সর্বশেষ সংবাদ
ঢাকা, জুন ১৯, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
বুধবার ● ৮ মে ২০২৪
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ
প্রথম পাতা » আইসিটি সংবাদ » বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ
১১১ বার পঠিত
বুধবার ● ৮ মে ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাজারে আসুসের ৬টি নতুন ল্যাপটপ

---বাংলাদেশের বাজারে নতুন ৬টি ল্যাপটপ নিয়ে এসেছে প্রযুক্তি ব্র্যান্ড আসুস। গত ৭ মে রাজধানীর একটি হোটেল আনুষ্ঠানিকভাবে ল্যাপটপগুলো বাজারে আনার ঘোষণা দেয়া হয়। ল্যাপটপগুলোতে আছে এআই-রেডি ফিচার।

ল্যাপটপ উন্মোচন অনুষ্ঠানে আসুসের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মোঃ আল ফুয়াদ বলেন, আসুস বাংলাদেশে সবসময় নতুন কিছু আনার চেষ্টা করে। আমাদের ২০২৪ সালের লাইনআপে আসুস এবং আরওজি-এই দুই ধরনের ল্যাপটপে রয়েছে বিশেষ বিশেষ ফিচার। আমরা বিশ^াস করি ল্যাপটপগুলো গ্রাহকদের নতুন ধরনের অভিজ্ঞতা দিবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আসুসের বিজনেস পার্টনার গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার এবং পরিচালক জসিম উদ্দিন খন্দকার।

নতুন ল্যাপটপগুলোর মধ্যে ডুয়াল-স্ক্রিন ল্যাপটপ জেনবুক ডুও এবং জেনবুক ১৪ ওলেড সহ আরো আছে গেমিং ল্যাপটপ আরওজি জেফাইরাস জি১৪ ও জি১৬, স্ট্রিক্স স্কার ১৮ এবং স্ট্রিক্স জি১৬। জেনবুক ডুও ও জেনবুক ১৪ ওলেড দেশের বাজারে পাওয়া যাচ্ছে যথাক্রমে ২,৫২,০০০ টাকায় ও ১,৬০,০০০ টাকায়। রিপাব্লিক অফ গেমারস জেফাইরাস সিরিজের ল্যাপটপ জি১৪ ও জি১৬ পাওয়া যাচ্ছে ২,৮০,০০০ থেকে ৩,৬২,০০০ টাকায়। স্ট্রিক্স জি১৬ ও স্কার ১৮ পাওয়া যাচ্ছে ২,৫৬,০০০ ও ৫,৬০,০০০ টাকায়।

আসুস জেনবুক ডুও: ইন্টেলের সর্বশেষ প্রজন্মের আল্ট্রা সিরিজ প্রসেসর ‘কোর আল্ট্রা ৯’ ব্যবহার করা হয়েছে ল্যাপটপটিতে। এর বিশেষ আকর্ষণ ডুয়াল-স্ক্রিন ডিসপ্লে যার দুটি ডিসপ্লেই ওলেড। ল্যাপটপটির রেজ্যুলেশন ৩কে এবং রিফ্রেশ রেট ১২০ হাটর্জ। মাল্টিটাস্কিংয়ের জন্য ল্যাপটপটি বেশ কার্যকর। ল্যাপটপটির সাথে রয়েছে ডিটাচেবল কীবোর্ড এবং কিক স্ট্যান্ড। ১৪ ইঞ্চি এ ল্যাপটপটির ওজন ১.৩৫ কেজি।

জেনবুক ১৪ ওলেড: জেনবুক ১৪ ওলেড ল্যাপটপে ব্যবহার করা হয়েছে আসুস লুমিনা ওলেড টাচস্ক্রিন। এতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ইন্টেল কোর আল্ট্রা ৭ এর ১৫৫এইচ প্রসেসর। ১.২ কেজি ওজনের ল্যাপটপটির ব্যাটারি ৭৫ ওয়াটের।

আরওজি জেফাইরাস জি১৪ ও জি১৬: গেম খেলা থেকে শুরু করে কন্টেন্ট তৈরি বা এডিটিং এর কাজে সক্ষম শক্তিশালী ল্যাপটপ আরওজি সিরিজ। এ বছরের এআই-রেডি আরওজি সিরিজের ল্যাপটপে যোগ হয়েছে জেফাইরাস জি১৪ ও জি১৬। যথাক্রমে ১৪ ও ১৬ ইঞ্চির ল্যাপটপ দুটিতে থাকছে এমডি রাইজেন ৯ ও ইন্টেল কোর আল্ট্রা ৭ প্রসেসর। ল্যাপটপগুলো এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ থেকে ৪০৭০ জিপিইউ সহ দেশের বাজারে পাওয়া যাচ্ছে। ল্যাপটপ দুটিতে আছে ২.৫কে থেকে ৩কে রেজ্যুশেন এবং ১২০ থেকে ২৪০ হার্টজ এর নেবুলা ওলেড ডিসপ্লে।

