সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ৯, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
মঙ্গলবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » টিয়ার ফোর ডাটা সেন্টার ‘সাইফার’ এর যাত্রা শুরু
প্রথম পাতা » আইসিটি সংবাদ » টিয়ার ফোর ডাটা সেন্টার ‘সাইফার’ এর যাত্রা শুরু
১০৯ বার পঠিত
মঙ্গলবার ● ২৭ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

টিয়ার ফোর ডাটা সেন্টার ‘সাইফার’ এর যাত্রা শুরু

---যাত্রা শুরু করেছে দেশের প্রথম সার্টিফায়েড টিয়ার ফোর কমার্শিয়াল কো-লোকেশন ডাটা সেন্টার ‘সাইফার’। রবি আজিয়াটা লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান অ্যাকজেনটেক আনুষ্ঠানিকভাবে গত ২৩ ফেব্রুয়ারি সাইফার এর যাত্রা শুরুর ঘোষণা দিয়েছে। এই ডাটা সেন্টারটি যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে অবস্থিত। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জি এস এম জাফরউল্লাহ্। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রবি’র এমডি ও সিইও রাজীব শেঠি, অ্যাকজেনটেক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আদিল হোসেন নোবেল, রবি’র চিফ করপোরেট ও রেগুলেটরি অফিসার সাহেদ আলমসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান পলাশ।

প্রধান অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দেশের প্রথম ডিজিটাল জেলা যশোরে উদ্বোধন হলো দেশের প্রথম সার্টিফায়েড টিয়ার ফোর কমার্শিয়াল কো-লোকেশন ডাটা সেন্টার সাইফার। অ্যাকজেনটেক ও রবির এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবি রাখে। আমরা গর্বের সাথে বর্হিবিশ্বকে বলতে পারি যে আমাদের দেশেও বিশ^মানের ডাটা সেন্টার রয়েছে। এই পথ অন্যরাও অনুসরণ করে দেশের অর্থনৈতিক উন্নয়নকে আরও সমৃদ্ধশালী করবে বলে আশা প্রকাশ করেন জুনাইদ আহমেদ পলক।

অ্যাজেনটেক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আদিল হোসেন নোবেল বলেন, ‘স্মার্ট বাংলাদেশ নির্মাণে সাইফার একটি মাইলফলক। বড় পরিসরে ডাটা সেন্টারের অভিজ্ঞতাকে পুঁজি করে দেশের কারিগরি উৎকর্ষের জন্য স্মার্ট ডাটা ম্যানেজমেন্টের মাধ্যমে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে সাইফার।

রবি’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাজীব শেঠি বলেন, সাইফার এর যাত্রা শুরু হওয়াটা বাংলাদেশের স্মার্ট উন্নয়নের দিকে এগিয়ে যাওয়ার একটি দারুণ পদক্ষেপ। রবি বাংলাদেশের প্রযুক্তিগত উন্নয়নের প্রতি অঙ্গীকারবদ্ধ। সাইফারের যাত্রা রবি’র সেই প্রতিশ্রুতিকেই তুলে ধরে। রবি’র সহযোগিতায় অ্যাকজেনটেক পিএলসি দেশকে ডিজিটাল সম্ভাবনার দিকে নিতে প্রযুক্তিগত সমাধান উদ্ভাবনের জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত। সংবাদ বিজ্ঞপ্তি।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শেয়ারট্রিপের মেগা ক্যাম্পেইন
বাজারে অপোর নতুন হ্যান্ডসেট এ৬০
নগদ মেগা ক্যাম্পেইনের উপহার পেলেন ২১ বিজয়ী
বাজারে ইনফিনিক্সের নতুন ফোন হট ৩০
গুগল প্লে সিকিউরিটি ব্যাজ পেলো ইমো
গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জের মেয়াদ ৩৫ দিন
ফ্যান্টাস্টিক ফ্রাইডের আওতায় জিপিস্টার গ্রাহকদের জন্য বিশেষ অফার
স্যামসাং ফোন ক্রয়ে বাংলালিংকের ফ্রি ইন্টা‌রনেট
ড্যাফোডিল পলিটেকনিকে প্রজেক্ট ফেস্ট অনুষ্ঠিত
নেটওয়ার্ক আধুনিকায়নে বাংলালিংক ও জেডটিই এর মধ্যে চুক্তি