সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৭, ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
ICT News | Online Newspaper of Bangladesh |
সোমবার ● ১৮ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » নতুন পণ্য » ১৫ বছর পর আবার ফিরছে মটোরোলা রেজর
প্রথম পাতা » নতুন পণ্য » ১৫ বছর পর আবার ফিরছে মটোরোলা রেজর
৪৭৯ বার পঠিত
সোমবার ● ১৮ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১৫ বছর পর আবার ফিরছে মটোরোলা রেজর

---
স্মার্টফোনের নকশার কথা বললে সবারই মটোরোলার কথা মনে পড়বে। ভাঁজ করা ফোনের জগতে একসময় সবচেয়ে পরিচিত ছিল মটোরোলার রেজর ফোন। ১৫ বছর পর আবার ফিরছে মটোরোলা রেজর। নকশা ফ্লিপ ফোনের হলেও ভেতরের অংশে পুরোটাই থাকবে ৬ দশমিক ২ ইঞ্চি ফোল্ডেবল ডিসপ্লে।
মটোরোলা রেজরের পেছনের মূল ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের। সঙ্গে আছে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ৬ গিগাবাইট র‍্যামের সঙ্গে আছে ১২৮ গিগাবাইট রম। চলবে অ্যান্ড্রয়েডে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে মঙ্গলবার দেখানো হয়। দাম ১ হাজার ৪৯৯ ডলার।

মটোরোলার নতুন ফোনের ভেতরের ডিসপ্লের ওপরের দিকে রয়েছে চওড়া নচ। এই নচের মধ্যে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। বাইরের দিকে আছে ২ দশমিক ৭ ইঞ্চির ডিসপ্লে, যার রেজল্যুশন ৮০০ বাই ৬০০ পিক্সেল। এখানে শুধু নোটিফিকেশন দেখা যাবে। এই ডিসপ্লের ঠিক নিচেই রয়েছে ডুয়াল এলইডি ফ্ল্যাশসহ ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটিতে আছে স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর। ফোনের ব্যাটারি হবে ২৫১০ এমএএইচ। এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। ২০০৪ সালে বাজারে আসা মটোরোলা রেজার ভি৩ ফোনটির আদলে ফোল্ডেবল ফোনটি নকশা করা হয়েছে।

চলতি বছরের শুরু থেকেই নতুন ফোল্ডেবল ডিসপ্লের মটোরোলার রেজর স্মার্টফোন সম্পর্কে গুঞ্জন চলছিল। এ বছরের মে মাসে ফোল্ডেবল ডিসপ্লে নিয়ে মটোরোলা রেজর ফোনের তথ্য জানায় মটোরোলার বর্তমান মূল প্রতিষ্ঠান লেনেভো।
গত বছর ভাঁজ করা পর্দার রেজর ফোনের নকশার পেটেন্ট জমা করেছিল লেনোভো। চলতি বছরেই ফোনটি বাজারে আনার কথা আগেই জানিয়েছে প্রতিষ্ঠানটি।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
বাংলাদেশে গুজব ছড়াতে ও সাইবার হামলায় একটি রাষ্ট্র প্রাতিষ্ঠানিকভাবে অর্থ বিনিয়োগ করছে- টিএমজিবির ভার্চুয়াল সেমিনারে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
শুক্র গ্রহে রয়েছে প্রাণ !
আগামী বছর থেকেই ফাইভ-জি স্মার্টফোনের বাজার আবার ঘুরে দাঁড়াবে
অনলাইনে ইনফো-সরকার ৩য় পর্যায় প্রকল্পের স্টীয়ারিং কমিটির সভা
করোনা ভাইরাস প্রাদুর্ভাবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে বিপিও শিল্প খাত
করোনার ঝুঁকি নিয়ে সকল প্রকার ওয়াটার ফিল্টার পাইকারি ও খুচরা মুল্যে ঢাকা সহ সারা বাংলাদেশে হোম ডেলিভারি করছি- আজিজুল ইসলাম
কোভিড-১৯ মোকাবিলায় ৪০ লক্ষ টাকা অনুদান দিচ্ছে শাওমি বাংলাদেশ
বাংলাদেশে দ্রুত বিকাশ লাভ করছে ডিজিটাল অর্থনীতি, সব ধরনের সহযোগিতা করবে যুক্তরাজ্য।
ক্লাউড সেবা অ্যাজারের ৪ কোটি ৪০ লাখ ব্যবহারকারী চুরি যাওয়া পাসওয়ার্ড ব্যবহার করছে
প্রজাতির নতুন সন্ধান ৭১