভ করতে সক্ষম হবে। এক্ষেত্রে দেশের বৃহত্তর জনসাধারণের মাঝে ব্যাংকিং এবং ফিন্যান্সিয়াল সার্ভিস সুবিধা প্রদানের উপর গুরুত্বারোপ করা হবে।
এই পার্টনারশীপের মাধ্যমে কমভিভা এবং এমসিএসএল বাংলাদেশে সহজলভ্যভাবে মোবাইল ব্যাংকিং সার্ভিসের প্রসারের লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করবে যার ফলে ব্যাংকগুলোর ব্যবসায়িক খরচ কম হবে এবং স্বল্প সময়ে উন্নতমানের সেবা প্রদান করা সম্ভব হবে। এর ফলে এ সার্ভিসের সাথে সম্পর্কিত রিটেইলার/ মার্চেন্ট, গ্রাহক সবাই লাভবান হবেন যা এদেশে ইলেকট্রনিক পেমেন্ট সার্ভিসকে আরও এগিয়ে নিয়ে যাবে।
এ চুক্তি সম্পর্কে প্রসঙ্গে সাউথ এন্ড সাউথ-ইস্ট এশিয়া, কমভিভা এর ভাইস প্রেসিডেন্ট মিলিন্দ পাঠক বলেন, ‘এমসিএসএল এর সাথে সম্পৃক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এই সম্পৃক্ততার মাধ্যমে এমসিএসএল বাংলাদেশের ব্যাংকিং সেক্টরে আমাদের অ্যাওয়ার্ড জয়ী মোবিইকিউটি প্রদান করবে। এমসিএসএল এর সার্ভিসের মাধ্যমে ব্যাংকগুলো সাশ্রয়ীভাবে মোবাইল ব্যাংকিং এবং পেমেন্ট সার্ভিস প্রদান করবে সক্ষম হবে যেখানে দেশের ৮৭% জনসাধারণ ব্যাংকিং সুবিধার বাইরে রয়েছে। কমভিভা এদেশে বিশ্বখ্যাত উন্নত মোবাইল ডাটা সলিউশন মডেল অফার করবে। আমরা আশা করছি এই নতুন সলিউশন মডেলের মাধ্যমে টেলিকম এবং আইএসপি প্রতিষ্ঠানগুলোর ব্যবসয়িক খরচ কম হবে এবং তারা আরও স্বল্প সময়ে গ্রাহকদের সেবা দিতে সক্ষম হবে। এর ফলে ব্যাংকগুলো ইউটিলিটি এবং মার্চেন্ট পেমেন্টসহ ইলেকট্রনিক পেমেন্ট-এর বিভিন্ন অপশন পাবে।’
এমসিএসএল এর প্রধান নির্বাহী গালীব আহমেদ আনসারী এই চুক্তি সম্পর্কে বলেন, ‘দেশের মোবাইল ব্যাংকিং সার্ভিসের প্রসারে এবং ব্যাংকিং সুবিধা লাভে গ্রাহকদের সেবা প্রদানের উদ্দেশ্যে কমভিভা এর সাথে অংশীদার হতে পেরে আমি আনন্দিত। এই চুক্তির ফলে বাংলাদেশের ব্যাংকগুলোতে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের ক্ষেত্রে মোবাইল ব্যাংকিং এবং পেমেন্ট সার্ভিসের নতুন দিগন্ত উন্মোচিত হবে।’
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসোসিয়েমন অফ মোবাইল টেলিকম অপারেটরস অফ বাংলাদেশ (এ্যমটব) এর চেয়ারম্যান মেহবুব চৌধুরী, এমসিএসএল এর এক্সিকিউটিভ ডিরেক্টর মঈন তারেক, কমভিভা টেকনোলজিসের কান্ট্রি ম্যানেজার তানভীর আলম ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
স্টার্টআপ উদ্যোক্তাদের জন্য আইডিয়া প্রকল্পের সার্টিফিকেট কোর্স
বিটিআরসিতে ডিজিটাল সেবার প্রদর্শনী
ফাইবার এট হোম-কে ১৫ বছরের জন্য লাইসেন্স নবায়ন করল বিটিআরসি
ইনোভেশন হাব থেকে বের হবে ইউনিকর্ন স্টার্টআপ
বিকাশ পেমেন্টের মাধ্যমে গোল্ড কিনে সঞ্চয় করা যাচ্ছে ‘গোল্ড কিনেন’ অ্যাপে
বিসিএস এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ
কর্মক্ষমতা বৃদ্ধি, নতুন আয়ের উৎস তৈরি এবং দক্ষতা বাড়াতে ভূমিকা রাখছে মোবাইল সংযোগ
কাউন্টার পয়েন্ট রিসার্চের মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি
এশিয়া-প্যাসিফিকে শ্রেষ্ঠ উদ্ভাবনী কোম্পানির তালিকায় ষষ্ঠ স্থানে ইনফিনিক্স
এসসিবি-চ্যানেল আই অ্যাগ্রো অ্যাওয়ার্ডে সেরার স্বীকৃতি পেল আইফার্মার