আরওজি স্ট্রিক্স জি১৬: রিপাবলিক অফ গেমারস বা আরওজি সিরিজের স্ট্রিক্স জি১৬ ল্যাপটপটি ইস্পোর্টস অথবা প্রফেশনাল গেমারদের জন্য বিশেষভাবে তৈরি। এই ল্যাপটপে প্রসেসর হিসেবে আছে ১৪ প্রজন্মের ইন্টেল কোরআই ৯ এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ জিপিইউ। এর ডিসপ্লে আকারে ১৬ ইঞ্চি।

আরওজি স্ট্রিক্স স্কার ১৮:  গেমিংয়ের জন্য তৈরি ১৮ ইঞ্চির এই ল্যাপটপটিতে থাকছে ৬৪ গিগাবাইট র‌্যাম, ১ টেরাবাইট এসএসডি। ১৪ প্রজন্মের ইন্টেল কোরআই ৯ প্রসেসরের সাথে এতে আছে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৯০ জিপিইউ। সংবাদ বিজ্ঞপ্তি।



আইসিটি সংবাদ এর আরও খবর

ঈদ উপলক্ষ্যে ৮ হাজার আউটলেটে জিপি স্টার গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা ঈদ উপলক্ষ্যে ৮ হাজার আউটলেটে জিপি স্টার গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা
বাংলাদেশে হুয়াওয়ের ওয়াই-ফাই ৭ ব্যবহার উপযোগী অ্যাকসেস পয়েন্ট পণ্য উন্মোচন বাংলাদেশে হুয়াওয়ের ওয়াই-ফাই ৭ ব্যবহার উপযোগী অ্যাকসেস পয়েন্ট পণ্য উন্মোচন
সাইবার হামলা নিয়ে সার্টের বিশেষ বুলেটিন সাইবার হামলা নিয়ে সার্টের বিশেষ বুলেটিন
উত্তরাঞ্চলে এগ্রিটেক স্টার্টআপ ‘ফসল’ ও ‘সেফ’ এর ফারমার্স সেন্টার চালু উত্তরাঞ্চলে এগ্রিটেক স্টার্টআপ ‘ফসল’ ও ‘সেফ’ এর ফারমার্স সেন্টার চালু
আইডিয়া প্রকল্প এবং এসটুএস ভেঞ্চার এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত আইডিয়া প্রকল্প এবং এসটুএস ভেঞ্চার এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
আইআইজিএবির সভাপতি আমিনুল হাকিম, মহাসচিব আহমেদ জুনায়েদ আইআইজিএবির সভাপতি আমিনুল হাকিম, মহাসচিব আহমেদ জুনায়েদ
রিয়েলমি সি৬৫ প্রি-বুকিং ক্যাম্পেইন বিজয়ী পেলেন ১ লাখ টাকা পুরস্কার রিয়েলমি সি৬৫ প্রি-বুকিং ক্যাম্পেইন বিজয়ী পেলেন ১ লাখ টাকা পুরস্কার
বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা
ইনফিনিক্স স্মার্টফোন কিনে বাইক জিতলেন গাজীপুরের রাসেল ইনফিনিক্স স্মার্টফোন কিনে বাইক জিতলেন গাজীপুরের রাসেল
নোবিপ্রবি’র আয়োজনে একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সহযোগিতা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত নোবিপ্রবি’র আয়োজনে একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সহযোগিতা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
ঈদ উপলক্ষ্যে ৮ হাজার আউটলেটে জিপি স্টার গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা
বাংলাদেশে হুয়াওয়ের ওয়াই-ফাই ৭ ব্যবহার উপযোগী অ্যাকসেস পয়েন্ট পণ্য উন্মোচন
সাইবার হামলা নিয়ে সার্টের বিশেষ বুলেটিন
উত্তরাঞ্চলে এগ্রিটেক স্টার্টআপ ‘ফসল’ ও ‘সেফ’ এর ফারমার্স সেন্টার চালু
আইডিয়া প্রকল্প এবং এসটুএস ভেঞ্চার এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
আইআইজিএবির সভাপতি আমিনুল হাকিম, মহাসচিব আহমেদ জুনায়েদ
রিয়েলমি সি৬৫ প্রি-বুকিং ক্যাম্পেইন বিজয়ী পেলেন ১ লাখ টাকা পুরস্কার
বিকাশে সম্মানী পাবেন ৪র্থ অর্থনৈতিক শুমারির কর্মীরা
ইনফিনিক্স স্মার্টফোন কিনে বাইক জিতলেন গাজীপুরের রাসেল
নোবিপ্রবি’র আয়োজনে একাডেমিয়া-ইন্ডাস্ট্রি সহযোগিতা বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত