সর্বশেষ সংবাদ
ঢাকা, মে ১৬, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
ICT NEWS (আইসিটি নিউজ) | Online Newspaper of Bangladesh |
রবিবার ● ২১ অক্টোবর ২০১২
প্রথম পাতা » আইসিটি আপডেট » নতুন কম্পিউটার সিস্টেম এনেছে ডেল
প্রথম পাতা » আইসিটি আপডেট » নতুন কম্পিউটার সিস্টেম এনেছে ডেল
৫২৯ বার পঠিত
রবিবার ● ২১ অক্টোবর ২০১২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নতুন কম্পিউটার সিস্টেম এনেছে ডেল

নতুন কম্পিউটার সিস্টেম এনেছে ডেলহার্ডওয়্যার ও সফটওয়্যার সমন্বয় করে ব্যবসায়ীদের জন্য নতুন কম্পিউটার সিস্টেম এনেছে ডেল। গতকাল শনিবার যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোয় অ্যাকটিভ সিস্টেম ৮০০ সেবা উন্মোচন করে প্রতিষ্ঠানটি। এ ব্যবস্থায় নেটওয়ার্কিং, কম্পিউটার ও স্টোরেজ- তিনটি সুবিধাই একসঙ্গে পাওয়া যাবে। খবর ব্লুমবার্গ ও হিন্দু বিজনেস লাইনের।

সিস্টেমটি একটি কোম্পানিকে একই সঙ্গে সব ধরনের সুবিধা দেবে বলে জানান ডেলের ভাইস প্রেসিডেন্ট ও জেনারেল ম্যানেজার দারিও জামারিয়ান। তার তথ্য অনুযায়ী, এ সিস্টেমের মাধ্যমে কোন কোম্পানির তথ্যপ্রযুক্তিকর্মীরা সহজে অফিসের কার্যক্রম দেখাশোনা করতে পারবেন এবং কোনো সমস্যা হলে দ্রুত সমাধান করতে পারবেন।
এ বিষয়ে তিনি বলেন, ‘অফিসে কোনো সমস্যায় পড়লে তারা সরাসরি আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন। আমরা তাত্ক্ষণিকভাবে এর সমাধান দেব। আপনি যদি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে ডিভাইস কেনেন, তাহলে অনেক সমস্যায় ভুগতে হয়। অফিসে প্রযুক্তিগত কোনো সমস্যা হলে কার কাছে যাবেন, তা ঠিক করতেই আপনার অনেক সময় চলে যায়। কিন্তু আমাদের এ সিস্টেমের মাধ্যমে যেকোনো সমস্যা হলে আমরাই সমাধান দেব। এতে সময় ও খরচ দুই-ই কমবে।’

আগামী বছরের জানুয়ারি থেকে বিশ্বব্যাপী এটির বিক্রি শুরু হবে বলে জানান তিনি।
কম্পিউটার বিক্রি কমার কারণে অন্যান্য ব্যবসা থেকে আয় বাড়াতে চাইছে ডেল। এ বিষয়ে প্রতিষ্ঠানটির এন্টারপ্রাইজ সলিউশনের ভাইস প্রেসিডেন্ট মারিয়াস হাস বলেন, ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোর জন্য এখনো অনেক কিছু করার সামর্থ্য রয়েছে ডেলের।

বিশ্বব্যাপী পিসি বিক্রি কমায় এ খাতে আয় কমছে ডেলের। গার্টনারের তথ্য অনুযায়ী, বছরের তৃতীয় প্রান্তিকে পিসি বিক্রি কমেছে ৮ দশমিক ৩ শতাংশ। এর প্রভাব পড়েছে ডেলে। তবে পিসি ব্যবসা কমলেও সার্ভার থেকে প্রতিষ্ঠানটির আয় বাড়ছে। তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির স্টোরেজ ব্যবসায় প্রবৃদ্ধি হয়েছে ৬ শতাংশ।
পিসি ব্যবসা কমায় এন্টারপ্রাইজ ব্যবসা বাড়াতে গত আগস্টে মারিয়াস হাসকে নিয়োগ দেয় ডেল। এরপর থেকেই এ বাজারে গতি আনতে কাজ করছেন তিনি। এর আগে দীর্ঘ এক দশক তিনি হিউলেট প্যাকার্ডে ছিলেন।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)
শাওমি বাংলাদেশের ডিস্ট্রিবিউটরস মিট অনুষ্ঠিত
শুরু হচ্ছে এ এস ইসলাম স্কুল অব লাইফ ২০২৪ এর অফলাইন পর্ব
অনলাইন কোরবানি হাট চালু করল বেঙ্গল মিট
টেলকো বীমা দাবি নিষ্পত্তি করলো বাংলালিংক ও গার্ডিয়ান
ভিভো ভি৩০ লাইটে ৮০ ওয়াটের চার্জার
কোক স্টুডিও বাংলার অফিশিয়াল এন্টারটেইনমেন্ট পার্টনার টিকটক
ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ
শাওমি থেকে পুরস্কৃত হল ডিএক্সটেল
দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা
মাশরাফি বিন মুর্তজার সঙ্গে উপায় এজেন্টদের সাক্ষাৎ